Facebook, Twitter ও WhatsApp-কে টেক্কা দিচ্ছে এই মেড ইন ইন্ডিয়া অ্যাপগুলি

২০২০ সালে চীনা মোবাইল অ্যাপ নিষিদ্ধ হওয়ার পর থেকে ভারতে বিপুল সংখ্যক দেশীয় মোবাইল অ্যাপ লঞ্চ করা হয়েছে, যেগুলি ইতিমধ্যেই ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। প্রচুর…

২০২০ সালে চীনা মোবাইল অ্যাপ নিষিদ্ধ হওয়ার পর থেকে ভারতে বিপুল সংখ্যক দেশীয় মোবাইল অ্যাপ লঞ্চ করা হয়েছে, যেগুলি ইতিমধ্যেই ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। প্রচুর সংখ্যক মানুষ বর্তমানে এই অ্যাপগুলি চুটিয়ে ব্যবহার করছেন। এর মধ্যে কিছু অ্যাপ এখন Facebook, Twitter বা WhatsApp-এর মতো বিশ্বখ্যাত অ্যাপগুলিকেও জোর টক্কর দিচ্ছে। আপনি কি এরকম কোনো মেড ইন ইন্ডিয়া অ্যাপ ব্যবহার করেন? যদি না করে থাকেন এবং ইচ্ছুক হন এই ধরনের অ্যাপ ব্যবহার করার তাহলে এই প্রতিবেদনটি পড়ুন। কারণ আজ আমরা আপনাদের Google Play Store-এ উপলব্ধ কিছু নির্বাচিত ভারতীয় অ্যাপ্লিকেশনের কথা বলব, যা আপনি Facebook, Twitter এবং WhatsApp-এর বিকল্প হিসেবে ব্যবহার করতে পারেন।

Bharatam

Facebook-কে জোর টক্কর দিতে এই Bharatam অ্যাপটি লঞ্চ করা হয়েছে। এই অ্যাপে আপনি ট্রেন্ডিং হ্যাশট্যাগগুলি দেখতে পাবেন। আপনি এই অ্যাপে আপনার পছন্দ অনুযায়ী পোস্টগুলিও শেয়ার করতে পারেন। এছাড়াও, Bharatam অ্যাপে রয়েছে এক্সপ্লোর, পপুলার পোস্টের মতো ফিচারগুলি অ্যাক্সেসের সুবিধা। এটি অ্যাপের অন্যতম মূল ফিচারটি হল, এটি আপনার লোকেশন অনুযায়ী আপনাকে আপনার বন্ধু খুঁজতে সহায়তা করবে।

Koo

দেশের তাবড় তাবড় নেতা থেকে শুরু করে অভিনেতা সহ লক্ষ লক্ষ ব্যবহারকারী ইতিমধ্যেই এই দেশীয় অ্যাপটি ব্যবহার করছেন। অ্যাপটির জনপ্রিয়তার পরিমাণ এখান থেকেই স্পষ্ট। এই অ্যাপের ব্যবহারকারীরা Twitter-এর মতো টুইট করতে পারেন। Google Play Store-এ অ্যাপটির রেটিং ৪.৬ এবং এটির সাইজ ২৩ এমবি।

Sandes

Sandes অ্যাপের সাইজ ৩১ এমবি। Google Play Store-এ অ্যাপটির রেটিং ৪.৩। Sandes অ্যাপটি অনেকটা WhatsApp-এর মতো। এতে এন্ড টু এন্ড এনক্রিপশন, কন্ট্যাক্ট শেয়ারিং, মেসেজ স্টাইলিং, গ্রুপ চ্যাটিং, ভিডিও এবং ভয়েস কলের মতো ফিচার ব্যবহারের সুবিধা পাওয়া যাবে।

FAU-G

কল অফ ডিউটি এবং বিজিএমআই গেম-এর মতো জনপ্রিয় গেমগুলিকে প্রতিদ্বন্দ্বিতার মুখে ফেলেছে দেশীয় FAU-G। এই গেম খেলার জন্য আপনার স্মার্টফোনে Android 8 বা তার পরবর্তী ভার্সন থাকা প্রয়োজন। আপনি এতে সিঙ্গেল প্লেয়ার থেকে শুরু করে ডেথম্যাচের মতো মোডগুলি ব্যবহারের সুবিধা পাবেন। গালওয়ান উপত্যকার যুদ্ধের উপর ভিত্তি করে এই গেমটির পটভূমি নির্মিত।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন