BMW বাজারে আনলো অ্যাডভেঞ্চার স্পোর্টস বাইক, দাম কত জানেন?

জার্মান মোটরসাইকেল নির্মাতা বিএমডাব্লিউ মোটোরাড ভারতে নিজেদের বিশ্বের সবথেকে বেশি বিক্রি হওয়া অ্যাডভেঞ্চার স্পোর্টস বাইক লঞ্চ করে ফেললো। এই বাইকের নাম BMW S 1000 XR…

জার্মান মোটরসাইকেল নির্মাতা বিএমডাব্লিউ মোটোরাড ভারতে নিজেদের বিশ্বের সবথেকে বেশি বিক্রি হওয়া অ্যাডভেঞ্চার স্পোর্টস বাইক লঞ্চ করে ফেললো। এই বাইকের নাম BMW S 1000 XR । এই বাইকটি সম্পূর্ণ নতুন একটি ইউনিট হিসেবে ভারতে এসেছে। বিএমডব্লিউ তরফে জানানো হয়েছে এই বাইকটি তার আগের জেনারেশনের বাইকের থেকে সম্পূর্ণরূপে আলাদা হবে। এই বাইকে আপনারা অনেক উন্নত ফিচার এবং আকর্ষণীয় উপকরণ পাবেন। আসুন জেনে নেওয়া যাক বিএমডব্লিউ এস ১০০০ এক্সআর বাইকের স্পেসিফিকেশন এবং দাম।

BMW S 1000 XR ডিজাইন:

এই বাইকটি দেখতে আগের বাইকের থেকে অনেকটা আলাদা। এতে পাওয়া যাবে এলইডি হেডলাইট ক্লাস্টার, এলইডি ডি আর এল। এই বাইকের ওজন অত্যন্ত ভারী, এই কারণে এই বাইকের সাইডে ফেয়ারিং দেওয়া হয়েছে। এই ফেয়ারিং এর কারণে রাইডার কোনো সমস্যায় পড়বেন না। আপনারা এতে পাবেন অ্যাডজাস্টেবল উইন্ড স্ক্রীন, বড় পেট্রোল ট্যাংক, এবং স্টেপ আপ স্টাইল সিট।

BMW S 1000 XR ইঞ্জিন:

এই বাইকে ৯৯৯ সিসি লিকুইড কুল, ইনলাইন ৪ সিলিন্ডার ইঞ্জিন দেওয়া হয়েছে। এই ইঞ্জিন ১১,০০০ আরপিএম এ ১৬৩ বিএইচপি টর্ক তৈরির করতে পারে। এছাড়া ৯২৫০ আরপিএম গতিতে ১১৪ ন্যানোমিটার টর্ক তৈরি করতে পারে। এই ইঞ্জিনে স্লিপার ক্লাচ এবং ৬ স্পিড গিয়ার বক্স দেওয়া হয়েছে। শুধু তাই নয় মাত্র ৩.৩ সেকেন্ডের মধ্যে এই ইঞ্জিন ০ থেকে ১০০ কিলোমিটার প্রতি ঘন্টার গতি অর্জন করতে পারে।

BMW S 1000 XR ফিচার:

এই বাইকের ইন্সট্রুমেন্ট প্যানেলের জন্য ৬.৫ ইঞ্চি টিএফটি স্ক্রীন দেওয়া হয়েছে। এই স্ক্রিনে আপনারা গতি, টেকোমিটার, ফুয়েল গেজ, ট্রিপ মিটার, এবিএস স্ট্যাটাস সহ সমস্ত রকমের তথ্য দেখতে পেয়ে যাবেন। আপনারা এই বাইকে চারটি রাইডিং মোড পাবেন – রোড, রেইন, ডাইনামিক এবং ডাইনামিক প্রো।

BMW S 1000 XR সাসপেনশন:

এই বাইকেপাওয়া যাবে মনোশক এবং সাইডেড সুইং আর্ম সহ ৪৫ মিলিমিটার ইউএসডি ফর্ক। অধিকাংশ অ্যাডভেঞ্চার বাইক এর পরিবর্তে, এই বাইরে থাকছে ১৭ ইঞ্চির ফ্রন্ট এবং রিয়ার হুইল। প্রত্যেকটি চাকা ১৫০ মিলিমিটার এর। অর্থাৎ এই বাইকটি অফ রোডিংয়ের পরিবর্তে টুরিং এর জন্য বেশি কার্যকরী।

BMW S 1000 XR ব্রেক:

বিএমডাব্লিউর এই নতুন বাইকে ব্রেকিং সিস্টেম হিসেবে রয়েছে এবিএস টুইন ৩২০ মিলিমিটার ফ্রন্ট ডিস্ক ব্রেক। এছাড়া রয়েছে ২৬৫ মিলিমিটার রিয়ার ডিস্ক ব্রেক। আবার আপনারা এই বাইকের সঙ্গে বেশ কিছু ইলেকট্রনিক উপকরণ পেয়ে যাবেন। এর মধ্যে শামিল রয়েছে এইচএসসি প্রো ( হিল স্টেবিলিটি কন্ট্রোল প্রো ), ডায়নামিক ট্রেকশন কন্ট্রোল সিস্টেম এবং মোটর স্লিপ রেগুলেশন।

BMW S 1000 XR দাম:

এই নতুন বাইকের এক্স শোরুম দাম ২০,৯০,০০০ টাকা। এই বাইক আপনারা দুটি রং এর বিকল্প পাবেন – আইস গ্রে এবং রেসিং রেড। করোনাভাইরাস এর পরিস্থিতি চলার কারণে বাইকের টেস্ট রাইডিং এবং ডেলিভারি বন্ধ করে দেওয়া হয়েছে । লকডাউন উঠে গেলে আবার নতুন করে বিএমডব্লিউ এই বাইকের বিক্রি শুরু করবে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন