OnePlus ছাড়ার পর একের পর এক চমক কার্ল পেইয়ের, এবার স্মার্টফোন আনছে তার কোম্পানি Nothing

গত জুলাই মাসের শেষদিকে Nothing ear (1) নামে একটি ইয়ারবাড (সংস্থার প্রথম প্রোডাক্ট) লঞ্চ করে কার্ল পেইয়ের কোম্পানি Nothing (নাথিং)। মুক্তির অল্প সময়ের মধ্যে এই…

গত জুলাই মাসের শেষদিকে Nothing ear (1) নামে একটি ইয়ারবাড (সংস্থার প্রথম প্রোডাক্ট) লঞ্চ করে কার্ল পেইয়ের কোম্পানি Nothing (নাথিং)। মুক্তির অল্প সময়ের মধ্যে এই মিড রেঞ্জার ইয়ারবাডটি বাজারে বেশ সাড়াও পায়। তবে এখন মনে হচ্ছে OnePlus (ওয়ানপ্লাস)-এর সহ-প্রতিষ্ঠাতার নিজস্ব এই কোম্পানিটি নিজের ব্যবসা কেবল অডিও প্রোডাক্টের মধ্যে সীমাবদ্ধ রাখতে চাইছে না। কারণ সম্প্রতি শোনা যাচ্ছে যে, Nothing একটি স্মার্টফোনের ওপর কাজ করছে। সেক্ষেত্রে কার্ল, OnePlus থেকে লব্ধ জ্ঞান এবং দক্ষতা এই নতুন ফোনে ব্যবহার করবেন বলে আশা করা যায়।

Nothing আনছে নতুন স্মার্টফোন

GSMarena-র রিপোর্ট অনুযায়ী, নাথিং, একটি ফোনের ওপর কাজ শুরু করেছে, যেটি ২০২২ সালের মধ্যে লঞ্চ হতে পারে। এক্ষেত্রে সংস্থাটি কোয়ালকমের টেকনোলজি এবং তাদের স্ন্যাপড্রাগন প্ল্যাটফর্ম নিজের হ্যান্ডসেটের শক্তির জন্য ব্যবহার করতে পারে বলেও শোনা যাচ্ছে। এমনকি এই বিষয়ে পেই এক বিবৃতিও দিয়েছেন।

তাঁর মতে, সংস্থার প্রথম প্রোডাক্ট অর্থাৎ ইয়ারবাডটির সফল প্রবর্তন প্রমাণ করেছে যে বাজারে নতুন চ্যালেঞ্জ বা ব্র্যান্ডের জন্য যথেষ্ঠ জায়গা আছে। তাছাড়া ক্রেতাদেরও ব্যবহার করার জন্য সহজ, অ্যাক্সেসযোগ্য এবং আকর্ষণীয় ডিজাইনের প্রোডাক্ট প্রয়োজন। সেক্ষেত্রে তাঁরা আগামী দিনে মানুষ এবং প্রযুক্তির মধ্যে আরো সংযোগ গড়ে তুলবেন। তাছাড়া নাথিং, কোয়ালকম প্রযুক্তি এবং স্ট্র্যাটেজিক ইনভেস্টরদের সাথে কাজ করার জন্য উন্মুখ হয়ে রয়েছে বলেও পেই জানিয়েছেন।

অন্যদিকে, কোয়ালকমের ভাইস প্রেসিডেন্ট এনরিকো সালভাতোরি বলেছেন যে, চিপমেকার সংস্থাটি তাদের সম্পূর্ণ উদ্ভাবনী ক্ষমতাকে কাজে লাগিয়ে মার্কেটে নাথিংকে সবরকম সাহায্য করবে।

আশা করা যায়, Nothing এর আপকামিং এই স্মার্টফোনে 5G কানেক্টিভিটি সাপোর্ট করবে। আবার এতে কোয়ালকম স্ন্যাপড্রাগনের লেটেস্ট প্রসেসর থাকবে। ফোনটি প্রিমিয়াম রেঞ্জে আসতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন