Xiaomi-র চমক, Mix Fold 2 ফোনে থাকবে স্যামসাংয়ের ৮.১ ইঞ্চির UTG AMOLED ফ্লেক্সিবল ডিসপ্লে

চীনা সংস্থা শাওমি গত বছর Xiaomi Mix সিরিজের অধীনে তাদের প্রথম ফোল্ডেবল ফোন Mi Mix Fold- এর ওপর থেকে পর্দা সরিয়েছিল। এর কয়েকমাস পরে শোনা…

চীনা সংস্থা শাওমি গত বছর Xiaomi Mix সিরিজের অধীনে তাদের প্রথম ফোল্ডেবল ফোন Mi Mix Fold- এর ওপর থেকে পর্দা সরিয়েছিল। এর কয়েকমাস পরে শোনা যায়, সংস্থাটি Mi Mix Fold ফোল্ডেবল ফোনের উত্তরসূরির ওপর কাজ করছে, যাকে Xiaomi MIX Fold 2 নামে ডাকা হতে পারে। ইতিমধ্যেই এই ফোল্ডেবল ফোনকে আইএমইআই ডেটাবেস (IMEI Database) সহ বিভিন্ন সার্টিফিকেশন সাইটে স্পট করা হয়েছে। এখন নতুন একটি রিপোর্ট থেকে জানা গেছে, Xiaomi MIX Fold 2 স্যামসাং ডিসপ্লের ইউটিজি (UTG) প্যানেল সহ আগামী বছরের জুন বা জুলাই মাসে বাজারে পা রাখতে পারে।

Xiaomi MIX Fold 2 ফোল্ডেবল ফোন আগামী বছরে আসছে

সম্প্রতি 22061218C মডেল নম্বর সহ শাওমির নতুন এই ফোল্ডেবল ফোনকে আইএমইআই ডেটাবেসে খুঁজে পাওয়ার পর, ফোনটি যে বাজারে আসছে তা নিশ্চিত হয়ে গিয়েছিল। এখন নতুন একটি রিপোর্ট থেকে জানা গেছে, এটি আগামী বছরের দ্বিতীয় ত্রৈমাসিকের শেষে বা তৃতীয় ত্রৈমাসিকের শুরুতে লঞ্চ হতে পারে। এই ফোনের কোডনেম জিজহান (zizhan)।

এই রিপোর্টে আরও দাবি করা হয়েছে, চিনা সংস্থাটি তাদের নতুন ফোল্ডেবল ফোনে ব্যবহার করতে চলেছে স্যামসাং ডিসপ্লের অত্যাধুনিক ৮.১ ইঞ্চির ইউটিজি AMOLED ফ্লেক্সিবল ডিসপ্লে। এই ডিসপ্লেটি অত্যন্ত সূক্ষ্মভাবে নির্মিত। ৩০ মাইক্রন স্থূল এই ইউটিজি প্যানেলটি একটি বিশেষ পদ্ধতিতে তৈরি করা হয়েছে, যাতে ডিসপ্লের নমনীয়তা ও স্থায়িত্ব আরও বৃদ্ধি পায়।

এছাড়াও জানা গেছে, Xiaomi MIX Fold 2 ফোল্ডেবল স্মার্টফোনে নতুন ডিজাইনের আপগ্রেডেড কব্জা বা হিঞ্জ ব্যবহার করা হতে পারে। প্রসঙ্গত, Xiaomi MIX Fold ফোনে ফ্লেক্সিবল স্ক্রিনের জন্য ব্যবহার করা হয়েছিল হুয়াজিং অপ্টোইলেকট্রনিক্সের (TCL CSOT) সরবরাহ করা পলিমাইড ফিল্ম (PI)। এই একই প্রযুক্তি দেখা গিয়েছিল Huawei Mate X2 ফোল্ডেবল ফোনটিতেও।