TVS Retron: Apache-র রেট্রো ভার্সন নিয়ে আসছে টিভিএস, নতুন বাইকের টেস্টিং শুরু

সাবেকি ও আধুনিকতার মিশেলে এবার নিও-রেট্রো স্টাইলের মোটরসাইকেল নিয়ে আসছে টিভিএস মোটর কোম্পানি (TVS Motor Company)। সংস্থা কিছু না জানালেও ফাঁস হওয়া ছবি সে দিকেই…

সাবেকি ও আধুনিকতার মিশেলে এবার নিও-রেট্রো স্টাইলের মোটরসাইকেল নিয়ে আসছে টিভিএস মোটর কোম্পানি (TVS Motor Company)। সংস্থা কিছু না জানালেও ফাঁস হওয়া ছবি সে দিকেই ইঙ্গিত করছে। সাম্প্রতিক কালে Retron, Fiero 125, Apache RTR 165 RP-এর মতো নাম নথিভুক্ত করেছে সংস্থা। এগুলির মধ্যে আসন্ন রেট্রো মোটরসাইকেলের জন্য Retron নামটি বেছে নেওয়া হবে বলেই আত্মবিশ্বাসী বাইকপ্রেমীরা।

তামিলনাড়ুর হোসুরে টিভিএসের কারখানার কাছে তোলা কয়েকটি ছবি প্রকাশিত হয়েছে। তাতে TVS Retron-এ সওয়ার হয়ে চালাতে দেখা যাচ্ছে একজন ব্যক্তিকে। ছবিতে স্পষ্ট, আপসোয়েপ্ট সাইলেন্সার, সিঙ্গেল-পিস সিট, অ্যালয় হুইল, মিনিমালিস্টিক বডি প্যানেল, টিয়ারড্রপ-শেপড ফুয়েল ট্যাঙ্ক, গোল মিরর এবং হেডল্যাম্প, রেগুলার-পিস গ্রাব রেল আর এলইডি টেলল্যাম্পের (সিটের নীচে) সাথে আসবে TVS Retron।

Apache RTR 200 4V বাইকে ব্যবহৃত স্প্লিট ডুয়াল ডাউনটিউব ফ্রেম ঝালিয়ে নিয়ে Retron মডেলে দেওয়া হতে পারে বলে মনে করা হচ্ছে। থাকতে পারে বেল্ট ড্রাইভও। এছাড়া ছবি অনুযায়ী রেট্রো বাইকটির অন্য হাইলাইটগুলি হল, আপরাইট রাইডিং পজিশন, টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক, মনোশক রিয়ার সাসপেনশন, এবং উভয় দিকে ডিস্ক ব্রেক।

Apache RTR 200 4V-এর ইঞ্জিনেই দেখা যেতে পারে Retron বাইকে। অর্থাৎ এর পাওয়ার আউটপুট ২০.৮২ পিএস ও টর্ক ১৭.২৫ এনএম হবে। এটি ২০২২-এর শুরুতে লঞ্চ হতে পারে৷ দাম ১ লক্ষ ৫০ হাজারের কাছাকাছি ধার্য করা হবে বলে অনুমান করা যায়।