ফেসবুক মেসেঞ্জারে চলে এল অ্যাপ লক ফিচার, আপনার মেসেজ দেখতে পাবেনা আর কেউ

জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম Facebook আজ Messenger এর জন্য ‘অ্যাপ লক’ ফিচার নিয়ে এসেছে। সাথে এসেছে আরো অন্যান্য কিছু নতুন প্রাইভেসি সেটিংস। অ্যাপ লকের সাহায্যে…

জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম Facebook আজ Messenger এর জন্য ‘অ্যাপ লক’ ফিচার নিয়ে এসেছে। সাথে এসেছে আরো অন্যান্য কিছু নতুন প্রাইভেসি সেটিংস। অ্যাপ লকের সাহায্যে আপনারা ব্যক্তিগত মেসেজগুলি অন্যদের অ্যাক্সেস থেকে বাঁচাতে পারবেন। আপাতত আইফোন এবং আইপ্যাড ইউজাররা এই ফিচারটি উপভোগ করতে পারবেন, আগামী মাসে অ্যান্ড্রয়েড ইউজারদের কাছে এই ফিচার পৌঁছে যাবে।

এবার থেকে ম্যাসেঞ্জার অ্যাপটিকে আনলক করতে আপনাকে ফিঙ্গারপ্রিন্ট বা ফেস অথেন্টিকেশন ব্যবহার করতে হবে। আলাদা করে কোনো থার্ড পার্টি অ্যাপ লক ব্যবহার করতে হবেনা। ম্যাসেঞ্জারের প্রাইভেসি অ্যান্ড সেফটি প্রোডাক্ট ম্যানেজমেন্টের পরিচালক জানিয়েছেন, এই প্রক্রিয়ায় ফেসবুক ইউজারের কোনো ডেটা ট্রান্সমিট বা স্টোর করে না। ইউজারদের উন্নত অভিজ্ঞতা দিতেই তারা এই নতুন অপশনাল ফিচারটি এনেছেন।

অ্যাপল আইওএস এবং আইপ্যাডওএস ইউজাররা প্রাইভেসি সেটিংস বিভাগে নতুন ফিচারটি খুঁজে পাবেন। ইউজারের ডেটা সুরক্ষিত রাখতে সংস্থা সর্বদা কাজ করে চলেছে। প্রসঙ্গত, গত বছরে ফেসবুক হোয়াটসঅ্যাপের জন্য ফিঙ্গারপ্রিন্ট লক ফিচার এনেছিল।

এই প্রসঙ্গে বলে রাখি, সংস্থাটি ম্যাসেঞ্জারের রিকোয়েস্ট ফোল্ডারের ওপর কাজ করছে, যেখানে ইউজাররা আরো ভালোভাবে কল বা মেসেজ নিয়ন্ত্রণ করতে পারবেন। এতে ইউজাররা অপরিচিত মানুষের থেকে গোপনীয়তা বজায় রাখতে পারবেন।