iQOO 9 সবাইকে চমকে দেবে? থাকতে পারে 120Hz রিফ্রেশ রেটের ডিসপ্লে ও 120W ফাস্ট চার্জিং সাপোর্ট

চীনা সংস্থা ভিভোর সাব-ব্র্যান্ড আইকোর ফ্ল্যাগশিপ স্মার্টফোন iQOO 9 আগামী বছরের জানুয়ারি মাসে আত্মপ্রকাশ করতে পারে বলে শোনা যাচ্ছে। এই ফ্ল্যাগশিপ ফোনটির সাথেই এর ‘Pro’…

চীনা সংস্থা ভিভোর সাব-ব্র্যান্ড আইকোর ফ্ল্যাগশিপ স্মার্টফোন iQOO 9 আগামী বছরের জানুয়ারি মাসে আত্মপ্রকাশ করতে পারে বলে শোনা যাচ্ছে। এই ফ্ল্যাগশিপ ফোনটির সাথেই এর ‘Pro’ ভার্সনটিও বাজারে আসতে পারে বলে মনে করা হচ্ছে। এবছর আগস্ট মাসে লঞ্চ হওয়া iQOO 8 স্মার্টফোন সিরিজের উত্তরসূরী, iQOO 9 ফোনটিতে উন্নততর ডিসপ্লে দেখা যাবে। এছাড়া এই ফোনে থাকতে পারে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর। এবার এক টিপস্টার এই ফোনের স্পেসিফিকেশনগুলি প্রকাশ্যে আনলেন। তার দাবি অনুযায়ী, iQOO 9 ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে ও ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট থাকবে।

আইকো ৯- এর সম্ভাব্য স্পেসিফিকেশন (iQOO 9 Expected Specifications)

বিশ্বস্ত এক টিপস্টার চীনা মাইক্রোব্লগিং সাইট Weibo- তে আইকো ৯ ফোনের স্পেসিফিকেশনগুলি শেয়ার করেছেন। তার দাবি এই ফোনে থাকবে সেকেন্ড জেনারেশন ডিসপ্লে চিপ, যেটি ডিসপ্লের ভিজ্যুয়ালগুলি বুস্ট করতে সাহায্য করবে। ডিসপ্লের রিফ্রেশ রেট হতে পারে ১২০ হার্টজ।

আইকো ৯ ফোনের দুই ধারে প্রেসার-সেনসিটিভ সোল্ডার বাটন দেখা যাবে, যা মোবাইল গেমের জন্য উপযোগী। এই ফোনে দুটি এক্স -অ্যাক্সিস লিনিয়ার মোটর ও দুটি স্পিকার থাকতে পারে বলে অনুমান করা হচ্ছে। আইকো ৯ স্মার্টফোনটিতে পাওয়ার ব্যাকআপের জন্য দেওয়া হতে পারে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট।

সম্প্রতি iQOO নিশ্চিত করেছে যে, তারা শীঘ্রই তাদের নতুন একটি ফ্ল্যাগশিপ ফোনে ব্যবহার করতে চলেছে কোয়ালকমের লেটেস্ট পরবর্তী প্রজন্মের প্রসেসর স্ন্যাপড্রাগন ৮ জেন ১। অনুমান করা হচ্ছে এই ফ্ল্যাগশিপ ফোনটিই হল iQOO 9। এছাড়াও, এই ফোনে তাপ নিয়ন্ত্রণের জন্য নতুন হিট ডিসিপেশন সিস্টেমও দেখা যেতে পারে। আইকোর নতুন এই ফ্ল্যাগশিপ ফোনের ক্যামেরায় জন্য থাকতে পারে মাইক্রো-হেড গিম্বল মেকানিজম। প্রসঙ্গত, iQOO 8 ফোনে সাধারণ ক্যামেরা সেটআপই দেখা গিয়েছিল।