Multristrada V4 Pikes Peak: বাজারে ডুকাটির 167 bhp-এর নয়া ট্যুরিং বাইক

Ducati তাদের ফ্ল্যাগশিপ অ্যাডভেঞ্চার ট্যুরার মোটরসাইকেল রেঞ্জ, Multristrada V4-এর একটি নতুন ভ্যারিয়েন্ট লঞ্চ করেছে। এর নাম দেওয়া হয়েছে Pikes Peak। Ducati Multristrada V4-এর স্ট্যান্ডার্ড মডেলের…

Ducati তাদের ফ্ল্যাগশিপ অ্যাডভেঞ্চার ট্যুরার মোটরসাইকেল রেঞ্জ, Multristrada V4-এর একটি নতুন ভ্যারিয়েন্ট লঞ্চ করেছে। এর নাম দেওয়া হয়েছে Pikes Peak। Ducati Multristrada V4-এর স্ট্যান্ডার্ড মডেলের চেয়ে Pikes Peal মডেলটি দেখতে আরও স্পোর্টি। Multristrada V4 Pikes Peak-এর বিশেষত্বগুলি এবার দেখে নেওয়া যাক।

Multristrada V4 রেঞ্জের নতুন মডেলের চ্যাসিস সেট-আপ, আর্গোনমিক্স, এবং ইলেকট্রনিক্স কন্ট্রোল আপগ্রেড করা হয়েছে। স্টান্ডার্ড মডেলের ১৯ ইঞ্চি ফ্রন্ট হুইল থাকলেও, Pikes Peak-এ ১৭ ইঞ্চি ফ্রন্ট হুইল দেওয়া হয়েছে। তবে এর অ্যালুমিনিয়ামের রিমগুলি ২.৭ কেজি হালকা। এছাড়া শরীরের আরও কয়েকটি অংশ থেকে ওজন ঝড়িয়ে ফেলার কারণে Multristrada V4 Pikes Peak-এর কার্ব ওয়েট ২৩৯ কেজি, যা স্টান্ডার্ড মডেলের চেয়ে ৪ কেজি হালকা।

এছাড়া যে গুরুত্বপূর্ণ জায়গাগুলোয় Multristrada-র স্টান্ডার্ড মডেলের সঙ্গে Pikes Peak-এর পার্থক্য রয়েছে সেগুলি হল- Akrapovic টাইটেনিয়াম ও কার্বন সাইলেন্সার, Ohlins Smart 2.0 ইলেকট্রনিক্স সাসপেনশন, সিঙ্গেল সাইডেড সুইংআর্ম, প্রভৃতি।

অন্য দিকে, Ducati Multristrada V4-এর প্রতিটি মডেলের মতো Pikes Peak-এ দেওয়া হয়েছে ১,১৬০ সিসি-র Granturismo V4 লিকুইড কুল্ড ইঞ্জিন। এর সর্বাধিক পাওয়ার আউটপুট ১৬৭.৬ বিএইচপি ও সর্বোচ্চ টর্কের পরিমাণ ১২৫ এনএম। রাইডিং মোড, পাওয়ার মোড, রাডার-নির্ভর অ্যাডাপ্টিভ ক্রুজ কন্ট্রোল, ট্রাকশন কন্ট্রোল সিস্টেম, ব্লাইন্ড স্পট ডিটেকশন, কর্নারিং এবিএস, এবং ডুকাটি কানেক্ট সিস্টেমের সাথে ৬.৫ ইঞ্চি টিএফটি ড্যাশবোর্ড – Ducati Multristrada V4 Pikes Peak-এর অ্যাডভান্সড ফিচারগুলির মধ্যে অন্যতম।

Ducati Multristrada V4 Pikes Peak-এর দাম রাখা হয়েছে ২৮,৯৯৫ ডলার, টাকার অঙ্কে যা প্রায় ২১.৬৮ লাখ। বাইকটি আগামী বছরের মধ্যে ভারতে লঞ্চ করা হবে। এখানে দাম হতে পারে ৩০ লাখের কাছাকাছি।