Samsung Galaxy Tab A8 (2021): বাজেট রেঞ্জেও সাইড ফেসিং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সহ আসছে নতুন ট্যাব

Samsung তাদের Galaxy A সিরিজের অধীনে প্রধানত মিড-রেঞ্জ ক্যাটেগরির ট্যাব লঞ্চ করে থাকে। রিপোর্ট অনুসারে, এই সিরিজের পরবর্তী ট্যাবলেট ডিভাইস হিসেবে আত্মপ্রকাশ করবে Galaxy Tab…

Samsung তাদের Galaxy A সিরিজের অধীনে প্রধানত মিড-রেঞ্জ ক্যাটেগরির ট্যাব লঞ্চ করে থাকে। রিপোর্ট অনুসারে, এই সিরিজের পরবর্তী ট্যাবলেট ডিভাইস হিসেবে আত্মপ্রকাশ করবে Galaxy Tab A8 2021। কিছুদিন আগেই ৯১মোবাইলস, অনলিকস নামে পরিচিত বিখ্যাত টিপস্টার স্টিভ হেমারস্টোফারের সাথে যৌথ ভাবে এটির হাই-কোয়ালিটি 5K রেন্ডার প্রকাশ করেছিল। এবার পাবলিকেশনটি Galaxy Tab A8 2021-এর স্পেসিফিকেশন প্রকাশ্যে এনেছে।

Samsung Galaxy Tab A8 (2021) স্পেসিফিকেশন

অনলিকস ও ৯১মোবাইলসের দেওয়া তথ্যানুযায়ী, স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৮ (২০২১) ১০.৫ ইঞ্চি টিএফটি ফুল-এইচডি+ (১৯২০x১০৮০) ডিসপ্লে সহযোগে আসবে। প্রসেসিং পাওয়ার দেওয়ার জন্য ট্যাবটিতে ইউনিসক টাইগার টি৬১৮ টিপসেট দেওয়া হবে, যা কয়েকসপ্তাহ আগে রাশিয়াতে লঞ্চ হওয়া এইচটিসি এ১০০ ট্যাবে ব্যবহার করা হয়েছিল।

উল্লেখ্য, এর আগে প্রকাশিত নানা রিপোর্টে দাবি করা হয়েছিল, প্রিডিসেসরের মতো কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসরের সাথে আসবে স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৮ (২০২১)। সেই দিক থেকে এখন এই ট্যাবে ইউনিসক প্রসেসর থাকার খবরটি তাৎপর্যপূর্ণ।

বাজার ভেদে আলাদা আলাদা মেমরি কনফিগারেশন Samsung Galaxy Tab A8 (2021) লঞ্চ হবে। কিছু দেশের বাজারে ট্যাবটি ৩ জিবি র‌্যাম + ৩২ জিবি স্টোরেজ ভার্সনে আসতে পারে। আবার অন্যান্য দেশে এটি ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যেতে পারে। এছাড়া স্টোরেজ বাড়ানোর জন্য মাইক্রোএসডি কার্ড সাপোর্ট থাকবে বলে আশা করা যায়।

Samsung Galaxy Tab A8 (2021)-এর সামনে ৫ মেগাপিক্সেল ক্যামেরা ও পিছনে ৮ মেগাপিক্সেল ক্যামেরা দেখা যাবে। গত বছরের Galaxy Tab A7 (2020)-এর মতো আপকামিং ট্যাবটির ব্যাটারি ক্যাপাসিটি হবে ৭০৪০ এমএএইচ। সঙ্গে থাকতে পারে ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট। এছাড়া Galaxy Tab A8 (2021)-এ সাইড ফেসিং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে বলে ওই রিপোর্টে উল্লেখ করা হয়েছে, যা বাজেট ট্যাবলেটে কিন্তু সচরাচর দেখা যায় না।

Samsung Galaxy Tab A8 (2021) গোল্ড, সিলভার, ও গ্রে কালার অপশনে উপলব্ধ হবে। এটি Wi-Fi Only ও LTE ভ্যারিয়েন্টে লঞ্চ হতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন