ওয়েবসাইটে ত্রুটি, কেনা গেল না Ola ইলেকট্রিক স্কুটার, নতুন করে বিক্রি শুরু এই দিন থেকে

Ola electric scooter: গত ১৫ জুলাই থেকে শুরু হওয়া প্রতীক্ষার অবসান হওয়ার কথা ছিল গতকাল। বুধবার, সন্ধ্যা ৬ টা থেকে ওলা ইলেকট্রিক স্কুটারের বিক্রি শুরু…

Ola electric scooter: গত ১৫ জুলাই থেকে শুরু হওয়া প্রতীক্ষার অবসান হওয়ার কথা ছিল গতকাল। বুধবার, সন্ধ্যা ৬ টা থেকে ওলা ইলেকট্রিক স্কুটারের বিক্রি শুরু হবে বলে জানানো হয়েছিল সংস্থার তরফে। স্বাভাবিকভাবেই ১৫ জুলাই থেকে শুরু হওয়া প্রি-বুকিংয়ে অংশগ্রহণ করা ব্যক্তিরা ছিলেন উৎফুল্ল মনে। কিন্তু সময় হতেই তা বদলে গেল বিষাদে৷ স্কুটার কিনতে যে হুড়োহুড়ি লাগবে, সেই নিয়ে ওয়াকিবহল ছিলেন ওলা কর্তৃপক্ষ। কিন্তু প্রস্তুতির অভাবে জলে গেল স্কুটারের প্রথম সেল। গ্রাহদের মাউসে অনবরত ক্লিক ও স্মার্টফোনে একের পর এক টাচ সামাল দিতে হিমশিম খেলো ওলা। ওয়েবসাইটে গ্রাহকদের জন্য ইলেকট্রিক স্কুটার কেনার অপশন চালু করতে গিয়ে লেজেগোবরে অবস্থা ওলার। রীতিমতো ভোগান্তির মুখে পড়লেন প্রি-বুকিংকারীরা।

পরিস্থিতি বেগতিক দেখে, তড়িঘড়ি ওলা ইলেকট্রিকের তরফে টুইট করে জানানো হয়, রাত ৯ টা থেকে স্কুটার কেনা যাবে। কিন্তু তাতেও বাধে বিপত্তি। অভিযোগ ওঠে, কাজই করছে না ওয়েবসাইট। শেষমেষ পরিস্থিতি সামাল দিতে মাঠে নামতে হয় ওলার কর্ণধার ভাবিশ আগরওয়ালকে। প্রযুক্তিগত কিছু ত্রুটির কারণে যে ওয়েবসাইটের এই অবস্থা, তা স্বীকার করে নেন তিনি। পাশাপাশি গ্রাহকদের কাছে ক্ষমাও চেয়ে নেন ভাবিশ।

ওলার কর্ণধার টুইট বার্তায় বলেছেন, “ওয়েবসাইটটি আমাদের প্রত্যাশার মান ছুঁতে পারেনি। আমি জানি, আমরা আপনাদেরকে হতাশ করেছি। তার জন্য আপনাদের প্রত্যেকের কাছে আমি ক্ষমা চেয়ে নিচ্ছি। পুরোপুরি বৈদ্যুতিন মাধ্যমে আমরা Ola electric scooter কেনার ব্যবস্থা রেখেছি। এমনকি কাগুজে ঝুট-ঝামেলা ছাড়াই ডিজিটাল লোন নেওয়ার বিকল্পও রেখেছি আমরা। কিন্তু আজ সেটা সুষ্ঠভাবে করা সম্ভব হল না।”

ভাবিশ যোগ করেছেন, পুনরায় যাতে গ্রাহকদের ভোগান্তিতে না পড়তে হয়, তার জন্য এক সপ্তাহ সময় চেয়ে নিচ্ছি আমরা। ১৫ সেপ্টেম্বর, সকাল ৮ টা থেকে নতুন করে ওলা ইলেকট্রিক স্কুটারের পারচেজ উইন্ডো খুলবো আমরা। আপনার রিজার্ভেশন ও Ola S1 বা S1 Pro স্কুটার কেনার স্টেটাস অপরিবর্তিত থাকবে।

প্রসঙ্গত, গত ১৫ অগাস্ট, S1 ও S1 Pro ভ্যারিয়েন্টে আত্মপ্রকাশ ঘটেছিল ওলা ইলেকট্রিক স্কুটারের। S1-এর দাম রাখা হয়েছিল ৯৯,৯৯৯ টাকা। অন্য দিকে, S1 Pro-র দাম ধার্য্য করা হয়েছিল ১,২৯,৯৯৯ টাকা। এটা কেন্দ্রীয় ভর্তুকি (ফেম-২) ধরে। বিভিন্ন রাজ্যের দেওয়া ভর্তুকির পর আরও সস্তায় কেনা যাবে স্কুটারগুলি।

একবার চার্জ দিলে ওলা এস১ ইলেকট্রিক স্কুটার চলবে ১২১ কিমি পথ। ০-৪০ কিমি/ঘন্টা গতিবেগ তুলতে সময় নেবে ৩.৬ সেকেন্ড। সর্বোচ্চ গতিবেগ ৯০ কিমি/ঘন্টা। অন্যদিকে, এক চার্জে ওলা এস১ প্রো পার করতে পারবে প্রায় ১৮১ কিলোমিটার। এটি মাত্র ৩ সেকেন্ডে ০-৪০ কিমি/ঘন্টা স্পিড তুলতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন