Redmi K50 Pro, Xiaomi 12X Pro ও Poco F4 Pro ফোনে থাকবে ফ্ল্যাগশিপ Snapdragon 8 Gen 1 প্রসেসর, কবে লঞ্চ?

গত অগস্টে বিভিন্ন প্রতিবেদন থেকে Xiaomi Ingres কোডনামের এক রহস্যময় স্মার্টফোনের বিষয়ে আমরা জানতে পেরেছিলাম। তার পরের মাসে Xiaomi Ingres-এর স্পেসিফিকেশনগুলি সামনে এসেছিল। আর এখন…

গত অগস্টে বিভিন্ন প্রতিবেদন থেকে Xiaomi Ingres কোডনামের এক রহস্যময় স্মার্টফোনের বিষয়ে আমরা জানতে পেরেছিলাম। তার পরের মাসে Xiaomi Ingres-এর স্পেসিফিকেশনগুলি সামনে এসেছিল। আর এখন দাবি করা হয়েছে যে, Xiaomi Ingres বিশ্ববাজারে তিনটি ভিন্ন নামের সঙ্গে ছাড়া হবে।

xiaomiui-এর প্রতিবেদন থেকে জানা গিয়েছে, Ingres বলে ফোনটির শর্ট মডেল নম্বর L11৷ খবর ছিল, এটি Redmi K50 সিরিজের একটি হ্যান্ডসেটের মডেল নম্বর। এবার ডিভাইসটি তিনটি আলাদা আলাদা মডেল নম্বরের সঙ্গে IMEI ডেটাবেসে দেখা গিয়েছে। অর্থাৎ বিশ্বের বিভিন্ন প্রান্তে ফোনটি ভিন্ন ভিন্ন নামে লঞ্চ করা হবে। অঞ্চলভেদে Xiaomi Ingres-এর মডেল নম্বরগুলি হল, 22011211C (চীন), 22011211G গ্লোবাল, 22011211I (ভারত)।

উল্লেখ্য, পূর্বে MIUI কোড থেকে সামনে এসেছিল যে, এতে Qualcomm SM8450 প্রসেসর থাকবে (Snapdragon 8 Gen 1)। ফোনটি খুব সম্ভবত Redmi K50 Pro নামে চীনে এবং ভারত ও বিশ্বের বিভিন্ন অংশে যথাক্রমে Xiaomi 12X Pro ও Poco F4 Pro ব্র্যান্ডিংয়ের সঙ্গে আত্মপ্রকাশ করবে।

স্পেসিফিকেশনগুলির কথা বললে, ডিভাইসটিতে ট্রিপল রিয়ার ক্যামেরা থাকবে – ৬৪ মেগাপিক্সেল OmniVision প্রাইমারি সেন্সর, একটি আল্ট্রা-ওয়াইড ক্যামেরা, এবং একটি ম্যাক্রো ক্যামেরা। ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটি পাওয়ার বাটন বা স্ক্রিনের ভিতরে দেওয়া হতে পারে৷ যদিও দ্বিতীয়টির সম্ভাবনা বেশি।

শাওমির মডেল নম্বরের প্রথম চারটি সংখ্যা সাধারণত লঞ্চের সময়কালকে সূচিত করে। সেটা ধরলে Xiaomi Ingres (Redmi K50 Pro, Xiaomi 12X Pro, Poco F4 Pro) আগামী জানুয়ারিতে আত্মপ্রকাশ করতে পারে।