Reliance Jio বন্ধ করলো ৩৯ ও ৬৯ টাকার প্ল্যান, JioPhone ব্যবহারকারীরা পাবেন না এই বিশেষ সুবিধা

এয়ারটেল (Airtel), ভিআইয়ের (Vi) পরে এবার কি পরিষেবা মূল্য বাড়ানোর পথে হাঁটতে চলেছে রিলায়েন্স জিও (Reliance Jio)? অন্তত তাদের সাম্প্রতিক চিন্তাভাবনা সেরকমই ইঙ্গিত দিচ্ছে। যদিও…

এয়ারটেল (Airtel), ভিআইয়ের (Vi) পরে এবার কি পরিষেবা মূল্য বাড়ানোর পথে হাঁটতে চলেছে রিলায়েন্স জিও (Reliance Jio)? অন্তত তাদের সাম্প্রতিক চিন্তাভাবনা সেরকমই ইঙ্গিত দিচ্ছে। যদিও সব জিও ব্যবহারকারীদের এ নিয়ে চিন্তিত হওয়ার কিছু নেই। কারণ শুধুমাত্র জিওফোন (JioPhone) গ্রাহকদের জন্য রিলায়েন্স জিও তাদের রিচার্জ প্ল্যানে কিছু রদবদল করছে যা ঘুরপথে পরিষেবার দাম বাড়ানোর নামান্তর। আসলে সংস্থার সদ্য ঘোষণা অনুযায়ী জিওফোনের সবথেকে সস্তা দুটি রিচার্জ প্ল্যান বাজার থেকে তুলে নেওয়া হচ্ছে। ৩৯ ও ৬৯ টাকা মূল্যের এই রিচার্জ প্ল্যান দুটি এতদিন অসংখ্য জিওফোন গ্রাহকের প্রয়োজন মেটাতো। কিন্তু বাজার থেকে এদের তুলে নেওয়ার ফলে বহু অভাবী মানুষ এবার অল্প টাকায় জিও’র (Jio) পরিষেবা ব্যবহারের সুযোগ হারাতে চলেছেন।

Reliance Jio বন্ধ করল Buy 1 Get 1 Fre অফার

উপরের রিচার্জ প্ল্যান দুটি তুলে নেওয়ার পাশাপাশি রিলায়েন্স জিও তাদের আরো একটি সুবিধাজনক অফারের পরিসমাপ্তি ঘোষণা করেছে। সাধারণ মানুষের কথা ভেবেই তারা অতিমারিকালে অফারটি লঞ্চ করে, যা ‘Buy 1 Get 1 Free’ নামের সঙ্গে এতদিন বাজারে উপলব্ধ ছিলো। এই অফার ব্যবহার করে জিও গ্রাহকেরা একটি রিচার্জের সঙ্গে বিনামূল্যে আরো একটি রিচার্জের সুবিধা পেয়ে যেতেন। সুতরাং এর দ্বারা লাভবান জিও ব্যবহারকারীর সংখ্যাও যে খুব একটা কম নয় সেটা বোঝা যায়। তবে এখন থেকে আর এই সুবিধা পাওয়া যাবে না।

Reliance Jio -র ৩৯ ও ৬৯ টাকার রিচার্জ প্ল্যান, কম দামে আর মিলবে না এই সুবিধাগুলি

আগেই বলেছি যে জিও’র কর্তৃক ৩৯ ও ৬৯ টাকার প্ল্যান দুটি প্রত্যাহারের ফলে একটা বড় অংশের মানুষ পরিষেবা ব্যবহারের জন্য অতিরিক্ত মূল্য চোকাতে বাধ্য হবেন। বিভিন্ন টেলিকম অপারেটর সংস্থাগুলি যখন দিনের পর দিন তাদের রিচার্জ ট্যারিফের দাম বাড়াচ্ছে, সেই সময়েও আলোচ্য রিচার্জ বিকল্প দুটি জিওফোন গ্রাহকদের ভরসার স্থান ছিলো। ৩৯ টাকার প্ল্যান রিচার্জ করলে গ্রাহকেরা দৈনিক ১০০ এমবি ডেটা ব্যবহার, ১০০ এসএমএস প্রেরণ ও অফুরন্ত ভয়েস কলিংয়ের ছাড়পত্র পেয়ে যেতেন। পরিষেবাটি ১৪ দিনের বৈধতার সঙ্গে পাওয়া যেতো।

অন্যদিকে ৬৯ টাকার প্ল্যান রিচার্জের সঙ্গে মিলতো দৈনিক ০.৫ জিবি ডেটা, ১০০ এসএমএস ও অফুরন্ত ভয়েস কল করার সুবিধা। এই প্ল্যানটিও ১৪ দিনের বৈধতা সহ উপলব্ধ ছিলো। কিন্তু সংস্থার সিদ্ধান্তের ফলে সারাদেশ জুড়ে ছড়িয়ে থাকা অগণিত জিওফোন গ্রাহক প্ল্যানদুটি ব্যবহারের সুযোগ হারালেন। জিও’র ওয়েবসাইট ও মোবাইল অ্যাপ্লিকেশন থেকে ইতিমধ্যেই এদের তুলে নেওয়া হয়েছে।

‘Buy 1 Get 1 Free’ অফার কী

এই অফারের অধীনে জিওফোন ব্যবহারকারীরা যে কোন একটি প্ল্যান রিচার্জ করলে আরেকটি প্ল্যান বিনামূল্যে পেতেন। অতিমারির ফলে আর্থিকভাবে বিপর্যস্ত মানুষের কথা বিবেচনা করে জিও অফারটি চালু করে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন