৩ মিনিটেই ৩৩ শতাংশ চার্জ হবে ফোন, রিয়েলমি আনছে ১০০ ওয়াটের আলট্রা ডার্ট চার্জিং প্রযুক্তি

চীনা স্মার্টফোন কোম্পানি শাওমি ইতিমধ্যেই তাদের ১০০ ওয়াটের ফাস্ট চার্জিং টেকনোলজি সামনে এনেছে। এবার আরেক চীনা স্মার্টফোন কোম্পানি Realme ও হয়তো এমন কোনো চমক দেখাতে…

চীনা স্মার্টফোন কোম্পানি শাওমি ইতিমধ্যেই তাদের ১০০ ওয়াটের ফাস্ট চার্জিং টেকনোলজি সামনে এনেছে। এবার আরেক চীনা স্মার্টফোন কোম্পানি Realme ও হয়তো এমন কোনো চমক দেখাতে পারে। সূত্রের খবর, রিয়েলমি ১০০ ওয়াটের বেশি চার্জিং টেকনোলজির উপর কাজ করছে। জনপ্রিয় টিপ্সটার ঈশান অগ্রবাল জানিয়েছেন, জুলাইতেই কোম্পানি এই চার্জিং টেকনোলজি বাজারে আনতে পারে। আর তা যদি সত্যি হয় তাহলে শাওমির আগেই রিয়েলমি ব্যবসায়িকরূপে ১০০ ওয়াট বা তার বেশি ওয়াটের ফাস্ট চার্জিং টেকনোলজি বাজারে আনবে।

ঈশান অগ্রবাল টুইটে জানিয়েছেন রিয়েলমির এই টেকনোলজির নাম হতে পারে Ultra Dart। এই টেকনোলজি কোনো ৪,০০০ এমএএইচ ব্যাটারির ৩ ভাগের ১ ভাগ কেবল ৩ মিনিটে চার্জ করে দিতে পারে। যদিও টিপ্সটার এটা জানান নি যে, কোম্পানি কোন ফোনে এই টেকনোলজি ব্যবহার করতে পারে।

প্রসঙ্গত শাওমির ১০০ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজির মাধ্যমে ৪,০০০ এমএএইচ ব্যাটারি ১৭ মিনিটে ০-১০০ শতাংশ চার্জ হয়। কোম্পানি এই সম্পর্কিত একটি ভিডিও পাবলিশ করেছিল। ভিডিও তে দেখা গিয়েছিল, শাওমির ১০০ ওয়াট ফাস্ট চার্জিং এর মাধ্যমে কত দ্রুত ৪,০০০ এমএএইচ ব্যাটারি ফুল চার্জ হচ্ছে।

উদাহরণস্বরূপ বলা চলে, Redmi Note 8, Redmi Note 7 সিরিজ এবং Redmi K20 সিরিজ এর স্মার্টফোনগুলি ২০ মিনিটের কম সময়ে ফুল চার্জ হবে। শাওমি জানিয়েছে ১০০ ওয়াট সুপার চার্জ টার্বো টেকনোলজি ৯ ফোল্ড চার্জ প্রটেকশন এবং হাই ভোল্টেজ চার্জ পাম্পের সাথে নিয়ে আসা হয়েছে। কোম্পানির মতে, ৯ টির ফোল্ডের মধ্যে ৭ টি ফোল্ড মাদারবোর্ডের সুরক্ষার জন্য এবং ২ টি ফোল্ড ব্যাটারির সুরক্ষার জন্য ব্যবহার হয়েছে।