Realme 9 সিরিজে থাকবে চার-চারটি ফোন, বছরের শুরুতেই ভারতে আসছে

অতিমারী পরিস্থিতির কারণে সারা বিশ্বে ইলেকট্রনিক দ্রব্যের চাহিদা বিপুল মাত্রায় বেড়ে গিয়েছে। এর কারণে স্মার্টফোন, যানবাহন ও বিভিন্ন গ্যাজেটে ব্যবহৃত অতি গুরুত্বপূর্ণ সেমিকন্ডাকটর চিপের বিশ্বব্যাপী…

অতিমারী পরিস্থিতির কারণে সারা বিশ্বে ইলেকট্রনিক দ্রব্যের চাহিদা বিপুল মাত্রায় বেড়ে গিয়েছে। এর কারণে স্মার্টফোন, যানবাহন ও বিভিন্ন গ্যাজেটে ব্যবহৃত অতি গুরুত্বপূর্ণ সেমিকন্ডাকটর চিপের বিশ্বব্যাপী অভাব দেখা দিয়েছে। তাই বিভিন্ন মোবাইল প্রস্তুতকারী সংস্থাগুলিকে নতুন ফোন লঞ্চ করার ক্ষেত্রে সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। এর থেকে বাদ পড়েনি জনপ্রিয় চীনা মোবাইল প্রস্তুতকারী কোম্পানি Realme-ও। লাইনআপে থাকা তাদের নতুন স্মার্টফোন সিরিজ Realme 9 – এর লঞ্চের সময়সূচি ঘোষণা করার ক্ষেত্রেও সমস্যা দেখা দিয়েছিল। তবে আশা করা যাচ্ছে Realme এই সমস্যার সমাধান করে ফেলেছে। কারণ শোনা যাচ্ছে, ২০২২- এর প্রথমদিকেই ভারতের বাজারে লঞ্চ হতে চলেছে Realme 9 সিরিজ। বলার অপেক্ষা রাখে না যে, এটি Realme 8 সিরিজের উত্তরসূরি হিসেবে আসবে।

Realme 9 সিরিজের অধীনে আসবে চারটি স্মার্টফোন

রিপোর্টে অনুযায়ী, Realme 9 সিরিজের অধীনে চারটি স্মার্টফোন বাজারে আসতে চলেছে। এগুলি হল – Realme 9, Realme 9 Pro, Realme 9i, এবং Realme 9 Max/Pro+। শেষের মডেলগুলির নাম দেখেই বোঝা যাচ্ছে যে রিয়েলমি স্মার্টফোনের ক্ষেত্রে এই নামগুলি নতুন।

প্রসঙ্গত, চলতি বছরের মার্চে রিয়েলমি বাজারে এনেছিল বাজেট স্মার্টফোন সিরিজ Realme 8। সেই সিরিজের অধীনেও একাধিক ডিভাইস বাজারে এসেছে। যারমধ্যে অন্যতম – Realme 8 5g, Realme 8, Realme 8S 5G, Realme 8i। রিপোর্ট কে বিশ্বাস করলে Realme 9 সিরিজও প্রায় একই সময়ে লঞ্চ হতে পারে।

রিয়েলমি ৯ সিরিজ স্পেসিফিকেশন (সম্ভাব্য) (Realme 9 Series Expected Specifications)

রিয়েলমি ৯ সিরিজের স্পেসিফিকেশনের বিষয়ে বিশেষ কোনো তথ্য প্রকাশ্যে আসেনি। তবে সূত্র মারফৎ জানা গেছে, এই সিরিজের প্রো এবং ম্যাক্স/ প্রো+ মডেলগুলিতে ব্যবহার করা হতে পারে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর। ফোনগুলিতে দেখা যেতে পারে ১২০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত অ্যামোলেড ডিসপ্লে। আবার ফটোগ্রাফির জন্য এদের রিয়ার প্যানেলে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ ট্রিপল বা কোয়াড ক্যামেরা সেটআপ থাকতে পারে। আবার ফোনগুলি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১২ বেসড রিয়েলমি ইউআই কাস্টম ওএস সহ আসতে পারে।

রিয়েলমি ৯ সিরিজ দাম (সম্ভাব্য) (Realme 9 Series Expected Price)

রিয়েলমি ৯ সিরিজের অন্তর্গত ফোনগুলির দাম এখনই বলা সম্ভব নয়। তবে আশা করা যায়, ফোনগুলি বাজেট ও মিড-রেঞ্জে আসবে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন