Online Money Earning: অনলাইনে মোবাইলের সাহায্যে আয় করুন এই ওয়েবসাইট ও অ্যাপ থেকে

Online Money Earning Websites: রোজগারের স্বপ্ন একটু বয়স হতেই কমবেশি সকলেই দেখে থাকে। তবে রোজগার করতে গেলে বাড়ি থেকে বাইরে বেরোতে হবে – এতদিন পর্যন্ত…

Online Money Earning Websites: রোজগারের স্বপ্ন একটু বয়স হতেই কমবেশি সকলেই দেখে থাকে। তবে রোজগার করতে গেলে বাড়ি থেকে বাইরে বেরোতে হবে – এতদিন পর্যন্ত এমন একটা ধারণাই সকলের ছিল। কিন্তু সাম্প্রতিক মহামারী পরিস্থিতিতে ওয়ার্ক ফ্রম হোমের প্রচলন ঘটায় এখন বাড়িতে বসেই অনলাইনে বিভিন্ন উপায়ে রোজগার করা যাচ্ছে, যা মানুষের এই চিরাচরিত চিন্তাধারায় আমূল পরিবর্তন এনেছে। ফলে রোজগেরে মানুষের পাশাপাশি অবসর সময়কে কাজে লাগাতেও বহু মানুষ এখন এই পথে হাঁটা শুরু করেছেন।

সত্যিই বর্তমানে ইন্টারনেটের সহজলভ্যতার কারণে এখন অনলাইনে অর্থ উপার্জন করা সম্ভবপর হচ্ছে, যা কয়েক বছর আগেও মানুষ স্বপ্নেও ভাবতে পারতো না। বিশেষ কোনো ডিগ্রি বা ট্যালেন্ট না থাকলেও অনেকেই এখন বাড়িতে থেকে অনলাইনে মাসে হাজার হাজার টাকা রোজগার করতে সক্ষম হচ্ছেন। তাই আপনিও যদি অনলাইনে অর্থ উপার্জন করতে চান, তাহলে এই প্রতিবেদনটি আপনার বিশেষভাবে কাজে লাগবে। কারণ এখানে আমরা অনলাইনে টাকা রোজগার (Online Money Earning) করার ১০ টি সহজ উপায় আপনাদেরকে জানাতে চলেছি।

কীভাবে অনলাইনে আয় করবেন (How to Earn Money Online)

PTC সাইটগুলি ভিজিট করুন (Get on to the PTC sites)

আপনি ClixSense, BuxP এবং NeoBux-এর মতো পেইড-টু-ক্লিক (PTC) ওয়েবসাইটগুলিতে গিয়ে অ্যাডে ক্লিক করে অনলাইনে অর্থ উপার্জন করতে পারেন। এই সাইটগুলি রেফারেন্স প্রোভাইডের মাধ্যমে আপনাকে টাকা রোজগার করতে সাহায্য করবে, তবে তার জন্য আগে আপনাকে সংশ্লিষ্ট ওয়েবসাইটে রেজিস্টার করতে হবে।

স্পনসরড প্রোডাক্ট সোশ্যাল মিডিয়ায় প্রোমোট করুন (Promote Sponsored Social Shares)

বর্তমান ডিজিটাল যুগে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলির জনপ্রিয়তা আমাদের জীবনে সর্বাঙ্গীনভাবে ব্যাপক প্রভাব ফেলেছে। তাই এই প্ল্যাটফর্মগুলি এখন আপনাকে অনলাইনে টাকা রোজগার করতেও সাহায্য করবে। এমন বেশ কয়েকটি সংস্থা আছে যাদের প্রোডাক্ট বা সার্ভিস সম্পর্কে আপনি যদি Twitter, Instagram, বা Facebook-এর মতো সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন, তাহলে সংস্থাগুলি আপনাকে তার জন্য বেশ কিছু টাকা দেবে। তবে এর জন্য সংস্থাগুলির প্রোডাক্ট সম্পর্কিত কিছু ছবি পোস্ট করার পাশাপাশি তাদের প্রোডাক্টগুলির গুণমান সম্পর্কেও কিন্তু আপনাকে বিশদে এবং ভালো রিভিউ দিতে হবে।

ভিডিও দেখুন (Watch Videos)

আপনি যদি টিভি দেখতে পছন্দ করেন তাহলে এই কাজটি করা আপনার জন্য অত্যন্ত সহজ হবে, কারণ আজকাল অনলাইনে আপনি আপনার সুবিধামতো কয়েকটি শর্ট ভিডিও দেখেও টাকা রোজগার করতে পারেন। এর জন্য আপনি Netflix ট্যাগার বা রিসার্চ ফার্ম Nielson-এর দ্বারস্থ হতে পারেন। এমনকি InboxDollars-ও আপনাকে ভিডিও দেখে টাকা রোজগারে সহায়তা করবে।

ওয়েবসাইট টেস্ট করুন (Test Websites)

আপনি খানিকক্ষণ ধরে বিভিন্ন ওয়েবসাইট ঘাটাঘাটি করার পর সেগুলির ভুলত্রুটি সম্পর্কে ডেভেলপারদের সহায়তা করলে সহজেই বেশ কিছু টাকা রোজগার করতে পারবেন। এর জন্য ওয়েবসাইটির লুক, সাইটটিকে দেখে আপনার প্রতিক্রিয়া, এবং সেটির কার্যকারিতা সম্পর্কে আপনাকে বিশদে ডেভলপারদেরকে জানাতে হবে। ওয়েবসাইট টেস্ট করে আপনি প্রতি ঘন্টায় ৫ থেকে ৬০ ডলার পর্যন্ত রোজগার করতে পারেন, আর এই কাজে আপনাকে সাহায্য করবে এরকম কয়েকটি প্ল্যাটফর্ম হল UserTesting, Enroll, এবং TestingTime।

নতুন অ্যাপ ইনস্টল করুন (Instal New Apps)

নীচে উল্লিখিত অ্যাপগুলি ইন্সটল করে আপনি অনলাইনে টাকা রোজগার করতে পারেন

ScreenLift: পয়েন্ট বা “লিফটস” (Lifts) আর্ন করার জন্য এই Android অ্যাপটিকে আপনার ফার্স্ট স্ক্রিন বানিয়ে ফেলুন।

Fronto: এটি একটি লক স্ক্রিন অ্যাপ্লিকেশন যা আপনাকে Walmart, Amazon, PayPal gift cards, এবং Google Play ইত্যাদির জন্য পয়েন্ট এক্সচেঞ্জ করতে সহায়তা করবে।

Slidejoy: রিওয়ার্ড পেতে হলে এটিকে আপনার লক স্ক্রিন হিসেবে ব্যবহার করুন।

Ibotta: এটি একটি ক্যাশব্যাক অ্যাপ। আপনি কেবল এটি ব্যবহার করলেই ২০ ডলার পেয়ে যেতে পারেন।

গেম খেলুন (Playing Games)

আপনি গেম খেলেও কয়েকটি ওয়েবসাইটের মাধ্যমে টাকা রোজগার করতে পারেন। এর মধ্যে উল্লেখযোগ্য কয়েকটি হল Second Life, Swagbucks, Lucktastic, এবং Mistplay। এর মধ্যে কয়েকটি সাইট PayPal বা গিফট কার্ডের আকারে আপনাকে অর্থ প্রদান করবে।

মতামত শেয়ার করুন এবং টাকা পান (Have an opinion get paid)

আপনি Survey Junkie, Swagbucks, এবং InboxDollar-এর মতো ওয়েবসাইটে অনলাইন সার্ভে করে অর্থ উপার্জন করতে পারেন। এই ধরনের সাইটগুলি খুব বেশি টাকা না দিলেও আপনি সার্ভে পিছু ০.৫০ ডলার থেকে ৩ ডলার আয় করতে পারবেন।

একটি ফোকাস গ্রুপে যোগ দিন (Join A Focus Group)

একটি ফোকাস গ্রুপে যোগদান করে বা User Interviews, FocusGroup.com বা Respondent.io-এর মাধ্যমে কোনো ব্র্যান্ডের প্রোডাক্ট টেস্টিং করে আপনি অনায়াসে অনলাইনে টাকা রোজগার করতে পারবেন।

পুরোনো গিফট কার্ড থাকলে বিক্রি করুন (Selling old gift cards)

আপনার কাছে যদি কিছু পুরোনো গিফট কার্ড থেকে থাকে, তাহলে সেগুলিকে CardCash-এর মাধ্যমে অনলাইনে বিক্রি করে লোভনীয় ক্যাশব্যাক পেয়ে যেতে পারেন।

ফটো বিক্রি করুন (Selling Photos)

আপনার সংগ্রহে যদি আকর্ষণীয় কিছু পুরোনো বা নতুন ফটো থেকে থাকে, তাহলে আপনি সেগুলিকে স্টক ফটোগ্রাফি ওয়েবসাইটে বিক্রি করতে পারেন। আপনি Shutterstock, Photoshelter, এবং Getty Images-এর মতো জনপ্রিয় স্টক ফটোগ্রাফি সাইটগুলিতে ছবি আপলোডও করতে পারেন। সাইট থেকে আপনার ফটোগুলি বিক্রি হওয়া মাত্রই তারা তৎক্ষণাৎ আপনার প্রাপ্য টাকা আপনার কাছে পৌঁছে দেবে।