HTC A100 ট্যাবলেট বিশাল বড় ডিসপ্লে ও শক্তিশালী ব্যাটারি সহ লঞ্চ হল, রয়েছে ডুয়েল ক্যামেরা

তাইওয়ানের জনপ্রিয় কনজিউমার ইলেকট্রনিক্স ব্র্যান্ড HTC আজ তাদের নতুন ট্যাবলেট, HTC A100 লঞ্চ করল। গত মাসের প্রথম দিকে গুগল প্লে কনসোলে এই ট্যাবলেট কে দেখা…

তাইওয়ানের জনপ্রিয় কনজিউমার ইলেকট্রনিক্স ব্র্যান্ড HTC আজ তাদের নতুন ট্যাবলেট, HTC A100 লঞ্চ করল। গত মাসের প্রথম দিকে গুগল প্লে কনসোলে এই ট্যাবলেট কে দেখা গিয়েছিল। আজ আনুষ্ঠানিকভাবে রাশিয়ায় বাজারে HTC A100 কে হাজির করা হয়েছে। এই ট্যাবলেটে রয়েছে বড় ডিসপ্লে, শক্তিশালী প্রসেসর, দীর্ঘ ব্যাটারি ব্যাকআপ। ট্যাবটি ২০,০০০ টাকার রেঞ্জে এসেছে। আসুন, HTC A100 ট্যাবলেটের স্পেসিফিকেশন এবং দাম জেনে নিই।

HTC A100 ট্যাবলেটের স্পেসিফিকেশন ও ফিচার

এইচটিসি এ১০০ ট্যাবে আছে ১০.১ ইঞ্চি আইপিএস এলসিডি ডিসপ্লে, যার স্ক্রিন রেজোলিউশন ১৯২০×১২০০ পিক্সেল। ডিজাইনের কথা বললে, স্ক্রিনটি গোলাকার কোণের সাথে একটি অ্যালুমিনিয়াম চ্যাসিসে অবস্থান করে; আবার ডিসপ্লের চারপাশে সমান বেজেল বিদ্যমান।এইচটিসি এ১০০ ট্যাবলেটে ৮ কোর সিপিইউযুক্ত UNISOC Tiger T618 চিপসেট সরবরাহ করেছে। আবার এটি ৮ জিবি ডিডিআর৩ র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে।

ফটোগ্রাফির জন্য, HTC A100 ট্যাবলেটে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি ক্যামেরা সহ ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। এছাড়া সেলফি ও ভিডিও কলের জন্য আছে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা। এতে দুটি স্পিকার গ্রিল, সিম ট্রে, একটি অডিও জ্যাক এবং ইউএসবি-সি পোর্ট উপস্থিত। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৭,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে এবং এটি অ্যান্ড্রয়েড ১১ ওএস-এ চলবে।

HTC A100 ট্যাবলেটের দাম, লভ্যতা

এইচটিসি এ১০০ ট্যাবটির রাশিয়ায় দাম রাখা হয়েছে ২৭৩ ডলার (প্রায় ২০,০৪৫ টাকা)। ভারতসহ বিশ্বের অন্যান্য দেশে ট্যাবটি কবে লঞ্চ হবে সেই বিষয়ে এখনো কিছুই জানা যায়নি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন