টিকটক কে বলে বলে দশ গোল, ১ কোটি ডাউনলোড সংখ্যা ছাড়ালো ‘চিঙ্গারি’র

কয়েকদিন আগেই ভারতে ৫৮ টি অ্যাপ সহ TikTok কে ব্যান করা হয়েছিল। আর এর পরেই বহু ভারতীয় অ্যাপ বাজারে জনপ্রিয়তা পেয়েছে। এর মধ্যে একটি অ্যাপ…

কয়েকদিন আগেই ভারতে ৫৮ টি অ্যাপ সহ TikTok কে ব্যান করা হয়েছিল। আর এর পরেই বহু ভারতীয় অ্যাপ বাজারে জনপ্রিয়তা পেয়েছে। এর মধ্যে একটি অ্যাপ হল Chingari। টিকটকের বিকল্প এই ভারতীয় অ্যাপেও স্বল্প দৈঘ্যের ভিডিও আপলোড করা যায়। এই অ্যাপকে ভারতীয়দের এতটাই পছন্দ হয়েছে যে, বাজারে আসার কিছুদিনের মধ্যে ১ কোটি মানুষ চিঙ্গারি অ্যাপ ডাউনলোড করেছে। এমনকি এতো দ্রুত ভারতে টিকটক অ্যাপ ডাউনলোড করেনি মানুষ। অ্যাপল অ্যাপ স্টোর বা গুগল প্লে স্টোর দুই জায়গাতেই অ্যাপ্লিকেশনটি উপলব্ধ।

চিঙ্গারি অ্যাপের কো ফাউন্ডার সুমিত ঘোষ একটি টুইট করে এই অ্যাপের পারফরম্যান্স তুলে ধরেছেন। তিনি টুইটে দেখিয়েছেন এখনও পর্যন্ত এই অ্যাপে ১৪৮ মিলিয়ন ভিডিও দেখেছে মানুষ, আবার ৩.৬ মিলিয়ন ভিডিও লাইক পেয়েছে। বর্তমানে চিঙ্গারি অ্যাপের ডাউনলোড সংখ্যা ১ কোটি ১০ লক্ষের বেশি। এই পরিসংখ্যান গত ২২ দিনের। কোম্পানির লক্ষ্য এই মাসে ডাউনলোড সংখ্যাকে ১০ কোটিতে নিয়ে যাওয়ার।

চিঙ্গারি অ্যাপে হিন্দি এবং ইংরেজি ছাড়াও মোট আটটি ভারতীয় ভাষা (বাংলা, গুজরাটি, মারাঠি, কন্নড়, পাঞ্জাবী, মালায়ালাম, তামিল এবং তেলেগু) সাপোর্ট করে। এই অ্যাপটি ইউজারদের ভিডিও ডাউনলোড এবং আপলোড করা ছাড়াও, বন্ধুদের সাথে চ্যাট করা, নতুন ব্যক্তির সাথে আলাপচারিতা, কন্টেন্ট শেয়ার করতে, এবং ফিডের মাধ্যমে অন্যান্য বিষয় ব্রাউজ করার সুযোগ দেয়।

এছাড়াও, চিঙ্গারি ইউজাররা অ্যাপ থেকে সরাসরি হোয়াটসঅ্যাপে স্ট্যাটাস, ভিডিও, অডিও ক্লিপ, জিআইএফ স্টিকার এবং ফটো শেয়ার করতে পারেন। ইউজাররা ট্রেন্ডিং খবর, বিনোদনের খবর, মজার ভিডিও, গান, কোটস, শায়েরি এবং মিমস সহ ইত্যাদির অ্যাক্সেস পান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *