এক রিচার্জে সারাবছর নিশ্চিন্ত, Airtel, Jio, Vi-এর সেরা দীর্ঘমেয়াদী প্রিপেইড প্ল্যানগুলি দেখে নিন

Avatar

Published on:

দেশের টেলিকম কোম্পানিগুলি খুব সম্প্রতি তাদের প্রিপেইড রিচার্জ প্ল্যানগুলির দাম বাড়ানোর পর থেকে টেক দুনিয়ার পাশাপাশি লোকের মুখে মুখে এখন শুধুই এই সংক্রান্ত খবর ঘোরাফেরা করছে। করণ রিচার্জ প্ল্যান ছাড়া এখন আমাদের দৈনিক জীবনযাপন এককথায় অচল বললেই চলে। সেক্ষেত্রে দাম বাড়ার পর আপনারা যদি কোনো দীর্ঘমেয়াদী প্রিপেইড প্ল্যান রিচার্জ করার কথা ভেবে থাকেন, তাহলে এই প্রতিবেদনটি আপনাদের কাজে আসবে। কেননা এখানে আমরা ভারতী এয়ারটেল (Bharti Airtel), রিলায়েন্স জিও (Reliance Jio), এবং ভোডাফোন আইডিয়া (Vodafone Idea)-র দীর্ঘমেয়াদী প্ল্যানগুলির কথা আপনাদেরকে জানাতে চলেছি।

Bharti Airtel-এর দীর্ঘমেয়াদী প্রিপেইড প্ল্যান

ভারতী এয়ারটেল ইউজারদের জন্য ২,৯৯৯ টাকার একটি দীর্ঘমেয়াদী প্রিপেইড প্ল্যান নিয়ে এসেছে। এই প্ল্যানে ৩৬৫ দিনের মেয়াদে আনলিমিটেড ভয়েস কলিং, প্রতিদিন ১০০ টি এসএমএস সহ ২ জিবি দৈনিক ডেটা পাওয়া যায়। এছাড়াও Amazon Prime Video Mobile Edition-এর এক মাসের ট্রায়াল, Apollo 24/7 Circle-এর তিন মাসের সাবস্ক্রিপশন, Shaw Academy, FASTag, Hellotunes, এবং Wynk Music-এর মতো অতিরিক্ত সুবিধাও এই প্ল্যানের অন্তর্ভুক্ত। নির্ধারিত ডেটা শেষ হয়ে গেলে ইন্টারনেট স্পিড ৬৪ কেবিপিএস-এ নেমে আসবে। এছাড়াও, দৈনিক ১০০ টি এসএমএস করা হয়ে গেলে তারপরে ব্যবহারকারীদের প্রতি এসএমএস-এর জন্য অতিরিক্ত ১ টাকা করে চার্জ দিতে হবে।

Reliance Jio-র দীর্ঘমেয়াদী প্রিপেইড প্ল্যান

২,৮৯৭ টাকার জিও-র দীর্ঘমেয়াদী প্রিপেইড প্ল্যানে ৩৬৫ দিনের মেয়াদে আনলিমিটেড ভয়েস কলিং, প্রতিদিন ১০০ টি এসএমএস এবং ২ জিবি দৈনিক ডেটা পাওয়া যায়। তবে লক্ষণীয় বিষয়টি হল, এয়ারটেল-এর তুলনায় জিও-র প্ল্যানটির দাম ১০২ টাকা কম। এই প্ল্যানেও নির্ধারিত ডেটা খরচ হয়ে গেলে ইন্টারনেটের স্পিড কমে ৬৪ কেবিপিএস হয়ে যায়। JioTV, JioCinema, JioCloud, এবং JioSecurity সহ জিও অ্যাপ্লিকেশনগুলির বিনামূল্যে সাবস্ক্রিপশনের সুবিধা এই প্ল্যানে উপলব্ধ।

Vodafone Idea-র দীর্ঘমেয়াদী প্রিপেইড প্ল্যান

ভোডাফোন আইডিয়া (ভি)-র ২৮৯৯ টাকার প্রিপেইড প্ল্যানে আনলিমিটেড ভয়েস কলিং এবং প্রতিদিন ১০০ টি এসএমএস সহ কেবলমাত্র ১.৫ জিবি দৈনিক ডেটা পাওয়া যায়। অর্থাৎ, প্রায় একই দামে ভারতী এয়ারটেল এবং রিলায়েন্স জিও-র তুলনায় ইউজারদের অনেক কম ডেটা ব্যবহারের সুযোগ দিচ্ছে ভি। তবে ব্যবহারকারীদের সুবিধার্থে ভোডাফোন আইডিয়া তার প্ল্যানের সাথে আরও বেশ কিছু অতিরিক্ত সুবিধা সরবরাহ করে, যার মধ্যে রয়েছে Binge All Night, Weekend Data Rollover, Vi Movies & TV Classic-এর বিনামূল্যে অ্যাক্সেস এবং Data Delights।

যারা জানেন না তাদের বলে রাখি, Binge All Night অফারের মাধ্যমে ইউজাররা প্রতিদিন রাত ১২ টা থেকে সকাল ৬ টার মধ্যে আনলিমিটেড ডেটা ব্যবহার করার সুযোগ পাবেন। আবার, Weekend Data Rollover পরিষেবার মাধ্যমে গ্রাহকরা সপ্তাহে প্রতিদিনের অবশিষ্ট ডেটা সপ্তাহান্তে ব্যবহার করতে পারবেন। Data Delights নামক অফারটি সম্প্রতি রোলআউট করা হয়েছে। এটি ব্যবহারকারীদের প্রতি মাসে ২ জিবি ব্যাকআপ ডেটা সরবরাহ করে, যা কোম্পানির মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে কাজে লাগানো যেতে পারে।

সঙ্গে থাকুন ➥