Smartphone: দাম ৫ হাজার টাকা, ৩ জিবি র‌্যামের এই সস্তা ফোন কিনবেন নাকি

হালফিল সময়ে স্মার্টফোন সবারই হাতে হাতে ঘোরে। এর মধ্যে কারো ফোন ফিচার ঠাসা, কারো ফোনের লুক বা ডিজাইন আকর্ষণীয়, আবার কোনো কোনো মডেলের দাম চমকে…

হালফিল সময়ে স্মার্টফোন সবারই হাতে হাতে ঘোরে। এর মধ্যে কারো ফোন ফিচার ঠাসা, কারো ফোনের লুক বা ডিজাইন আকর্ষণীয়, আবার কোনো কোনো মডেলের দাম চমকে দেওয়ার মত। যদিও স্বল্প আয়কারী ক্রেতার জন্য বাজেট বা এন্ট্রি-লেভেল স্মার্টফোনের উপযোগিতা অপরিসীম। সেক্ষেত্রে আপনার যদি এই মুহূর্তে নতুন স্মার্টফোন কেনার ইচ্ছা থাকে, আর আপনার বাজেট হয় ৫,০০০ টাকা – তাহলে আমাদের দেওয়া একটি ফোনের হদিশ আপনার এই মনোবাসনা সহজে পূরণ করতে পারে। সবচেয়ে অবাক করা বিষয় হল, দাম কম হলেও এতে আছে ৩ জিবি র‌্যাম। নিশ্চয়ই‌ এবার আপনারএই ফোনের নাম শুনতে ইচ্ছা করছে। সেক্ষেত্রে বলি, আমরা যে ফোনের কথা বলছি তার নাম, I KALL Z8 (আইকল জেড৮)। বেশি র‌্যাম থাকার পাশাপাশি এতে আছে কোয়াড কোর প্রসেসর এবং আইপিএস ডিসপ্লে। চলুন, আর বেশি দেরি না করে এই I KALL Z8-এর সম্পূর্ণ ফিচার এবং দাম জেনে নিই।

I KALL Z8-এর স্পেসিফিকেশন

আলোচ্য আইকল জেড৮ নামের বাজেট হ্যান্ডসেটে ৪৮০×৯৬০ পিক্সেল রেজোলিউশনসহ ৫.৫ ইঞ্চি আইপিএস ডিসপ্লে পাওয়া যাবে। আবার এই ফোনে ব্যবহার করা হয়েছে ১.৩ গিগাহার্টজ কোয়াড কোর প্রসেসর। সঙ্গে রয়েছে ৩ জিবি র‌্যাম এবং ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ। যদিও মাইক্রোএসডি কার্ডের সাহায্যে এর স্টোরেজ ৬৪ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। সফ্টওয়্যার হিসেবে এতে আছে অ্যান্ড্রয়েড ১০ ওএস।

ফটোগ্রাফির জন্য আইকল জেড৮ মডেলে ৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা সেন্সর উপস্থিত। ফোনের কানেক্টিভিটির অপশনের মধ্যে সামিল রয়েছে 4G VoLTE, ওয়াইফাই, জিপিএস, ব্লুটুথ, ডুয়াল-সিম, রেডিও, ৩.৫ মিমি হেডফোন জ্যাক এবং মাইক্রো-ইউএসবি সাপোর্ট। উল্লেখ্য, পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে ২,৮০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।

I KALL Z8-এর দাম এবং লভ্যতা

আইকল জেড৮ বাজেট ফোনটি অ্যামাজন ইন্ডিয়া থেকে কেনা যাবে, যার দাম পড়বে ৪,৯৯৯ টাকা। হ্যান্ডসেটটি ১ বছরের ওয়ারেন্টিসহ এসেছে। ক্রেতারা এই ফোনের সাথে ব্যাঙ্ক কার্ড অফার, নো কস্ট ইএমআই অপশন‌ ইত্যাদি সুবিধা উপভোগ করতে পারবেন।