সস্তায় নতুন ল্যাপটপ চাই? ভারতে লঞ্চ হল Infinix INBook X1 এবং Infinix InBook X1 Pro

প্রতিশ্রুতি মতো, আজ অর্থাৎ ৮ই ডিসেম্বর ভারতের বাজারে লঞ্চ হল ‘লেটেস্ট’ Infinix INBook X1 সিরিজ। এটি হল জনপ্রিয় টেক ব্র্যান্ড Infinix এর তরফ থেকে ভারতে…

প্রতিশ্রুতি মতো, আজ অর্থাৎ ৮ই ডিসেম্বর ভারতের বাজারে লঞ্চ হল ‘লেটেস্ট’ Infinix INBook X1 সিরিজ। এটি হল জনপ্রিয় টেক ব্র্যান্ড Infinix এর তরফ থেকে ভারতে আনা ‘ফাস্ট এভার’ ল্যাপটপ সিরিজ। এই ইনবক্স সিরিজের অধীনে InBook X1 এবং InBook X1 Pro নামের দুটি নতুন ল্যাপটপ নিয়ে আসা হয়েছে, যা তিনটি স্বতন্ত্র প্রসেসর ও স্টোরেজ কনফিগারেশনের সাথে এসেছে। Infinix InBook X1 ল্যাপটপে পাওয়া যাবে দুটি প্রসেসর অপশন – ইন্টেল কোর i3 এবং কোর i5। অন্যদিকে, InBook X1 Pro মডেলে উপলব্ধ থাকছে শুধুমাত্র ইন্টেল কোর i7 প্রসেসর। সাদৃশ্যের মধ্যে দুটি ল্যাপটপই, FHD ডিসপ্লে, LPDDR4X র‌্যাম, ডিটিএস অডিও টেকনোলজি, অ্যাডভান্স কুলিং সিস্টেম ও ব্যাকলিট কী-বোর্ডের সাথে এসেছে। এছাড়া, উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেমের সাপোর্টও পাওয়া যাবে এই সিরিজে। ই-কমার্স সাইট Flipkart থেকে ল্যাপটপ দুটি পাওয়া যাবে। আসুন Infinix INBook X1 এবং Infinix InBook X1 Pro -এর দাম, লভ্যতা ও ফিচার প্রসঙ্গে জেনে নেওয়া যাক।

ইনফিনিক্স ইনবুক এক্স১ সিরিজ দাম ও লভ্যতা (Infinix InBook X1 Series Price and Availability)

আগেই বলেছি, ইনফিনিক্স ইনবুক এক্স১ সিরিজের অধীনে তিনটি ল্যাপটপ এসেছে। যার মধ্যে, সিরিজের স্ট্যান্ডার্ড মডেল ইনফিনিক্স ইনবুক এক্স১ -এর দাম শুরু হয়েছে ৩৫,৯৯৯ টাকা থেকে। এই দাম ল্যাপটপের – ইন্টেল কোর i3 প্রসেসর, ৮ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি এসএসডি স্টোরেজ ভ্যারিয়েন্টের। অন্যদিকে, ইন্টেল কোর i5 প্রসেসর, ৮ জিবি র‌্যাম এবং ৫১২ জিবি এসএসডি ভ্যারিয়েন্টের দাম থাকছে ৪৫,৯৯৯ টাকা।

তদুপরি, ইনফিনিক্স ইনবুক এক্স১ প্রো ল্যাপটপ, ইন্টেল কোর i7 প্রসেসর, ১৬ জিবি র‌্যাম এবং ৫১২ জিবি এসএসডি স্টোরেজের সাথে এসেছে। যার বিক্রয় মূল্য ৫৫,৯৯৯ টাকা ধার্য করা হয়েছে। ইনফিনিক্সের এই মডেল-ত্রয়ী মোট তিনটি কালার অপশনে উপলব্ধ – নোবেল রেড, স্টারফল গ্রে এবং অরোরা গ্রিন। এগুলিকে আগামী ১৫ই ডিসেম্বর থেকে ই-কমার্স সাইট ফ্লিপকার্টের মাধ্যমে কেনা যাবে।

সেল অফার হিসাবে, ক্রেতারা, Flipkart Axis ব্যাঙ্কের ক্রেডিট কার্ডের মাধ্যমে পেমেন্ট করার ক্ষেত্রে ৫% ক্যাশব্যাক পেয়ে যাবেন। এছাড়া, কিস্তিতে টাকা শোধ করার জন্য ইএমআই অপশনও উপলব্ধ।

ইনফিনিক্স ইনবুক এক্স১ সিরিজ স্পেসিফিকেশন (Infinix InBook X1 Series Specifications)

ইনফিনিক্স ইনবুক এক্স১ সিরিজের প্রত্যেকটি ল্যাপটপের বডি এয়ারক্রাফ্ট-গ্রেড অ্যালুমিনিয়াম দিয়ে তৈরী এবং এগুলিতে ব্রাশ মেটাল ফিনিশিং দেখা যাবে। ভিজ্যুয়াল ফ্রন্টের কথা বললে, ইনফিনিক্সের এই নয়া ল্যাপটপ-দ্বয়ে রয়েছে একটি ১৪ ইঞ্চির ফুল এইচডি IPS ডিসপ্লে প্যানেল। যার সাথে, ১০০% sRGB কালার গ্যামাট, ৩০০ নিট পিক ব্রাইটনেস এবং ১৮০° ভিউয়িং অ্যাঙ্গেল সাপোর্ট করে।

Infinix InBook X1 সিরিজের ল্যাপটপগুলির বেশিরভাগ ফিচার এক সমান। তবে হার্ডওয়্যার ফ্রন্টের ক্ষেত্রে বেশ কিছু পার্থক্য নজরে পড়বে। যেমন, স্ট্যান্ডার্ড ল্যাপটপটি, ১০তম প্রজন্মের ইন্টেল কোর i3-1005G1 এবং i5-1035G1 প্রসেসরের সাথে এসেছে। স্টোরেজ হিসাবে এতে, ৮ জিবি পর্যন্ত LPDDR4X র‌্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত M.2 এসএসডি পাওয়া যাবে। অপরপক্ষে, ইনফিনিক্স ইনবুক এক্স১ প্রো ল্যাপটপে ব্যবহার করা হয়েছে ১০তম প্রজন্মের ইন্টেল কোর i7-1065G7 প্রসেসর। এতে, ১৬ জিবি LPDDR4X র‌্যাম এবং ৫১২ জিবি M.2 এসএসডি স্টোরেজ বর্তমান। তিনটি ল্যাপটপেই ইন্টিগ্রেটেড ইন্টেল আইরিশ প্লাস গ্রাফিক্স কার্ড উপলব্ধ। আর, সিরিজটি উইন্ডোজ ১১ হোম ওএস দ্বারা চালিত হবে।

এছাড়া অতিরিক্ত ফিচার হিসাবে, একটি ব্যাকলিট কী-বোর্ড, ৭২০ পিক্সেল ওয়েবক্যাম, মাইক ও ক্যামেরার জন্য হার্ডওয়্যার ভিত্তিক প্রাইভেসি সুইচ এবং উন্নত কুলিং সিস্টেম পাওয়া যাবে। অডিও ফ্রন্টের ক্ষেত্রে, ডিটিএস অডিও টেকনোলজি সমর্থিত ১.৫ ওয়াটের স্টেরিও স্পিকার এবং ০.৮ ওয়াটের টুইটার রয়েছে। আর থাকছে দুটি ইন-বিল্ড মাইক্রোফোন। আবার, ডিভাইসে থাকা ডেটার নিরাপত্তা সুনিশ্চিত করতে ল্যাপটপে একটি ফিঙ্গারপ্রিন্ট রিডারও উপস্থিত।

কানেক্টিভিটি জন্য ইনফিনিক্স ইনবুক এক্স১ ল্যাপটপে, ওয়াই-ফাই ৮০২.১১ এসি, ব্লুটুথ ভি৫.১, একটি ইউএসবি ২.০ পোর্ট, দুটি ইউএসবি ৩.০ পোর্ট, দুটি ইউএসবি টাইপ-সি পোর্ট, একটি মাইক্রোএসডি কার্ড স্লট, ডিসি চার্জিং, এইচডিএমআই ১.৪ পোর্ট এবং একটি অডিও জ্যাক অন্তর্ভুক্ত। প্রসঙ্গত, প্রো মডেলটির কানেক্টিভিটি অপশন সামান্য আলাদা। এতে অতিরিক্ত ওয়াই-ফাই ৬ ভার্সনের সাপোর্ট পাওয়া যাবে।

পাওয়ার ব্যাকআপের জন্য ল্যাপটপ গুলিতে, ৫৫Whr ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এই ব্যাটারি, একক চার্জে ১৩ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করবে এবং ৫৫ মিনিটের চার্জে ৭০% পর্যন্ত নিজে চার্জ হবে। Infinix InBook X1 এবং Infinix InBook X1 Pro -এর পরিমাপ ১৬.৩ মিমি এবং ওজন ১.৪৮ কেজি।