108 মেগাপিক্সেল ক্যামেরা ও Snapdragon 870 প্রসেসরের নতুন ফোন আনছে Xiaomi

Xiaomi চলতি বছরে ইতিমধ্যেই একাধিক স্মার্টফোন বাজারে নিয়ে এসেছে, তবে বছর শেষ হওয়ার আগেই আরও কিছু ডিভাইস তারা লঞ্চ করবে বলে খবর। কিছুদিন আগের একটি…

Xiaomi চলতি বছরে ইতিমধ্যেই একাধিক স্মার্টফোন বাজারে নিয়ে এসেছে, তবে বছর শেষ হওয়ার আগেই আরও কিছু ডিভাইস তারা লঞ্চ করবে বলে খবর। কিছুদিন আগের একটি রিপোর্ট অনুযায়ী, Xiaomi শীঘ্রই তাদের নতুন ৫টি ফোনের ওপর থেকে পর্দা সরাবে। এর মধ্যে একটি ফোনে থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ (Qualcomm Snapdragon 870) প্রসেসর। সম্প্রতি এই ফোনটির স্পেসিফিকেশন ফাঁস হয়েছে।

Xiaomi আনছে Qualcomm Snapdragon 870 প্রসেসরের ফোন

ইতিমধ্যে আমরা একাধিক স্মার্টফোন ও ট্যাবলেটে স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর ব্যবহার হতে দেখেছি। শাওমি নিজে এই প্রসেসর সহ আপাতত তিনটি ডিভাইস এনেছে- Mi 10S, Mi 11X, Mi Pad 5 Pro। এবার শাওমি স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসরের চতুর্থ স্মার্টফোন শীঘ্রই লঞ্চ করতে চলেছে বলে দাবি করেছে টিপস্টার, বাল্ড পান্ডা (Bald Panda)।

তিনি জানিয়েছেন, এই ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের কার্ভড ডিসপ্লে থাকবে। এই ডিসপ্লের রেজোলিউশন ফুল এইচডি প্লাস এবং ডিজাইন হবে পাঞ্চ হোল। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনের সামনে দেখা যাবে ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

আবার এই Xiaomi ফোনের প্রাইমারি রিয়ার ক্যামেরা হবে ১০৮ মেগাপিক্সেল। এছাড়া টিপস্টারের দাবি, এতে একটি টেলিফটো ক্যামেরা পাওয়া যাবে, যেখানে ৩এক্স অপটিক্যাল জুম সাপোর্ট করবে। আবার পাওয়ার ব্যাকআপের জন্য থাকবে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি।

যদিও ডিভাইসটির নাম বলতে পারেননি টিপস্টার। তবে স্পেসিফিকেশন দেখে বলা যেতে পারে, ফোনটি মিড রেঞ্জে আসবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন