Redmi Note 11 সিরিজকে কড়া চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে আসছে iQOO U5 সিরিজ

Redmi-র সাথে সম্মুখ সমরে iQOO। প্রতীক্ষার অবসান ঘটিয়ে কিছুদিন আগেই চাইনিজ মার্কেটে লঞ্চ হয়েছে Redmi Note 11 সিরিজ৷ এই রেঞ্জে রেডমিকে চ্যালেঞ্জ ছুঁড়ে দেওয়ার জন্য…

Redmi-র সাথে সম্মুখ সমরে iQOO। প্রতীক্ষার অবসান ঘটিয়ে কিছুদিন আগেই চাইনিজ মার্কেটে লঞ্চ হয়েছে Redmi Note 11 সিরিজ৷ এই রেঞ্জে রেডমিকে চ্যালেঞ্জ ছুঁড়ে দেওয়ার জন্য উপযুক্ত ফোনের অভাব রয়েছে আইকোর পোর্টফোলিওতে। আর সে কথা মাথায় রেখেই ভিভোর সাব ব্র্যান্ডটি এবার চীনে iQOO U5 সিরিজ লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে বলে দাবি করেছে সে দেশেরই এক টিপস্টার।

ওই টিপস্টারের মতে, গত সপ্তাহে আত্মপ্রকাশ করা Redmi Note 11 সিরিজের হ্যান্ডসেটের সাথে আসন্ন iQOO U5 লাইন আপের প্রতিযোগিতা চলবে। তবে এই সিরিজে ঠিক কতগুলো হ্যান্ডসেট আসতে চলেছে, তা স্পষ্ট নয় এখনও। শুধু জানা গিয়েছে iQOO U5 ফোনে Dimensity 810 প্রসেসর দেওয়া হবে। এছাড়া স্পেসিফিকেশন সম্বন্ধীয় আর কোনও তথ্য সামনে আসেনি।

iQOO U5 খুব সম্ভবত ডিসেম্বরে আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশ করবে। আর চলতি মাসের প্রসঙ্গে আসলে, আইকো তাদের নিয়ো ব্র্যান্ডের একটি ফ্ল্যাগশিপ ফোন এবং একটি আপার মিড-রেঞ্জ ফোন লঞ্চ করতে পারে। মিড-রেঞ্জ ফোনটির নাম হতে পারে, iQOO Neo 6 SE। এতে Snapdragon 778G+ প্রসেসর ব্যবহার করা হতে পারে, যা কয়েকদিন আগেই Qualcomm লঞ্চ করেছে।

আর ফ্ল্যাগশিপ ফোনটি iQOO Neo 5s নামে আসবে বলে মনে করা হচ্ছে। এতে ৬.৫৬ ইঞ্চি ১২০ হার্টজ কার্ভড এজ স্ক্রিন, স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপসেট, ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ থাকতে পারে।

এছাড়া iQOO Neo 5s ফোনে ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট, ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট-ফেসিং ক্যামেরা, ওআইএস-সহ ৪৮ মেগাপিক্সেল সনি আইএমএক্স৫৯৮ প্রাইমারি ক্যামেরা, হিট ডিসিপিশেন সিস্টেম থাকবে বলে আশা করা যায়।