কপাল! Google Pixel 6 অর্ডার করে পেলেন আরও দামি Pixel 6 Pro স্মার্টফোন

অনলাইনে কোনো ইলেকট্রনিক ডিভাইস অর্ডার দিয়ে সাবান, জুস ইত্যাদি নানা অপ্রত্যাশিত এবং হাস্যকর জিনিস ডেলিভারি হয়েছে – এ জাতীয় খবর আমরা আকছার শুনে থাকি। তবে…

অনলাইনে কোনো ইলেকট্রনিক ডিভাইস অর্ডার দিয়ে সাবান, জুস ইত্যাদি নানা অপ্রত্যাশিত এবং হাস্যকর জিনিস ডেলিভারি হয়েছে – এ জাতীয় খবর আমরা আকছার শুনে থাকি। তবে এইসব পরিচিত ঘটনার মোড় ঘুরিয়ে, এবার প্রয়োজনীয় অর্ডারের বদলে এক গ্রাহক হাতে পেলেন আরো দামি কিছু! হ্যাঁ, ঠিকই পড়েছেন। অতিসম্প্রতি এক Reddit (রেডডিট) ইউজার নেটমাধ্যমে তাঁর Google Pixel 6 (গুগল পিক্সেল ৬) ফোন কেনার অভিজ্ঞতা শেয়ার করেছেন। ওই ইউজারের মতে, তিনি নতুন Pixel 6 স্মার্টফোন অর্ডার দিয়েছিলেন; কিন্তু তিনি অর্ডার করা ফোন হাতে পাননি। তবে এতে ওই ব্যক্তির কপাল চাপড়ানোর মত কিছু তো হয়নিই, বদলে তাঁর সাথে ‘মেঘ না চাইতে জল’ প্রবাদের বাস্তব প্রতিফলন ঘটেছে!

Google Pixel 6 ফোন অর্ডার করে মিলেছে সিরিজের ‘Pro’ মডেল

ওই ব্যক্তির রেডডিট পোস্ট অনুযায়ী, ডেলিভারির দরুন তিনি পিক্সেল ৬ এবং পিক্সেল ৬ প্রো (যা অর্ডার করা হয়নি) ফোন দুটির বক্স হাতে পান। এর মধ্যে তাঁর অর্ডার করা স্ট্যান্ডার্ড পিক্সেল ৬ মডেলটির বক্স অক্ষত ছিলনা (পোস্টদাতার ভাষা অনুসারে ‘ট্র্যাশড’ বক্স), তাছাড়া ছেঁড়া রিটেল বক্সে কোনো ফোন খুঁজে পাওয়া যায়নি। কিন্তু মজার ব্যাপার, অপ্রত্যাশিত দ্বিতীয় বক্সটিতে একটি আনকোরা পিক্সেল ৬ প্রো হ্যান্ডসেট পান ইউজারটি। অর্থাৎ এই ঘটনায় স্ট্যান্ডার্ড মডেল অর্ডার করে কোনো অতিরিক্ত ব্যয় ছাড়াই মিলেছে প্রো ফোন।

সেক্ষেত্রে অজ্ঞাতনামা ওই ভাগ্যবান ব্যক্তি বিনামূল্যে পিক্সেল ৬ সিরিজের হাই-এন্ড মডেল আপগ্রেড হিসেবে পাওয়ায় অবাক এবং খুশি হয়েছেন বটে, একইসাথে তিনি ফেডএক্স (FedEx) নামের কুরিয়ার কোম্পানিকে এই ধরনের গাফিলতির জন্য দায়ীও করেছেন। তাঁর মতে, ফেডএক্স তাঁর অর্ডার করা পিক্সেল ৬ ফোন চুরি করে তাঁকে প্রো মডেল সরবরাহ করেছে।

উপরন্তু তিনি উক্ত রেডডিট পোস্টে, এই ফোনের দরুন ওয়ারেন্টির সুবিধা পাবেন কিনা বা গোটা বিষয়টি গুগলের নজরে আসলে তারা কোনো রিপ্লেসমেন্ট ছাড়া ফোনটি তাঁর কাছ থেকে ফেরত নেবে কিনা – সে বিষয়ে জিজ্ঞাসা করেছেন। সেক্ষেত্রে তাঁর সাথে যে প্রশ্নটি সবার মাথায় আসছে তা হল, কেউ কেন পিক্সেল ৬ চুরি করার বদলে পিক্সেল ৬ প্রো ক্রেতার হাতে তুলে দেবে! এই প্রশ্নের উত্তর? আপাতত নেই…