Komaki XGT-X1: রিপেয়ার হয় আপনা আপনিই, দেশের সবচেয়ে সস্তা এই ই-স্কুটারের দাম জানেন?

Published on:

Komaki ভারতের দু’চাকার ইলেকট্রিক টু-হুইলারের বাজারে অল্প সময়ের মধ্যেই একটি ভরসাযোগ্য সংস্থায় পরিণত হয়েছে। কমিউটার ও কমার্শিয়াল – দুই সেগমেন্টেই সংস্থাটির স্কুটারগুলি বেশ জনপ্রিয়। Komaki-র তরফে সম্প্রতি জানানো হয়েছে, গত বছরের জুনে চালু করা XGT-X1 মডেলের ইলেকট্রিক স্কুটারের বিক্রি ২৫ হাজার ইউনিট ছাড়িয়ে গিয়েছে। জ্বালানির চড়া দামে তিতিবিরক্ত হয়ে ব্যবহারকারীরা যে বিদ্যুতচালিত যানবাহনে আগ্রহ দেখাচ্ছেন, তা XGT-X1 বিক্রির পরিমাণের মধ্যেই স্পষ্ট বলে মনে করছে সংশ্লিষ্ট মহল।

Komaki-র দাবি, তাদের XGT-X1 ভারতের সবচেয়ে সাশ্রয়ী স্কুটার৷ কারণ, বর্তমানে এর লেড অ্যাসিড ব্যাটারি ভ্যারিয়েন্টের দাম ৪৫ হাজার টাকার নিচে। অন্য দিকে, স্কুটারটির লিথিয়াম আয়ন ব্যাটারিযুক্ত মডেলের দাম ৬০ হাজার টাকা।

সস্তা হলেও পারফরম্যান্স ও ফিচারের দিক থেকে XGT-X1 ই-স্কুটারে কোনও আপস করা হয়নি। ইকো মোডে এই স্কুটারে একটানা ১২০ কিলোমিটার পথ পাড়ি দেওয়া যায়। আবার লিথিয়াম-আয়ন ব্যাটারির ক্ষেত্রে ২+১ (১ বছরের সার্ভিস) বছরের ওয়ারেন্টি ও লেড অ্যাসিড ব্যাটারির উপর ১ বছরের ওয়্যারেন্টি দিচ্ছে সংস্থা।

Komaki XGT-X1 বেস্ট ইন ক্লাস ফিচার

রিমোট ডায়াগনসিস এবং রিমোট লকের জন্য স্কুটারে একটি স্মার্ট ড্যাশবোর্ড ও একগুচ্ছ সেন্সর রয়েছে। স্কুটারের ভেতরে কোনও গোলযোগ দেখা দিলে একটি এমার্জেন্সি রিপেয়ার সুইচ টেপামাত্রই শর্তসাপেক্ষে তা নিজে থেকেই মেরামত হয়ে যায়। স্কুটারটির সিট দু’জনের আরাম করে বসার জন্য যথেষ্ট। আন্ডার সিট স্টোরেজও বেশ বড়।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥