Blue Tiger Solare: আসছে বিশ্বের প্রথম সোলার পাওয়ার্ড ব্লুটুথ হেডফোন, দাম জেনে নিন

মোবাইল এক্সেসরিজ নির্মাণকারী সংস্থা Blue Tiger USA, বাজারে আনতে চলেছে তাদের নয়া হেডসেট, যার নাম Blue Tiger Solare। সংস্থার তরফে ইতিমধ্যেই ঘোষণা করা হয়েছে, আগামী…

মোবাইল এক্সেসরিজ নির্মাণকারী সংস্থা Blue Tiger USA, বাজারে আনতে চলেছে তাদের নয়া হেডসেট, যার নাম Blue Tiger Solare। সংস্থার তরফে ইতিমধ্যেই ঘোষণা করা হয়েছে, আগামী জানুয়ারি মাসে লাস ভেগাসের কসমোপলিটন হোটেলে অনুষ্ঠিত কনজিউমার ইলেকট্রনিক্স শো (C3S) ২০২২-এর মঞ্চে আত্মপ্রকাশ করতে চলেছে এই নয়া হেডফোন। সংস্থার দাবি, গাড়ি চালানোর সময় বা অফিসে কিংবা বাড়িতে ব্যবহারের জন্য সোলার পাওয়ারে চালিত বিশ্বের প্রথম হেডফোন হবে এই ব্লু টাইগার সোলার। হেডফোনটির মূল বৈশিষ্ট্য হলো, ইনডোর আউটডোর যেকোনো জায়গা থেকে সংগৃহীত লাইটের পাওয়ারে একে একটানা ব্যবহার করা যাবে। এটি -৪০ ডিগ্রী ফারেনহাইট থেকে ১২২ ডিগ্রি ফারেনহাইটের মধ্যে ব্যবহারযোগ্য। চলুন এক নজরে দেখে নেওয়া যাক নয়া প্রযুক্তি সম্পন্ন Blue Tiger Solare হেডফোনের দাম ও স্পেসিফিকেশন।

Blue Tiger Solare হেডফোনের দাম ও লভ্যতা

নয়া ব্লু টাইগার সোলার হেডফোনটির দাম ধার্য হয়েছে ১৯৯.৯৯ ডলার প্রায় ১৪,৯৫০ টাকা)। কোম্পানির নিজস্ব ওয়েবসাইটে এটি ২০২২ এর মার্চ মাস থেকে প্রি অর্ডারের জন্য উপলব্ধ হবে, আর শিপিং শুরু হবে এপ্রিল মাসের প্রথম থেকে।

Blue Tiger Solare হেডফোনের স্পেসিফিকেশন

সোলার টেকনোলজি যুক্ত মিলিটারী-গ্রেড ব্লু টাইগার সোলার ব্লুটুথ হেডফোনে রয়েছে লাইট থেকে এনার্জি সংগ্রহ করার ক্ষমতা। যার ফলে কোনোরকম চার্জ ছাড়াই এটি দীর্ঘক্ষন ব্যবহারযোগ্য। এছাড়া এটি ৯৫ শতাংশ নয়েজ ক্যান্সেলেশন টেকনোলজি এবং হাই কোয়ালিটি স্পিকারের সাথে আসছে। হেডফোনটি যেহেতু সোলার পাওয়ারে চলবে তাই এর ব্যাটারি লাইফ নিয়ে চিন্তা করার কোনো কারণ নেই।

এদিকে হেডফোনটি পাওয়ারফয়েল সোলার প্রযুক্তিসম্পন্ন, যাকে সংস্থার একটি অনন্যসাধারণ আবিষ্কার বলে ধরা যেতে পারে। এই নয়া প্রযুক্তি ইনডোর এবং আউটডোরের প্রাকৃতিক এবং কৃত্রিম উভয় আলো থেকেই অবিরাম পাওয়ার সংগ্রহ করতে সক্ষম। সহজ ভাষায় বলতে গেলে, সালোকসংশ্লেষ প্রক্রিয়ার দ্বারা অনুপ্রাণিত হয়ে এই হেডসেটে একটি পাতলা, নন টক্সিক, প্রিন্টেড, ফ্লেক্সিবল প্লাস্টিকের সোলার সেল লাগানো হয়েছে, যার মাধ্যমে এটি যেকোনো লাইট থেকে শক্তি উৎপাদন করতে এবং সেই শক্তিকে দীর্ঘক্ষন ধরে মজুত রাখার ক্ষমতা রাখে। এর পাশাপাশি এই সোলার সেল টেকনোলজির মাধ্যমে হেডফোনটি বিভিন্ন কোণ থেকে আলো সংগ্রহ করতে পারবে। এটি বাইরের লাইটের পাশাপশি ঘরের ভেতরের কৃত্রিম লাইট গ্রহনেরও উপযোগী। পরিশেষে বলি, নয়া Blue Tiger Solare হেডফোন সিরি ও গুগল ভয়েস অ্যাসিস্ট্যান্ট এর সাথে আসছে এবং এটি ব্লুটুথ ৫.১ ভার্সন সাপোর্ট করবে।