পাবজি খেলার নেশায় ঠাকুরদার পেনশনের সমস্ত টাকা ওড়াল নাতি

যুবসমাজের কাছে এখন সবথেকে ভালো সময় কাটানোর উপকরণ হলো মোবাইল গেম। কিশোর এবং যুবক বয়সের প্রায় সকলেই এখন মোবাইলে গেম খেলে অভ্যস্ত। এই মোবাইল গেমের…

যুবসমাজের কাছে এখন সবথেকে ভালো সময় কাটানোর উপকরণ হলো মোবাইল গেম। কিশোর এবং যুবক বয়সের প্রায় সকলেই এখন মোবাইলে গেম খেলে অভ্যস্ত। এই মোবাইল গেমের জগতে সবচেয়ে জনপ্রিয় অনলাইন গেমগুলির মধ্যে একটি হলো PUBG Mobile। এই সময় অর্ধেকের বেশি মানুষ বাড়িতে এই গেম খেলেই সময় কাটাচ্ছেন। PUBG মোবাইল এখন একটি নেশার মতো হয়ে গিয়েছে সবার কাছে। এই গেমে কিছু এমন জিনিস রয়েছে যেগুলি টাকা দিয়ে কিনতে হয়। স্বাভাবিক ভাবে কম বয়সি ছেলে মেয়েদের পক্ষে সে টাকা জোগাড় করা সম্ভব হয়না। সেকারণেই তারা একের পর এক দুর্ঘটনা ঘটাচ্ছে।

সম্প্রতি পাঞ্জাবের মোহালির একজন ১৫ বছরের কিশোর তার ঠাকুরদার ব্যাংক অ্যাকাউন্ট থেকে ২ লক্ষ টাকা PUBG খেলতে গিয়ে উড়িয়ে দিয়েছে। এর আগেও এরম ঘটনা আমাদের সামনে এসেছে। বেশ কিছুদিন আগে খবর পাওয়া গেছিলো যে, একজন কিশোর PUBG খেলার জন্য তার বাবার ব্যাংক অ্যাকাউন্ট থেকে ১৬ লক্ষ টাকা নষ্ট করে দিয়েছিল।

ওই কিশোরের কাকার বয়ানে জানা গিয়েছে, বছর ১৫- র ওই কিশোর গত জানুয়ারি মাস থেকে টেন্সেন্ট গেমসের এই জনপ্রিয় গেম PUBG খেলা শুরু করে। ধীরে ধীরে সে এই গেমে আকৃষ্ট হয়ে পড়ে। ওই ছাত্রের কয়েক জন সিনিয়র তাকে এই গেমের ব্যাপারে জানায়। তার পর ওই ছাত্র দিনের বেশিরভাগ সময় PUBG খেলেই কাটাতে থাকে।

আগেই জানিয়েছে PUBG মোবাইল গেমে বেশ কিছু জিনিস তাদের স্টোর থেকে কিনতে হয়। যারপরে গেমের এভাটার দেখতে আরো আকর্ষণীয় হয়ে ওঠে। এছাড়াও আরো অনেক জিনিস আছে, যেমন কিছু বিশেষ বন্দুক যদি আপনি কিনে নেন তাহলে আপনি বিপক্ষ খেলোয়াড়কে আরো ভালো ভাবে মারতে পারবেন এবং আপনার জেতার সম্ভাবনা বেড়ে যাবে। তবে এই সমস্ত জিনিস কিনতে বেশ ভালো টাকা খরচ হয়। ওই কিশোরের সিনিয়ররা তাকে এই জিনিসগুলি কেনার প্রলোভন দেয়। এই অতিরিক্ত জিনিসগুলি কেনার জন্যই ওই কিশোর নিজের ঠাকুরদার ব্যাংক অ্যাকাউন্ট ব্যবহার করে।

ছেলেটির কাকা জানিয়েছেন যে, ওই ব্যাংক অ্যাকাউন্ট ব্যবহার হতো মূলত ছেলেটির ঠাকুরদার পেনশন এর জন্য। তাই সেই অ্যাকাউন্ট এর দিকে বেশি নজর দেওয়া হতো না। কিছুদিন আগে সেই অ্যাকাউন্ট এর ব্যালান্স দেখার পরে বোঝা যায় যে, বিগত ২ মাসে ওই ছাত্র তার ঠাকুরদার ব্যাংক অ্যাকাউন্ট থেকে ৩০টি পেমেন্ট করেছে যার সর্বসাকুল্যে মূল্য হয় ৫৫,০০০ টাকা। এই পেমেন্ট গুলির সবকটি করা হয়েছিল PUBG গেমের জন্যেই।

ওই ছেলেটিকে জিজ্ঞাসাবাদ করলে সে জানায় যে, গত জানুয়ারি মাস থেকে এখনো অবধি সে তার ঠাকুরদার ব্যাংক অ্যাকাউন্ট থেকে PUBG গেমের জন্য ২ লক্ষ টাকা পেমেন্ট করেছে। এছাড়াও ছেলেটি জানিয়েছে যে সে PUBG খেলার জন্য অনেকগুলি সিম কার্ড কিনছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *