ATM কার্ডের সাইজে বাজারে এল নতুন স্মার্টফোন, দাম দশ হাজারের কম

সময়ের সাথে তাল মিলিয়ে বাড়ছে স্মার্টফোনের সাইজ। প্রতিটা স্মার্টফোন কোম্পানি চেষ্টা করছে কত বড় স্মার্টফোন আনা যায়, যা ব্যবহারকারির হাতেও ভালো দেখাবে। তবে সম্প্রতি একটি…

সময়ের সাথে তাল মিলিয়ে বাড়ছে স্মার্টফোনের সাইজ। প্রতিটা স্মার্টফোন কোম্পানি চেষ্টা করছে কত বড় স্মার্টফোন আনা যায়, যা ব্যবহারকারির হাতেও ভালো দেখাবে। তবে সম্প্রতি একটি স্মার্টফোন লঞ্চ হয়েছে, যার সাইজও এটিএম কার্ডের মত। সূত্রের খবর, অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক 4G স্মার্টফোন Jelly 2 নিয়ে এসেছে ক্ষুদ্র আকারের স্মার্টফোনের জন্য বিখ্যাত সংস্থা Unihertz । ফোনটির ডিসপ্লে সাইজ মাত্র ৩ ইঞ্চি। জানিয়ে রাখি, নতুন ফোনটি সংস্থার প্রথম ফোন, জেলি ১ এর আপগ্রেড মডেল, যা ২০১৭ সালে ২.৪৫ ইঞ্চি ডিসপ্লে সহ লঞ্চ হয়েছিল।

Jelly 2 এর স্পেসিফিকেশন:

জেলি ২ ফোনে আগের মডেলের থেকে ২০% বড় স্ক্রিনদেওয়া হয়েছে। এতে আছে দ্বিগুণ ব্যাটারি লাইফ, আপগ্রেডেড ক্যামেরা এবং জিপিএস সেন্সর। আগেই বলেছি, ফোনটির সাইজ এটিএম কার্ডের মত। এর ডিসপ্লে রেজোলিউশন ৪৮০×৩৮৪ পিক্সেল। তবে ফোনে টাইপ করা এখনও বেশ কিছুটা কঠিন।

এই ছোট্ট ফোনে সামনে এবং পিছনে দুটি ক্যামেরা রয়েছে। পেছনে ১৬ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং সেলফি তোলার জন্য ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে। শুধু তাই নয়, সুরক্ষার জন্য পেছনের দিকে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও দেওয়া হয়েছে।

আকারে ছোটো হলেও জেলি ২ ফোনটি এসেছে ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজের সাথে। নির্মাতা সংস্থাটির দাবি ফোনের ডিসপ্লে ছোট হলেও ইউজাররা সিনেমা দেখতে এবং গেম খেলতে দুর্দান্ত মজা পাবে। এই স্মার্টফোনটিতে মিডিয়াটেক হেলিও পি৬০ প্রসেসর রয়েছে। এটি একটি মিড-রেঞ্জের চিপসেট। ফোনটির ব্যাটারি ক্যাপাসিটি ২,০০০ এমএএইচ। Jelly 2 ফোনটি কিনতে আপনাকে ১২৯ ডলার (ভারতীয় মূল্যে প্রায় ৯,৬০০ টাকা) ব্যয় করতে হবে।