স্বস্তি, গ্রাহকদের কথা ভেবে ৪৯ টাকার প্ল্যান ফিরিয়ে আনল Airtel

এয়ারটেল (Airtel) গ্রাহকদের জন্য সুখবর। চলতি বছরের জুলাই মাসে সংস্থাটি তাদের রিচার্জ ট্যারিফের দাম বাড়ানোর সিদ্ধান্ত নেয়। এক্ষেত্রে প্রথমেই তারা তাদের সর্বনিম্ন ৪৯ টাকার প্রিপেইড…

এয়ারটেল (Airtel) গ্রাহকদের জন্য সুখবর। চলতি বছরের জুলাই মাসে সংস্থাটি তাদের রিচার্জ ট্যারিফের দাম বাড়ানোর সিদ্ধান্ত নেয়। এক্ষেত্রে প্রথমেই তারা তাদের সর্বনিম্ন ৪৯ টাকার প্রিপেইড প্ল্যান বাজার থেকে তুলে নেওয়ার কথা ঘোষণা করে। এর ফলে সমস্যায় পড়েন বহু মানুষ। কিন্তু এবার সংস্থাটি পুনরায় ৪৯ টাকার প্ল্যান ফিরিয়ে আনতে চলেছে, যা বহু মানুষকে কিছুটা হলেও স্বস্তি দিতে পারে।

৪৯ টাকার রিচার্জ প্ল্যানের অনুপস্থিতিতে Airtel ব্যবহারকারীরা এতদিন ন্যূনতম ৭৯ টাকার প্ল্যান রিচার্জে বাধ্য হচ্ছিলেন। এই প্ল্যান তাদের ৬৪ টাকার টকটাইম এবং মোট ২০০ এমবি ডেটা অফার করতো। কিন্তু অর্থনৈতিক ভাবে পিছিয়ে থাকা শ্রেণীর পক্ষে প্রাথমিক রিচার্জ প্ল্যানের দাম বৃদ্ধি অসুবিধাজনক হয়ে দেখা দেয়। সে কারণেই প্রতিদ্বন্দ্বিতার বাজারে গ্রাহক ধরে রাখতে এয়ারটেল পুনরায় ৪৯ টাকার প্ল্যান ফিরিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে।

এয়ারটেলের ৪৯ টাকার প্ল্যান রিচার্জ করলে গ্রাহকেরা ৩৮.৫২ টাকা টকটাইম এবং ১০০ এমবি ইন্টারনেট ডেটা ব্যবহারের সুবিধা লাভ করবেন। কলিংয়ের শুল্ক হিসেবে এক্ষেত্রে প্রতি সেকেন্ডে ২.৫ পয়সা কেটে নেওয়া হবে। প্ল্যানটি ২৮ দিনের বৈধতা সহ এসেছে।

যারা দ্বিতীয় কানেকশন হিসেবে Airtel সিম ব্যবহার করেন, ৪৯ টাকার প্ল্যান ফিরে আসায় তারা যে উল্লসিত হবেন তাতে কোনো সন্দেহ নেই। তবে আরও অতিরিক্ত পরিষেবা পেতে চাইলে তারা ইচ্ছানুযায়ী অন্যান্য লাভজনক প্ল্যান বেছে নেওয়ার সুযোগ পাবেন।

যেমন সম্প্রতি অনুষ্ঠিত হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ বা আইপিএল (IPL)। এক্ষেত্রে ডিজনি প্লাস হটস্টার (Disney+ Hotstar) সাবস্ক্রিপশন থাকলে একজন নিজের স্মার্টফোনে খেলার আনন্দ উপভোগ করতে পারবেন। তবে এয়ারটেলের ৪৯৯ ও ৬৯৯ টাকার প্ল্যান রিচার্জ করলে আলাদা করে ডিজনি প্লাস হটস্টার সাবস্ক্রিপশন নেওয়ার প্রয়োজন নেই। আসুন এই দুটি প্ল্যানের বেনিফিট জেনে নিই…

Airtel -এর ৪৯৯ টাকার প্রিপেইড প্ল্যান

২৮ দিনের বৈধতার সঙ্গে আগত এই প্ল্যান দৈনিক ৩ জিবি ইন্টারনেট ডেটা, ১০০ এসএমএস খরচ এবং আনলিমিটেড ভয়েস কলিংয়ের সুবিধা প্রদান করবে। একইসাথে এটি এক বছরের ডিজনি প্লাস হটস্টার (Disney+ Hotstar) সাবস্ক্রিপশনের সঙ্গে এসেছে যা আমাদের পূর্ণমাত্রায় আইপিএল উপভোগে কাজে লাগবে। উপরন্তু প্ল্যানটি রিচার্জের ফলে গ্রাহকেরা ৩০ দিনের জন্য অ্যামাজন প্রাইম ভিডিও (Amazon Prime Video) অ্যাক্সেসের সুবিধা পাবেন।

Airtel -এর ৬৯৯ টাকার প্রিপেইড প্ল্যান

এই প্ল্যান রিচার্জের বিনিময়েও এক বছরের ডিজনি প্লাস হটস্টার (Disney+ Hotstar) এবং এক মাসের অ্যামাজন প্রাইম ভিডিও (Amazon Prime Video) সাবস্ক্রিপশন বিনামূল্যে পাওয়া যাবে। এছাড়া ৫৬ দিনের মেয়াদকাল সহ আগত ৬৯৯ টাকার রিচার্জ প্ল্যান দৈনিক ২ জিবি ইন্টারনেট ডেটা, ১০০ এসএমএস খরচ এবং অফুরন্ত ভয়েস কলিংয়ের সুবিধা দেবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন