Redmi ফোনে নতুন চমক, থাকবে MIUI এর কাস্টমাইজ ভার্সন

আমরা জানি Xiaomi-র সমস্ত ফোন MIUI কাস্টম ওএস দ্বারা চালিত হয়। ব্র্যান্ড যাইহোক না কেন, Mi, Redmi, Poco-র সমস্ত ফোনই এই একই সফটওয়্যারে রান করে।…

আমরা জানি Xiaomi-র সমস্ত ফোন MIUI কাস্টম ওএস দ্বারা চালিত হয়। ব্র্যান্ড যাইহোক না কেন, Mi, Redmi, Poco-র সমস্ত ফোনই এই একই সফটওয়্যারে রান করে। যদিও Poco ব্র্যান্ডের ফোনগুলি কিছুটা আলাদা থিম সহ আসে এবং কোম্পানি এই ওএস এর নাম দিয়েছে – MIUI for Poco। নতুন রিপোর্ট বলছে, Redmi-র ফোনগুলিও এবার থেকে পোকো’র মতো MIUI-এর কাস্টমাইজ ভার্সনে চলবে।

জনপ্রিয় টিপস্টার, ডিজিটাল চ্যাট স্টেশনের দাবি, Redmi স্মার্টফোনগুলিতে শীঘ্রই MIUI-এর ইম্প্রুভ ভার্সন ব্যবহার করা হবে। যা ব্র্যান্ডটিকে তার নিজস্ব পরিচয় প্রতিষ্ঠা করতে সহায়তা করবে। যদিও টিপস্টার জানাননি যে, ঠিক কখন আমরা Redmi হ্যান্ডসেটের জন্য ডিজাইন করা কাস্টম ওএস দেখতে পাবো।

তবে আমাদের বিশ্বাস, ফিচার বা কার্যক্ষমতার দিক থেকে MIUI for Redmi তার মূল MIUI অপারেটিং সিস্টেমের মতোই হবে। কেবল ডিজাইনে কিছু পরিবর্তন লক্ষ্য করা যেতে পারে। অর্থাৎ এখন যেমন Poco ডিভাইসগুলিকে Redmi ও Xiaomi ব্র্যান্ডের হ্যান্ডসেটের থেকে সামান্য আলাদা দেখায়, MIUI for Redmi সেই একই কাজ করবে।

এর আগে আমরা এই একই নীতি Huawei, Oppo ও Vivo কেও তাদের সাব ব্র্যান্ডের জন্য নিতে দেখেছি। যেমন Honor ফোনে (এখন আর সাব ব্র্যান্ড নয়) EMUI এর টুইকড ভার্সন Magic UI, ColorOS এর বদলে Realme ফোনে realme UI, আবার iQOO ফোনে Funtouch OS ব্যবহার করা হয়ে থাকে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন