দুর্দান্ত ক্যামেরা, সেরা দশটি স্মার্টফোনের তালিকায় ঠাঁই পেল Vivo X70 Pro+

চলতি বছরের সেপ্টেম্বরে দুর্দান্ত স্পেসিফিকেশন সহ বাজারে পা রেখেছিল Vivo X70 Pro+। তবে ফিচারে ঠাসা ভিভোর এই প্রিমিয়াম ফোনের মূল আকর্ষণ অবশ্যই এর ক্যামেরা। কারণ…

চলতি বছরের সেপ্টেম্বরে দুর্দান্ত স্পেসিফিকেশন সহ বাজারে পা রেখেছিল Vivo X70 Pro+। তবে ফিচারে ঠাসা ভিভোর এই প্রিমিয়াম ফোনের মূল আকর্ষণ অবশ্যই এর ক্যামেরা। কারণ বিশ্বের সেরা দশটি ক্যামেরা স্মার্টফোনের তালিকায় জায়গা করে নিয়েছে Vivo X70 Pro+। ক্যামেরা রেটিং প্রদানকারী Dxomark সম্প্রতি তাদের সেরা দশটি স্মার্টফোন ক্যামেরার তালিকাটি আপডেট করেছে এবং সেই নতুন তালিকায় সপ্তম স্থানে আছে ভিভোর এই ফোন।

Vivo X70 Pro+ স্মার্টফোনকে কত নম্বর দিল Dxomark?

ডক্সোমার্কের (Dxomark) ক্যামেরা টেস্টে ভিভো এক্স৭০ প্রো প্লাস, ক্যামেরা উৎকর্ষতার বিচারে লাভ করেছে ১৩৫ পয়েন্ট। আলাদাভাবে এই ফোনের ক্যামেরা পেয়েছে ১৩৯ পয়েন্ট। আবার জুম ও ভিডিও ক্ষেত্রে ফোনটির সংগ্রহ যথাক্রমে ৮৮ ও ১১৫ পয়েন্ট।

ডক্সোমার্ক জানিয়েছে, এই ডিভাইসটির প্রধান সেন্সর এবং আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স বিস্তৃত ব্যাপ্তির ক্ষেত্রে অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছে। আবার ফোনটি কম আলোয় ডিজিটাল নয়েজ দূর করতে পারে এবং সঠিক কালার রেন্ডারিং প্রদান করে‌ বলে জানা গেছে। শুধু তাই নয়, এই ফোন স্বাভাবিক ব্লার গ্রেডিয়েন্ট এবং বোকেহ মোডে ভালো সাবজেক্ট আইসোলেশন প্রদান করতে সক্ষম।

ভিডিও শুট করার সময় Vivo X70 Pro+ ভালো এক্সপোজার ও সুন্দর কালার দিয়ে থাকে এবং উজ্জ্বল আলোয় সঠিক হোয়াইট ব্যালেন্স করতে পারে। এছাড়াও কার্যকরী ভিডিও স্টেবিলাইজেশন পাওয়া যায় ভিভোর এই প্রিমিয়াম ফোনে।

তবে, টেস্টে Vivo X70 Pro+ ফোনের ক্যামেরার ক্ষেত্রে কিছু ত্রুটিও ধরা পড়েছে। যেমন- দৃশ্য পরিবর্তনের সময় এই ফোনের অটো ফোকাস ফিচারটি সামান্য দেরীতে প্রতিক্রিয়া করে থাকে। এছাড়া কম আলোতে এবং পরপর শটের মধ্যে নয়েজ কমানোর জন্য যখন মাত্রার বিভিন্নতা দেখা যায়, তখন ফিউশন আর্টিফ্যাক্টসগুলি অপ্রয়োজনীয়ভাবে ঢুকে পড়ে। বাড়ির ভিতরে বা কম আলোতে নয়েজ ফিল্মিংয়ের সময়ও সমস্যা দেখা যায় ফোনে।

এই ত্রুটিগুলি সত্ত্বেও, vivo X70 Pro+ তার পূর্বসূরীর তুলনায় বিভিন্ন ক্ষেত্রে একাধিক আপগ্রেড সহ আসায় ১৩৫ পয়েন্ট পেয়ে সেরা ক্যামেরা স্মার্টফোনের তালিকায় সপ্তম স্থান পেয়েছে। উল্লেখ্য, Huawei P50 Pro ফোনটি ডক্সোমার্কের তালিকার শীর্ষে আর Xiaomi Mi 11 Ultra দ্বিতীয় স্থানে রয়েছে।