পুরানো টিভিকে বানান স্মার্ট, Xiaomi TV Stick 4K সাশ্রয়ী মূল্যে লঞ্চ হল

গত বছরই Xiaomi ভারতে Mi TV Stick লঞ্চ করেছিল। এবার এর উত্তরসূরি হিসেবে তারা আনল Xiaomi TV Stick 4K। নাম দেখেই নিশ্চয়ই বুঝতে পারছেন, এতে…

গত বছরই Xiaomi ভারতে Mi TV Stick লঞ্চ করেছিল। এবার এর উত্তরসূরি হিসেবে তারা আনল Xiaomi TV Stick 4K। নাম দেখেই নিশ্চয়ই বুঝতে পারছেন, এতে বাড়তি কী সুবিধা থাকবে। হ্যাঁ, এই টিভি স্টিকটির মাধ্যমে টিভিতে 4K কোয়ালিটির ভিডিও দেখা যাবে। তাছাড়া টিভি স্টিকটি চলবে অ্যান্ড্রয়েড টিভি ১১ অপারেটিং সিস্টেমের ওপর ভিত্তি করে এবং এটিতে ডলবি ভিশন প্রযুক্তি সাপোর্ট করবে। অর্থাৎ আপনি আরও দুর্দান্ত মানের ভিডিও অভিজ্ঞতা পাবেন। এছাড়া আগের মডেলের মতোই এতেও অ্যামাজন প্রাইম, নেটফ্লিক্স ইউটিউব এবং গুগল অ্যাসিস্ট্যান্টের সুবিধা তো থাকছেই। আসুন Xiaomi TV Stick 4K-এর দাম, প্রাপ্যতা ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Xiaomi TV Stick 4K দাম ও প্রাপ্যতা

শাওমি টিভি স্টিক ৪কে এর দাম ৩৯.৯৯ ইউরো, যা ভারতীয় মুদ্রায় যা প্রায় ৩,৪০০ টাকার সমান। ভারতে এটি কবে আসবে তা এখনও জানা যায়নি।

Xiaomi TV Stick 4K স্পেসিফিকেশন ও ফিচার

শাওমির নতুন টিভি স্টিকটিতে অ্যামাজন প্রাইম, নেটফ্লিক্স এবং ইউটিউব প্রভৃতি অ্যাপ প্রি-ইনস্টলড থাকবে। এছাড়া 4K কোয়ালিটির কনটেন্ট এই স্টিকের মাধ্যমে টিভিতে দেখা যাবে। সঙ্গে উপরি পাওনা ডলবি ভিশন ও ডলবি অ্যাটমসের সুবিধা। পূর্ববর্তী Mi TV Stick অ্যান্ড্রয়েড ভার্সন ৯-এর সাথে এসেছিল, কিন্তু নতুন Xiaomi TV Stick 4K চলবে অ্যান্ড্রয়েড টিভি ১১-এর ওপর ভিত্তি করে।

এছাড়া টিভি স্টিকটি চারটি কোর সহ এসেছে। সাথে আছে ২ জিবি র‌্যাম। যেখানে আগের মডেলে ছিল ১ জিবি র‌্যাম। যদিও আগের মতোই এই টিভি স্টিকেও পাওয়া যাবে ৮ জিবি ইন্টারনাল স্টোরেজ।

কানেক্টিভিটির ক্ষেত্রে Xiaomi TV Stick 4K-এ আছে ডুয়াল-ব্যান্ড ওয়াই-ফাই এবং ব্লুটুথ ভার্সন ৫.০। এছাড়া একটি এইচডিএমআই (HDMI) পোর্ট দেওয়া হয়েছে, যার দ্বারা টিভির সাথে সংযুক্ত করা যাবে।

উল্লেখ্য এর সাথে যে রিমোটটি দেওয়া হয়েছে, সেটিতে অ্যামাজন প্রাইম, নেটফ্লিক্সের জন্য দু’টি শর্টকাট বাটন উপলব্ধ। এছাড়া আরেকটি বোতাম আছে যেটিতে চাপ দিলে গুগল অ্যাসিস্ট্যান্ট সচল হয়ে যায়।