Redmi K50 সিরিজে থাকবে লেটেস্ট MIUI 13 সহ Dimensity 7000 ও Dimensity 9000 প্রসেসর

রেডমির আগামী বছরের শুরুতে তাদের নতুন কে সিরিজের স্মার্টফোন, Redmi K50 লঞ্চ করবে। রিপোর্ট অনুযায়ী, আসন্ন এই ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজের অধীনে চারটি ফোন বাজারে আসতে…

রেডমির আগামী বছরের শুরুতে তাদের নতুন কে সিরিজের স্মার্টফোন, Redmi K50 লঞ্চ করবে। রিপোর্ট অনুযায়ী, আসন্ন এই ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজের অধীনে চারটি ফোন বাজারে আসতে পারে। এগুলি হল – Redmi K50, Redmi K50 Game Edition, K50 Pro, ও K50 Pro+। সংস্থার তরফে কিছু না জানানো হলেও, কিছুদিন আগে এক চীনা টিপস্টার দাবি করেছিলেন, Redmi K50 সিরিজের স্মার্টফোনগুলিতে কোয়ালকম ও মিডিয়াটেকের মোট চারটি আলাদা আলাদা ফ্ল্যাগশিপ প্রসেসর দেওয়া হতে পারে। যেগুলি হল Snapdragon 870, Snapdragon 8 Gen 1, Dimensity 7000, এবং Dimensity 9000। সম্প্রতি আরও এক টিপস্টার Redmi K50 সিরিজের ফোনগুলিতে এই প্রসেসরগুলি থাকার কথা বলেছেন। তবে টিপস্টারের দাবি, Redmi K50 সিরিজে দুটি গেমিং স্মার্টফোন দেখা যাবে। আর এই দুটি ফোনে MediaTek Dimensity 7000 (এখনও লঞ্চ হয়নি) ও Dimensity 9000 প্রসেসর থাকবে। ফোনগুলি রান করবে MIUI 13 কাস্টম স্কিনে।

Redmi K50 সিরিজ আসছে MIUI 13-এর সাথে

টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন (Digital Chat Station) জানিয়েছেন, রেডমি কে৫০ সিরিজের ফোনগুলিতে এমআইইউআই (MIUI 13) প্রি-ইনস্টল থাকবে। তবে জানা যায়নি এই কাস্টম স্কিনটি অ্যান্ড্রয়েড ১১ না অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক হবে। প্রসঙ্গত, পূর্বে প্রকাশিত রিপোর্ট থেকে জানা গিয়েছিল, আসন্ন শাওমি ১২ ও শাওমি ১২এক্স স্মার্টফোন দুটিও এমআইইউআই ১৩ কাস্টম ওএস সহ আসতে পারে।

Redmi K50 সিরিজে থাকবে লেটেস্ট MediaTek প্রসেসর

ডিজিট্যাল চ্যাট স্টেশন আরও জানিয়েছেন, MediaTek- এর দুটি ফ্ল্যাগশিপ প্রসেসর Dimensity 7000 ও Dimensity 9000 ব্যবহার করা হবে আসন্ন রেডমি কে৫০ সিরিজের গেমিং ফোনগুলিতে। টিপস্টার দাবি করেছেন, এই দুটি প্রসেসর প্রিমিয়াম গ্রেডের হলেও, এগুলি Snapdragon 870, Snapdragon 8 Gen 1 প্রসেসরগুলির মত দ্রুত নয়। প্রসঙ্গত, মিডিয়াটেক সম্প্রতি ঘোষণা করেছে Dimensity 9000 হল পৃথিবীর প্রথম প্রসেসর যেটি টিএসএমসি- র (TSMC) ৪এনএম (ন্যানোমিটার) প্রসেসিং টেকনোলজির মাধ্যমে তৈরি। অন্যদিকে Dimensity 7000 প্রসেসরটি এখনও লঞ্চ করেনি মিডিয়াটেক।

Redmi K50 সিরিজে থাকবে দুটি গেমিং স্মার্টফোন

সম্প্রতি Xiaomi -এর নামহীন দুটি স্মার্টফোনের কথা জানা গেছে। এগুলির কোডনেম হল Matisse (L10 সংক্ষিপ্ত মডেল নম্বর) ও Rubens (L11A সংক্ষিপ্ত মডেল নম্বর)। মনে করা হচ্ছে এই দুটি ফোনই চীনের বাজারে রেডমি কে৫০ সিরিজের গেমিং স্মার্টফোন হিসেবে লঞ্চ হতে পারে।

শাওমি ম্যাটিসি (Xiaomi Matisse) মডেলটিতে দেখা যেতে পারে OLED ডিসপ্লে। ডিসপ্লের রিফ্রেশ রেট হতে পারে ১২০ হার্টজ থেকে ১৪৪ হার্টজ। থাকতে পারে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ প্রসেসর ও ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। ব্যাকপ্যানেলে দেওয়া হতে পারে ৬৪ মেগাপিক্সেল+ ১৩মেগাপিক্সেল+ ৮ মেগাপিক্সেল+ ২ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরা সেটআপ। শোনা যাচ্ছে এই ফোনের আরও একটি ভ্যারিয়েন্ট ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর সহ আসতে পারে। অনুমান করা হচ্ছে Matisse চীনের বাজারে Redmi K50 Gaming বা K50 Gaming Pro নামে, আর অন্যান্য বাজারে POCO F4 GT নামে লঞ্চ হতে পারে।

অন্যদিকে, শাওমি রুবেনস (Xiaomi Rubens) ফোনটি চীনের বাজারে আসতে পারে Redmi K50 Gaming Standard Edition হিসেবে। এতে Dimensity 7000 প্রসেসর ও ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ ট্রিপল ক্যামেরা সেটআপ থাকতে পারে।