Lenovo Tab 6 5G সূর্যোদয়ের দেশে লঞ্চ হল, স্টুডেন্টদের জন্য পুরোপুরি উপযুক্ত ট্যাবলেট

Lenovo জাপানে তাদের নতুন ট্যাবলেট Tab 6 5G লঞ্চ করল। সূর্যোদয়ের দেশে এই প্রথম 5G কানেক্টিভিটির অ্যান্ড্রয়েড ট্যাবলেট নিয়ে আসলো Lenovo। ফিচারের কথা বললে এই…

Lenovo জাপানে তাদের নতুন ট্যাবলেট Tab 6 5G লঞ্চ করল। সূর্যোদয়ের দেশে এই প্রথম 5G কানেক্টিভিটির অ্যান্ড্রয়েড ট্যাবলেট নিয়ে আসলো Lenovo। ফিচারের কথা বললে এই ট্যাবলেটে, একটি ১০.৩ ইঞ্চির ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৬৯০ এসওসি, ৭,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি থাকছে। শুধু তাই নয়, এই ট্যাব IPX3 এবং IP5X রেটিং প্রাপ্ত হওয়ায়, এটি জল ও ধুলো রোধী। সর্বোপরি, কম বয়সী স্টুডেন্টদের জন্য এই ট্যাবলেট নিয়ে আসার দরুন, এতে কিডস স্পেস (Kids Space), লার্নিং মোড (Learning mode) এবং পিসি মোড (PC mode) এর মতো কিছু বিশেষ ফিচারও পাওয়া যাবে। আসুন Lenovo Tab 6 5G ট্যাবলেটের দাম ও সমস্ত বিশেষত্ব জেনে নেওয়া যাক।

Lenovo Tab 6 5G দাম

লেনোভো ট্যাব ৬ ৫জি এর দাম এখনো অপ্রকাশিত। এই মুহূর্তে ট্যাবলেটটি জাপানে উপলব্ধ, ভারত সহ আন্তর্জাতিক বাজারে কবে এটি লঞ্চ হবে তা জানা যায়নি। এই ট্যাবলেটটি অ্যাবিস ব্লু এবং মুন হোয়াইট কালারে পাওয়া যাবে।

Lenovo Tab 6 5G স্পেসিফিকেশন, ফিচার

লেনোভো ট্যাব ৬ ৫জি ট্যাবলেটে রয়েছে একটি ১০.৩ ইঞ্চির (১,২০০x১,৯২০ পিক্সেল) TFT ডিসপ্লে। এটি স্ন্যাপড্রাগন ৬৯০ ৫জি প্রসেসর সহ এসেছে। ট্যাবলেটটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে রান করবে। স্টোরেজের ক্ষেত্রে এতে, ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি ইন-বিল্ট রম পাওয়া যাবে। ইউজাররা চাইলে এর স্টোরেজ ক্যাপাসিটি ১ টেরাবাইট পর্যন্ত বর্ধিত করতে পারবেন। ক্যামের ফ্রন্টের কথা বললে, ডিভাইসটির রিয়ার প্যানেলে ৮ মেগাপিক্সেল সেন্সর এবং সামনের অংশে ৮ মেগাপিক্সেল সেলফি শুটার উপস্থিত।

এবার আসা যাক এই ট্যাবলেটের অন্যান্য বিশেষত্বের প্রসঙ্গে। লেনোভোর এই নতুন ট্যাবলেটে ‘কিডস স্পেস’ এর সাপোর্ট পাওয়া যাবে, যা মূলত ছোটদের ‘ডিসকভারি’ (আবিষ্কার), ‘ইমাজিনেশন’ (কল্পনা) এবং ‘গ্রোথ’ (বৃদ্ধি) -কে সমর্থন করার জন্য ডিজাইন করা হয়েছে। একই সাথে থাকছে, গুগল নির্মিত ‘ফ্যামিলি লিংক’ অ্যাপ। বাবা-মা তথা অভিভাবকেরা এই অ্যাপ ব্যবহার করে ট্যাবলেটে শিশুরা কি ধরনের কনটেন্ট দেখছে, তার তত্ত্বাবধান করতে পারেন। তদুপরি, Lenovo Tab 6 5G ট্যাবলেটে প্রাথমিক বা এলিমেন্টারি স্কুল স্টুডেন্টদের জন্য ‘লার্নিং মোড’ উপলব্ধ। এতে কয়েকটি বিশেষ অ্যাপ ও ফাঙ্কশন আছে যা নিত্যনতুন বিষয় সম্পর্কে জ্ঞান প্রদান করবে শিশুদের। সর্বোপরি, ইউজাররা এই ট্যাবলেটে ‘পিসি মোড’ নামক আরেকটি ফিচার পেয়ে যাবেন, যা একই সাথে একাধিক অ্যাপ ব্যবহারের ক্ষেত্রে স্প্লিট স্ক্রিন মোড এবং অ্যাপ্লিকেশন সুইচিং ব্যবহার করতে দেবে।

উক্ত ট্যাবলেটের কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল থাকছে, ৫জি, ওয়াই-ফাই ৮০২.১১ এ/বি/জি/এন/এসি, ব্লুটুথ ভি৫.১, একটি ন্যানো সিম স্লট এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট। সিকিউরিটির জন্য এতে ফেসিয়াল রিকগনিশন ফিচার বর্তমান। এই ট্যাবলেট IPX3 এবং IPX5 রেটিং প্রাপ্ত। ফলে এটি জল ও ধুলো প্রতিরোধ করতে সক্ষম। ৭,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারির সাথে আসা Lenovo Tab 6 5G এর পরিমাপ ২৪৪x১৫৮x৮.৩ মিমি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন