প্রসেসর, ক্যামেরা, সবদিকেই চমক, লঞ্চের আগে Vivo S12 এর স্পেসিফিকেশন ও দাম ফাঁস হল

Vivo S12, S12 Pro, এবং Vivo Watch 2 আগামী ২২ ডিসেম্বর চীনে একটি লঞ্চ ইভেন্টে আত্মপ্রকাশ করবে। Vivo S12 সিরিজের অ্যাডভান্সড মডেল, Vivo S12 Pro…

Vivo S12, S12 Pro, এবং Vivo Watch 2 আগামী ২২ ডিসেম্বর চীনে একটি লঞ্চ ইভেন্টে আত্মপ্রকাশ করবে। Vivo S12 সিরিজের অ্যাডভান্সড মডেল, Vivo S12 Pro সম্পর্কে ইতিমধ্যেই একাধিক তথ্য ফাঁস হয়েছে। তবে বেস মডেল অর্থাৎ Vivo S12-এর স্পেসিফিকেশন বা ফিচারগুলির বিষয়ে কোনও তথ্য এতদিন সামনে আসেনি। তবে এখন চীনা টেলিকম প্রোডাক্ট লাইব্রেরির লিস্টিং থেকে Vivo S12 স্মার্টফোনের স্পেসিফিকেশনগুলি প্রকাশ্যে এসেছে। আবার ডিভাইসটির ডিজাইন ও দাম সম্পর্কেও ধারণা পাওয়া গিয়েছে।

ভিভো এস১২ স্পেসিফিকেশনস (প্রত্যাশিত) Vivo S12 Specifications (Expected)

আকার আয়তনে ভিভো এস১২ এর পরিমাপ ১৫৭.২x৭২.৪২x৭.৫৫ মিমি। ওজন ১৮১ গ্রাম। ডিসপ্লেটি ফ্ল্যাট, আর তাতে ডুয়েল সেলফি ক্যামেরার জন্য চওড়া নচ বর্তমান। এতে ৬.৪৪ ইঞ্চি অ্যামোলেড প্যানেল ব্যবহার করা হয়েছে, যা ফুল-এইচডি প্লাস রেজোলিউশন দেবে। রিফ্রেশ রেট হতে পারে ৯০ হার্টজ।

ভিভো এস১২ ফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ১১০০ প্রসেসর দেওয়া হয়েছে। এটি ৮ জিবি / ১২ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ কনফিগারেশনে আসবে। এতে অ্যান্ড্রয়েড ১১ প্রি-ইনস্টলড থাকবে। আবার শোনা যাচ্ছে যে সংস্থার প্রথম ফোন হিসেবে ভিভো এস১২ ও এস১২ প্রো অরিজিনওএস ওশেন ইউজার ইন্টারফেসের সঙ্গে আসবে।

Vivo S12 এর ক্যামেরা ডিপার্টমেন্টের প্রসঙ্গে এবার আসা যাক৷ Vivo S সিরিজের অন্যান্য ফোনগুলির মতো S12-এর মেন হাইলাইট হল ক্যামেরা। ভিভো এস১২ এর পিছনে রয়েছে ট্রিপল ক্যামেরা সেটআপ – ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি, ৮ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড, এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। আবার সেলফি ফোকাসড এই স্মার্টফোনের সামনে ৪৪ মেগাপিক্সেল ও ৮ মেগাপিক্সেল ডুয়েল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে।

ভিভো এস১২-এ পাওয়ার ব্যাকআপের জন্য ৪,২০০ এমএএইচ ব্যাটারি রয়েছে, যা ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এছাড়া ফোনটির অন্যান্য ফিচারগুলির হল ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ইউএসবি সি পোর্ট। ফোনে ৩.৫ মিমি অডিও জ্যাক পাওয়া যাবে না।

ভিভো এস১২ দাম (প্রত্যাশিত) Vivo S12 Price (Expected)

চীনা টেলিকমের সাইটে ভিভো এস১২ স্মার্টফোনের দু’টি স্টোরেজ ভ্যারিয়েন্ট লিস্টেড। এর ৮ জিবি + ২৫৬ জিবি ও ১২ জিবি + ২৫৬ জিবি মেমরি ভার্সনের দাম যথাক্রমে ২,৯৯৯ ইউয়ান (প্রায় ৩৫,৮৪৪ টাকা) ও ৩,৩৩৯ ইউয়ান (প্রায় ৩৯,৯০৭ টাকা)। তবে লঞ্চ প্রাইস কমবেশী হবে বলে ধরে নেওয়া যায়। ব্ল্যাক, ওয়ার্ম গোল্ড, এবং লেক ব্লু রঙের মধ্যে ফোনটি বেছে নেওয়া যাবে।