একবার চার্জ দিলে চলবে ৪০ দিন, ভারতে আসছে নতুন স্মার্টওয়াচ Amazfit Bip S Lite

শাওমি সমর্থিত সংস্থা Huami, আবার নিয়ে আসতে চলেছে একটি ‘অ্যামেজফিট’ স্মার্টওয়াচ। আজ সংস্থাটি ঘোষণা করেছে, আগামী ২৯শে জুলাই Amazfit Bip S Lite নামের নতুন স্মার্টওয়াচটি…

শাওমি সমর্থিত সংস্থা Huami, আবার নিয়ে আসতে চলেছে একটি ‘অ্যামেজফিট’ স্মার্টওয়াচ। আজ সংস্থাটি ঘোষণা করেছে, আগামী ২৯শে জুলাই Amazfit Bip S Lite নামের নতুন স্মার্টওয়াচটি ভারতে লঞ্চ করা হবে। এর আগে এই সংস্থাটি অ্যামেজফিট টি-রেক্স, অ্যামেজফিট স্ট্রাটোস ৩ এবং অ্যামাজনফিট বিপ এস-এর মত স্মার্টওয়াচ নিয়ে এসেছিল। আসন্ন স্মার্টওয়াচটি অ্যামেজফিট বিপ এস-এর টোনড-ডাউন বিকল্প। আসুন জেনে নিই এই নতুন স্মার্টওয়াচের খুঁটিনাটি!

হুয়ামির Amazfit Bip S Lite স্মার্টওয়াচটির ডায়াল দেখতে অ্যামেজফিট বিপ এস স্মার্টওয়াচের মতোই চৌকো বা বর্গাকৃতির, ওজন মাত্র ৩০ গ্রাম। সংস্থার দাবি, একবার চার্জে স্মার্টওয়াচটি ৪০ দিন ব্যাটারি ব্যাকআপ দিতে পারে এবং প্রচন্ড রোদেও ইউজার এই ডিভাইসের রঙিন স্ক্রিনের লেখা পড়তে পারবে।

এই ডিভাইসের অন্য ফিচারের কথা বললে এতে আপনি দেখতে পাবেন অলওয়েজ অন ডিসপ্লে। থাকছে 5 ATM ওয়াটার রেসিস্টেন্ট ডিজাইন, একটি হার্ট রেট মাপক সেন্সর এবং আটটি স্পোর্ট মোড। রয়েছে ব্লুটুথ, এবং ওয়েদার আপডেটের মত অপশন। তবে এটির স্ক্রিনের সাইজ বা পিক্সেল রেজোলিউশন সম্পর্কে এখনো কিছু জানা যায়নি।

এই ডিভাইসের PIA অর্থাৎ পার্সোনাল অ্যাক্টিভিটি ইন্টেলিজেন্সের সাহায্যে ইউজারের ফিটনেস এবং হার্টের স্বাস্থ্য পর্যবেক্ষণ করা যাবে। এমনকি এটি ইউজার কিভাবে শরীরচর্চা করছে তাও ট্র্যাক করতে পারে। অ্যান্ড্রয়েড এবং iOS-এ অ্যামেজফিট অ্যাপ ইনস্টল করে ইউজাররা ঘড়িটি পরিচালনা করতে পারবেন।

হুয়ামি অ্যামেজফিট বিপ এস লাইট ফ্লিপকার্ট এবং অ্যামেজফিট ইন্ডিয়ার ওয়েবসাইটের মাধ্যমে কিনতে পাওয়া যাবে। জানা গিয়েছে, স্মার্টওয়াচটি কালো এবং নীল দুটি কালার ভ্যারিয়েন্টে আসবে। সংস্থাটি এখনো এটির দাম সম্পর্কে কিছু বলেনি। তবে যেহেতু অ্যামেজফিট বিপ এস এর দাম ৪,৯৯৯ টাকা, তাই আশা করা যেতে পারে নতুন লাইট স্মার্টওয়াচের দাম কিছুটা কম হতে পারে।