Vivo V23 5G, Vivo V23 Pro 5G কালার চেঞ্জিং প্যানেল ও‌ ১৬ জিবি পর্যন্ত র‌্যাম সহ লঞ্চ হল, দাম জেনে নিন

Vivo V23 5G, Vivo V23 Pro 5G কথা মতোই আজ ভারতে লঞ্চ হল। দুটি ফোনই এজি গ্লাস ব্যাক প্যানেল সহ এসেছে। কোম্পানি তরফে দাবি করা…

Vivo V23 5G, Vivo V23 Pro 5G কথা মতোই আজ ভারতে লঞ্চ হল। দুটি ফোনই এজি গ্লাস ব্যাক প্যানেল সহ এসেছে। কোম্পানি তরফে দাবি করা হয়েছে, এই ব্যাক প্যানেলে সূর্যের আলো পড়লে রঙ বদলে যাবে। এছাড়া Vivo V23 5G, Vivo V23 Pro 5G ফোনে যথাক্রমে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ ও ডাইমেনসিটি ১২০০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এছাড়া দুটি ফোনেই পাওয়া যাবে ১২ জিবি পর্যন্ত র‌্যাম, ডুয়েল সেলফি ক্যামেরা, ফুল এইচডি প্লাস ডিসপ্লে ও ৫জি কানেক্টিভিটি। আসুন Vivo V23 5G, Vivo V23 Pro 5G ফোনের দাম ও স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Vivo V23 5G, Vivo V23 Pro 5G ফোনের দাম ও লভ্যতা

ভিভো ফোনের দাম শুরু হয়েছে ২৯,৯৯০ টাকা থেকে। এই মুল্য ফোনটির ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজের। আবার এর ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৩৪,৯৯০ টাকা। আগামী ১৯ জানুয়ারি থেকে ফোনটি কেনা যাবে।

অন্যদিকে ভিভো ভি২৩ প্রো ৫জি ফোনের ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ও ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে যথাক্রমে ৩৮,৯৯০ ও ৪৩,৯৯০ টাকা। আজ থেকে ফোনটির প্রি-অর্ডার শুরু হয়েছে এবং সেল শুরু হয়েছে ১৩ জানুয়ারি থেকে।

ভিভো ভি২৩ ৫জি ও ভিভো ভি২৩ প্রো ৫জি স্টারডাস্ট ব্ল্যাক ও সানসাইন গোল্ড কালারে বেছে নেওয়া যাবে। ফোন দুটি Flipkart, কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট ও রিটেল স্টোর থেকে কেনা যাবে।

ভিভো ভি২৩ ৫জি ফিচার ও স্পেসিফিকেশন (Vivo V23 5G Features, Specifications)

ভিভো ভি২৩ সিরিজের এই স্ট্যান্ডার্ড মডেলে রয়েছে একটি ৬.৪৪ ইঞ্চির ফুল এইচডি প্লাস (২,৪০০x১,০৮০ পিক্সেল) AMOLED ডিসপ্লে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ৯০ হার্টজ এবং এটি এইচডিআর১০ টেকনোলজি সাপোর্ট করে। এই ফোনে একটি অপটিক্যাল ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার উপলব্ধ। আবার, ডিসপ্লের উপরিভাগে থাকা নচ কাটআউটের মধ্যে দেখা যাবে ডুয়েল-টোন ফ্ল্যাশলাইট সহ একটি ডুয়েল ফ্রন্ট ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি সেন্সর ৪৪ মেগাপিক্সেলের (অ্যাপারচার : এফ/২.০) এবং সেকেন্ডারি সেন্সর হিসাবে ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স (অ্যাপারচার : এফ/২.২৮) উপলব্ধ।

অন্যদিকে, ভিভো ভি২৩ স্মার্টফোনের পেছনে থাকছে LED ফ্ল্যাশ লাইট সমেত ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট। এই ক্যামেরাগুলি হল, ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর (অ্যাপারচার : এফ/১.৮৯), ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স (অ্যাপারচার : এফ/২.২) এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর (অ্যাপারচার : এফ/২.৪)।

এবার আসা যাক ‘ইন্টারনাল’ স্পেসিফিকেশনের প্রসঙ্গে। ফাস্ট পারফরম্যান্স ও মাল্টিটাস্কিংয়ের জন্য এই ৫জি স্মার্টফোনে, মালি জি৬৮ জিপিইউ এবং ৬এনএম (6nm) প্রসেসিং নোড ভিত্তিক অক্টা-কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ফানটাচ ওএস ১২ কাস্টম স্কিনে রান করবে। আর স্টোরেজের ক্ষেত্রে এতে ১২ জিবি পর্যন্ত র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত রম বর্তমান। সাথে আছে ৪ জিবি ভার্চুয়াল র‍্যাম সাপোর্ট।

কানেক্টিভিটির কথা বলে, ডুয়েল সিমের ভিভো ভি২৩ স্মার্টফোনে, 5G, 4G, ডুয়েল-ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.২, জিপিএস, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং ন্যাভআইসি (NavIC) সিস্টেমের সাপোর্ট পাওয়া যাবে। তবে এর রিটেল বক্সে ৩.৫ মিমি অডিও জ্যাক অন্তর্ভুক্ত থাকবে না। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৪,২০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৪৪ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। Vivo V23 স্মার্টফোনের পরিমাপ ১৫৭.২০x৭২.৪২×৭.৩৯ মিমি এবং ওজন ১৭৯ গ্রাম।

ভিভো ভি২৩ প্রো ৫জি ফিচার ও স্পেসিফিকেশন (Vivo V23 Pro 5G Features, Specifications)

ডুয়েল সিমের ভিভো ভি২৩ প্রো স্মার্টফোনে, ৯০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত একটি ৬.৫৬ ইঞ্চির ফুল এইচডি প্লাস (২,৩৭৬x১,০৮০ পিক্সেল) কার্ভড AMOLED ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লে প্যানেলের মধ্যেই একটি অপটিক্যাল ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এম্বেড করা আছে। আবার, স্ক্রিনের উপরিভাগে থাকা নচ ডিজাইনের মধ্যে ডুয়েল-টোন ফ্ল্যাশ সহ ডুয়েল সেলফি ক্যামেরা ইউনিট রয়েছে। যার প্রাইমারি সেন্সর ৫০ মেগাপিক্সেলের (অ্যাপারচার : এফ/২.০)। আর, সেকেন্ডারি সেন্সর হিসাবে এতে ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স দেওয়া হয়েছে, যা এফ/২.০ অ্যাপারচার এবং ১০৫° ফিল্ড-অফ-ভিউ অফার করে।

রিয়ার ক্যামেরা সেটাআপের কথা বললে, ভিভো ভি২৩ সিরিজের স্ট্যান্ডার্ড মডেলের মতো এই প্রো ভ্যারিয়েন্টের পেছনেও তিনটি সেন্সর লক্ষণীয়। এগুলি হল, ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর (অ্যাপারচার : এফ/১.৮৮), ১১৯° ফিল্ড-অফ-ভিউ সহ ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স (অ্যাপারচার : এফ/২.২) এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর (অ্যাপারচার : এফ/২.৪)।

এই ৫জি স্মার্টফোনে, ইন্টিগ্রেটেড মালি জি৭৭ জিপিইউ এবং ৬ এনএম (6nm) প্রসেসিং নোড ভিত্তিক অক্টা-কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০ প্রসেসর পাওয়া যাবে। ভিভো ভি২৩ প্রো স্মার্টফোনের অপারেটিং সিস্টেম ও স্টোরেজ ফ্রন্ট পূর্ববর্তী মডেলের ন্যায় এক সমান। আর এটিও, এক্সটেন্ডেড র‍্যাম ২.০ ফিচার সহ এসেছে, যা ৪ জিবি ভার্চুয়াল র‍্যাম অফার করে।

সিরিজের দুটি ফোনের কানেক্টিভিটি অপশনগুলি অনুরূপ। অর্থাৎ, এতেও অডিও জ্যাক উপলব্ধ পাবেন না ইউজাররা। যাইহোক, পাওয়ার ব্যাকআপের কথা বললে, এতে ৪,৩০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যার সাথে ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। Vivo V23 Pro 5G ফোনের পরিমাপ ১৫৯.৪৬x৭৩.২৭×৭.৩৬ মিমি এবং ওজন ১৭১ গ্রাম।