৬০০০ mAh এর বড় ব্যাটারির ফোন আনছে রিয়েলমি, থাকতে পারে 5G সাপোর্ট

এবার ৬,০০০ এমএএইচ ব্যাটারির নতুন ফোন আনছে Realme। কোম্পানির এখন বেশিরভাগ ফোনই ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসে। তবে এবার এই চীনা স্মার্টফোন কোম্পানিটি ৬,০০০ এমএএইচ…

এবার ৬,০০০ এমএএইচ ব্যাটারির নতুন ফোন আনছে Realme। কোম্পানির এখন বেশিরভাগ ফোনই ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসে। তবে এবার এই চীনা স্মার্টফোন কোম্পানিটি ৬,০০০ এমএএইচ ব্যাটারির ফোন আনতে প্রস্তুতি নিচ্ছে। কোম্পানি নিজেই তাদের সোশ্যাল মিডিয়া পেজে এই তথ্য শেয়ার করেছে। মনে করা হচ্ছে রিয়েলমির এই নতুন ফোন 5G কানেক্টিভিটির সাথে আসবে।

যেহেতু ৫জি ফোনে ভালো ব্যাটারি ব্যাকআপ দিতে গেলে বেশি ক্ষমতাযুক্ত ব্যাটারিরি প্রয়োজন, তাই কোম্পানি এই ব্যাটারির উপর কাজ করছে। রিয়েলমি ইন্দোনেশিয়ার মার্কেটিং ডিরেক্টর তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে ৬,০০০ এমএএইচ ব্যাটারির কথা জানিয়েছে। তিনি জানান, যেসব ফ্যান বড় ব্যাটারির জন্য অপেক্ষা করছিলেন, তাদের অপেক্ষা শেষ হতে চলেছে। শীঘ্রই রিয়েলমি ৬,০০০ এমএএইচ এর ফোন বাজারে আনবে।

প্রসঙ্গত গত মে মাসে TUV Rheinland সার্টিফিকেশন ওয়েবসাইট একটি রিয়েলমি ফোনকে দেখা গিয়েছিল, যাতে ৬,০০০ এমএএইচ ব্যাটারি ছিল। যদিও সেখানে ফোনের নাম দেওয়া ছিলনা। ফোনের মডেল নম্বর ছিল BLP793। বলাই বাহুল্য এই ফোনটিকেই কোম্পানি এবার লঞ্চ করবে। এখন দেখার রিয়েলমি কত তাড়াতাড়ি এই ফোন বাজারে আনে।

এদিকে দক্ষিণ কোরিয়ান কোম্পানি স্যামসাং নতুন একটি ফোন আনছে যেখানে ৬,৮০০ এমএএইচ ব্যাটারি থাকবে। এই ফোনের নাম হবে Samsung Galaxy M41। সম্প্রতি চীনা সার্টিফিকেশন ওয়েবসাইটে এই ফোনটিকে অন্তর্ভুক্ত করা হয়েছে। যেখানে ফোনের ব্যাটারি ক্যাপাসিটি দেখা গেছে ৬,৮০০ এমএএইচ। মনে করা হচ্ছে কোম্পানি গ্যালাক্সি এম ৪১ এর প্রমোশনের সময় ৭,০০০ এমএএইচ ব্যাটারির ফোন বলে প্রচার করতে পারে। যদিও এই ফোনটির সঠিক লঞ্চ ডেট এখনও জানা যায়নি।