WhatsApp Diwali Sticker: প্রিয়জনকে জানান দীপাবলির শুভেচ্ছা, এভাবে পাঠান হোয়াটসঅ্যাপ স্টিকার

রাত পোহালেই দীপাবলি অর্থাৎ আলোর উৎসব! ফলত ঘরবাড়ি সাজানো বা উৎসবের প্রস্তুতি নেওয়ার পাশাপাশি, প্রায় সকলেই ইতিমধ্যে বন্ধু এবং আত্মীয় পরিজনদের শুভেচ্ছা জানাতে শুরু করেছেন।…

রাত পোহালেই দীপাবলি অর্থাৎ আলোর উৎসব! ফলত ঘরবাড়ি সাজানো বা উৎসবের প্রস্তুতি নেওয়ার পাশাপাশি, প্রায় সকলেই ইতিমধ্যে বন্ধু এবং আত্মীয় পরিজনদের শুভেচ্ছা জানাতে শুরু করেছেন। তবে ইন্টারনেট নির্ভর এই জীবনে শুভেচ্ছা জানানোর মাধ্যম হয়ে দাঁড়িয়েছে নানা ধরনের ইমোটিকন, জিআইএফ (GIF), মেসেজ, স্টিকার ইত্যাদি৷ সেক্ষেত্রে আপনিও যদি এই মুহূর্তে আপনার চেনা জানা মানুষগুলির সাথে দীপাবলির খুশি শেয়ার করতে জিআইএফ বা স্টিকার পাঠাতে চান, তাহলে নিম্নলিখিত সহজ উপায়গুলি অনুসরণ করে আপনার মনোবাসনা পূরণ হতে পারে।

কীভাবে WhatsApp থেকে দীপাবলির জিআইএফ পাঠাবেন?

হোয়াটসঅ্যাপে জিআইএফের মাধ্যমে দীপাবলির শুভেচ্ছা জানাতে ইউজারদের মূলত ‘সার্চ জিআইএফ’ অপশনটি ব্যবহার করতে হবে। এক্ষেত্রে ডেডিকেটেড ইমোজি বাটনে ক্লিক করে জিআইএফ সেকশনে গিয়ে দীপাবলি স্পেশাল জিআইএফ পরিচিত মানুষকে পাঠিয়ে দিন।

কীভাবে WhatsApp থেকে দীপাবলির স্টিকার পাঠাবেন?

হোয়াটসঅ্যাপে স্টিকারের মাধ্যমে দীপাবলির শুভেচ্ছা পাঠাতে হলে তুলনায় একটু পরিশ্রম করতে হবে। আসলে, যেহেতু ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মটি কোনো উৎসবের স্টিকার সরবরাহ করে না, তাই ইউজারদের থার্ড পার্টি স্টিকার অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে হবে; সেক্ষেত্রে কেবল অ্যান্ড্রয়েড ইউজাররাই এই সুবিধা উপভোগ করতে পারবেন।

দীপাবলি স্টিকার ডাউনলোড করার উপায়

১. গুগল প্লে স্টোরে গিয়ে দিওয়ালি হোয়াটসঅ্যাপ স্টিকার খুঁজুন এবং পছন্দ মতো অ্যাপ্লিকেশন ডাউনলোড করুন।

২. স্টিকার ডাউনলোড হয়ে গেলে, ওপেন বাটনে ক্লিক করুন এবং সেগুলিকে হোয়াটসঅ্যাপে যুক্ত করুন।

৩. এরপর হোয়াটসঅ্যাপে যেকোনো একটি চ্যাট উইন্ডো খুলুন।

৪. বিদ্যমান স্টিকার প্যাকগুলি অ্যাক্সেস করতে ‘স্মাইলি’ আইকনে ক্লিক করে স্টিকার সেকশনে যান।

৫. এবার কাউকে শুভেচ্ছা জানাতছ ইচ্ছেমত স্টিকারে ট্যাপ করুন।