KTM 890-র বিকল্প চান?‌ আসছে Husqvarna Norden 901 অ্যাডভেঞ্চার বাইক

Husqvarna Norden 901 এর উপর থেকে পর্দা সরানো হল। মূলত KTM 890 এর উপর ভিত্তি করে বানানো হয়েছে অ্যাডভেঞ্চার মোটরসাইকেলটি। ইতালির মিলানে গত ২০১৯ EICMA…

Husqvarna Norden 901 এর উপর থেকে পর্দা সরানো হল। মূলত KTM 890 এর উপর ভিত্তি করে বানানো হয়েছে অ্যাডভেঞ্চার মোটরসাইকেলটি। ইতালির মিলানে গত ২০১৯ EICMA মোটরসাইকেল প্রদর্শনী ইভেন্টে এর কনসেপ্ট ভার্সনটি দেখানো হয়েছিল। তার সাথে যথেষ্টই মিল রয়েছে নতুন ভার্সনটির। Husqvarna-র ট্র্যাডিশন মেনেই নতুন বাইকটির হেডলাইটটিও গোলাকৃতি রাখা হয়েছে। থাকছে তিনটি রাইডিং মোড। আসুন বাইকটির ফিচার, ইঞ্জিন ও দাম জেনে নিই।

Husqvarna Norden 901 ফিচার

অস্ট্রিয়ান মোটরসাইকেল কোম্পানিটি বরাবর নিজেদের অনন্য ডিজাইনের জন্য বিখ্যাত। নতুন বাইকটির ক্ষেত্রেও এর ব্যতিক্রম হয়নি। তবে এর সমস্ত ফিচার এখনও জানা যায়নি। Husqvarna Norden 901 একটি বড় উইন্ডস্ক্রীন অতিরিক্ত বিকল্পের সাথে আসতে পারে। হেড লাইটের নিচে এলইডি পজিশন লাইটগুলি খুব সুন্দরভাবে যুক্ত রয়েছে। ফ্ল্যাট সার্ফেস বডি এবং কালার এর চমকদার লুক দিয়েছে। অ্যাডভেঞ্চার বাইকের বিশেষত্ব হিসেবে এর পিছন দিকে লাগেজ বহনের জায়গা রয়েছে। লো-স্লাঙ্গ সহ ১৯ লিটারের ফুয়েল ট্যাঙ্ক যা কেটিএম ৮৯০ এর সাথে মিল রেখে বানানো হয়েছে। ফুল ট্যাঙ্কি জ্বালানিতে এর রেঞ্জ ৪০০ কিমি এর কিছুটা বেশি হবে বলে দাবি করেছে সংস্থাটি।

এর সিটের উচ্চতা অনেকটাই বেশি, ৮৫৪ এমএম। কেটিএম ৮৯০ এর ফ্রেমই ব্যবহার করা হয়েছে নর্ডেন ৯০১ বাইকে। এর সামনে অ্যাডজাস্টেবল ৪৩ এমএম এর ডাব্লিউপি অ্যাপেক্স ইউএসডি ফোর্ক (২২০ এমএম ট্রাভেল) এবং পেছনে ২১৫ এমএম ট্রাভেল যুক্ত মনোশক সাসপেনশন উপস্থিত। এর সামনের হুইলটি ২১ ইঞ্চি এবং পেছনের হুইলটি ১৮ ইঞ্চি রাখা হতে পারে।

বাইকটির উভয় চাকাতেই এবিএস ব্রেকিং সিস্টেম থাকবে। সামনে ৩২০ এমএম ফ্লোটিং ডিস্ক এবং পেছনে ২৬০ এমএম ডিস্ক সহ আসতে পারে এটি।

Husqvarna Norden 901 ইঞ্জিন ও ইলেকট্রনিক্স

অ্যাডভেঞ্চার বাইকটির ৮৮৯ সিসি ডিওএইচসি প্যারালাল-টুইন ইঞ্জিনটি থেকে ৮,০০০ আরপিএম গতিতে ১০৫ এইচপি শক্তি এবং ৬,৫০০ আরপিএম গতিতে ১০০ এনএম টর্ক পাওয়া যেতে পারে। KTM 890 এর মত এতেও আপ/ডাউন কুইকসিফ্টার সহ ৬-স্পিড গিয়ার বক্স থাকতে পারে।

স্ট্রীট, রেইন এবং অফরোড – এই ৩টি রাইডিং মোড সহ দেখা মিলতে পারে বাইকটির। এছাড়াও এক্সপ্লোরার মোডের অতিরিক্ত বিকল্পে আনা হতে পারে এটি। এর স্ট্যান্ডার্ড মডেলটিতে কর্নারিং এবিএস এবং ট্রাকশন কন্ট্রোল দেওয়া হতে পারে। এছাড়াও Husqvarna Norden 901 ৫.০ ইঞ্চির টিএফটি ডিসপ্লে ব্লুটুথ কানেক্টিভিটির সাথে আসতে পারে।

Husqvarna Norden 901: দাম

অ্যাডভেঞ্চারার বাইকটির দাম এখনও জানায়নি Husqvarna। বাজারে এলে KTM 890 adventure, Triumph Tiger 900 GT এবং Rally – বাইকগুলি এর মূল প্রতিদ্বন্দ্বী হবে। বিশ্ববাজারে কয়েকটি নির্বাচিত ডিলারের কাছে ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে Norden 901। তবে ভারতে কবে লঞ্চ হবে সে বিষয়টি এখনো অস্পষ্ট।