MIUI 13 আপডেট Xiaomi ও Redmi এর এই ফোনগুলিতে সবার প্রথমে আসবে

MIUI 12.5-এর সাক্সেসর MIUI 13। এই নামেই রিয়েলমি তাদের পরবর্তী প্রজন্মের অ্যান্ড্রয়েড -ভিত্তিক মোবাইল অপারেটিং সিস্টেমের ঘোষণা করবে বলে আশা করা হচ্ছে। এটি শাওমি গ্রুপের…

MIUI 12.5-এর সাক্সেসর MIUI 13। এই নামেই রিয়েলমি তাদের পরবর্তী প্রজন্মের অ্যান্ড্রয়েড -ভিত্তিক মোবাইল অপারেটিং সিস্টেমের ঘোষণা করবে বলে আশা করা হচ্ছে। এটি শাওমি গ্রুপের বিভিন্ন ফোন অর্থাৎ, শাওমি, রেডমি, ও পোকো-র বিভিন্ন মডেলে রোলআউট করা হবে নির্দিষ্ট সময়সূচি অনুসরণ করে।

শাওমি ও রেডমির কোন কোন স্মার্টফোন MIUI 13 আপডেট সবার প্রথমে পাবে, এবার তার একটি তালিকা অনলাইনে ফাঁস হয়েছে। সেই অনুযায়ী শাওমির Xiaomi 11 ও Xiaomi 11 Ultra ফ্ল্যাগশিপ ও রেডমির Redmi K40 Pro ও Redmi K40 Pro+ প্রিমিয়াম ফোন সবার আগে MIUI এর লেটেস্ট ভার্সনের আপডেট পেতে চলেছে।

তবে তাৎপর্যপূর্ণ বিষয় হল, Xiaomi 11 Youth Edition, যা প্রিমিয়াম স্মার্টফোনে গোত্রেই পড়ে না, সেই মিড-রেঞ্জ হ্যান্ডসেটেও প্রথম ব্যাচে MIUI 13 আপডেট পেতে চলা ডিভাইসগুলির তালিকায় রয়েছে। অর্থাৎ শাওমি লেটেস্ট আপডেট রোলআউট করার ক্ষেত্রে কম দামি বা বেশি দামের ফোনের মধ্যে কোনও বৈষম্য করছে না।

উল্লেখ্য, প্রাথমিক ভাবে MIUI 13 আপডেট শুধুমাত্র চীনে রিলিজ করা হবে। তারপরে বিশ্বের বিভিন্ন প্রান্তে শাওমি গ্রুপের ফোনে রোলআউট হবে। শোনা যাচ্ছে যে শাওমির এই লেটেস্ট কাস্টম ইন্টারফেসে নতুন ডিজাইন, নতুন ফিচার থাকবে এবং বিদ্যমান কয়েকটি অপ্রয়োজনীয় ফিচার তুলে দেওয়া হবে। MIUI 13 ডিসেম্বরেই লঞ্চ হওয়ার কথা, কিন্তু শাওমি এ বিষয়ে এখনও কিছুই জানায়নি।