Moto G51 5G অবিশ্বাস্য দামে Redmi, Realme-দের টেক্কা দিতে লঞ্চ হল, রয়েছে Snapdragon 480+ প্রসেসর

প্রতিশ্রুতি মতো আজ অর্থাৎ ১০ই ডিসেম্বর ভারতের বাজারে লঞ্চ হল Motorola Moto G51 5G। ভারতে, Motorola-র সবচেয়ে সাশ্রয় মূল্যের 5G স্মার্টফোন হিসাবে এটি আত্মপ্রকাশ করলো।…

প্রতিশ্রুতি মতো আজ অর্থাৎ ১০ই ডিসেম্বর ভারতের বাজারে লঞ্চ হল Motorola Moto G51 5G। ভারতে, Motorola-র সবচেয়ে সাশ্রয় মূল্যের 5G স্মার্টফোন হিসাবে এটি আত্মপ্রকাশ করলো। সেক্ষেত্রে, উন্নত কানেক্টিভিটি অফার করার জন্য, ১২টি গ্লোবাল 5G ব্যান্ড সহ এসেছে Moto G51। শুধু এই নয়, এই নয়া ফোনটি হল Snapdragon 480+ চিপসেট সমন্বিত ভারতের প্রথম 5G ফোন। অন্যান্য কী-ফিচারের কথা বললে, G-সিরিজের এই লেটেস্ট হ্যান্ডসেটে, ১২০ হার্টজ রিফ্রেশ রেটের FHD+ ডিসপ্লে প্যানেল, ৫০ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং র‌্যাপিড চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ব্যাটারি পাওয়া যাবে। ফিচারের তুলনায় এর দামও যথেষ্ট ‘পকেট ফ্রেন্ডলি’। ফলে মনে করা হচ্ছে, ভারতের বাজারে বিদ্যমান Redmi Note 10T ও Realme Narzo 30 5G স্মার্টফোনকে জবরদস্ত টেক্কা দেবে সদ্য লঞ্চের মুখ দেখা Moto G51 5G। চলুন স্মার্টফোনটির দাম ও বিশেষত্ব সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

Motorola Moto G51 5G দাম ও লভ্যতা

ভারতে, মোটোরোলা মোটো জি৫১ ৫জি স্মার্টফোনের বিক্রয় মূল্য ১৪,৯৯৯ টাকা ধার্য করা হয়েছে। এই দাম হ্যান্ডসেটের ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ যুক্ত একক ভ্যারিয়েন্টের। এটি অ্যাকুয়া ব্লু ও ইন্ডিগো ব্লু কালারে পাওয়া যাবে। আগ্রহীদের জানিয়ে রাখি, বাজেট রেঞ্জের এই ৫জি স্মার্টফোনটি আগামী ১৬ই ডিসেম্বর ঠিক দুপুর ১২টায় ই-কমার্স সাইট Flipkart -এ প্রথমবার বিক্রির জন্য উপলব্ধ হবে।

প্রসঙ্গত, গত মাসে, ইউরোপের বাজারে Moto G51 5G স্মার্টফোনকে ২২৯.৯৯ ইউরো বা প্রায় ১৯,৭০০ টাকার প্রারম্ভিক মূল্যে লঞ্চ করা হয়েছিল।

Motorola Moto G51 5G স্পেসিফিকেশন ও ফিচার

ডুয়েল সিমের মোটো জি৫১ ৫জি ফোনে রয়েছে, একটি ৬.৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) ম্যাক্স ভিশন ডিসপ্লে। এই ডিসপ্লে, ১২০ হার্টজ রিফ্রেশ রেট ও ২০:৯ এসপেক্ট রেশিও সাপোর্ট করে। ফাস্ট পারফরম্যান্স ও মাল্টিটাস্কিংয়ের জন্য উক্ত ফোনে ব্যবহার করা হয়েছে অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ প্লাস প্রসেসর। এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক মাই ইউএক্স কাস্টম স্কিনে রান করবে। এছাড়া, এতে ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি অনবোর্ড স্টোরেজ পাওয়া যাবে।

ফটোগ্রাফির জন্য Moto G51 5G ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। এই ক্যামেরাগুলি হল, এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড সেন্সর ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার। আবার, সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, ডিসপ্লের উপরিভাগে ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা উপস্থিত, যার অ্যাপারচার এফ/১.৮।

নবাগত এই ডিভাইসের সেন্সর অপশনের মধ্যে, অ্যাক্সেলেরোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট, জাইরোস্কোপ, ম্যাগনেটোমিটার এবং প্রক্সিমিটি সেন্সর অন্তর্ভুক্ত। আবার, কানেক্টিভিটির জন্য এতে, 5G, 4G LTE, ওয়াই-ফাই ৮০২.১১এসি, ব্লুটুথ ভি৫.১, জিপিএস / এ-জিপিএস, এনএফসি, এফএম রেডিও, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য Moto G51 5G ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। যার সাথে ২০ ওয়াট র‌্যাপিড চার্জিং সাপোর্ট করে। ফোনটির পরিমাপ ১৭০.৪৭x৭৬.৫৪x৯.১৩ মিমি এবং ওজন ২০৮ গ্রাম।