Redmi K50 সিরিজের সস্তা মডেলে থাকতে পারে 67W ফাস্ট চার্জিং সাপোর্ট, পেল 3C এর ছাড়পত্র

২০২১ সালের শেষ সপ্তাহে চীনের বাজারে পা রাখে Xiaomi 12 সিরিজের ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলি। আর নতুন বছরের শুরুতেই, শাওমির সাব-ব্র্যান্ড রেডমি নিশ্চিত করেছে যে, এবছর ফেব্রুয়ারি…

২০২১ সালের শেষ সপ্তাহে চীনের বাজারে পা রাখে Xiaomi 12 সিরিজের ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলি। আর নতুন বছরের শুরুতেই, শাওমির সাব-ব্র্যান্ড রেডমি নিশ্চিত করেছে যে, এবছর ফেব্রুয়ারি মাসেই তারা Redmi K50 ফ্ল্যাগশিপ সিরিজটি উন্মোচন করতে চলেছে। সম্প্রতি 21121210C মডেল নম্বর সহ একটি শাওমি ফোন চীনের 3C সার্টিফিকেশন সাইট দ্বারা অনুমোদিত হয়েছে। এই ফোনে থাকবে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট। অনুমান করা হচ্ছে যে এটি Redmi K50 সিরিজের ফ্ল্যাগশিপ মডেল হতে পারে। আবার কয়েকটি রিপোর্টে দাবি করা হয়েছে যে, এই ফোনের নাম রাখা হবে Redmi K50 Gaming Edition। তবে এ জল্পনার অবসান না হতেই, আরেকটি নতুন শাওমি স্মার্টফোন চীনের 3C সার্টিফিকেশন সাইট থেকে অনুমোদন লাভ করেছে। এই ডিভাইসটিও Redmi K50 সিরিজের মডেল হবে বলেই মনে করা হচ্ছে।

Redmi K50 সিরিজের আরও একটি ডিভাইস পেল 3C সার্টিফিকেশন

2201116SC মডেল নম্বর সহ একটি শাওমি ফোন চীনের 3C সার্টিফিকেশন সাইটে তালিকাভুক্ত হয়েছে। যদিও এই ফোনটিকে এর আগে আইএমইআই (IMEI) সাইটের ডাটাবেসেও দেখা গেছে। আইএমইআই সাইটে শাওমির এই ফোনটির নাম উল্লেখ করা হয়নি। 3C সাইটের লিস্টিং থেকে জানা গেছে যে এই স্মার্টফোনটি ৫জি কানেক্টিভিটি ও একটি ৬৭ ওয়াট ফাস্ট চার্জার সহ বাজারে আসতে পারে।

প্রসঙ্গত, 3C সার্টিফিকেশন সাইট 2201116SC স্মার্টফোনটিকে স্পট করার পর আশা করা হচ্ছে আগামী দিনে এটিকে TENAA সার্টিফিকেশন সাইটেও দেখতে পাওয়া যাবে। সম্ভবত স্মার্টফোনটি Redmi K50 সিরিজের বেস মডেল হিসেবে আত্মপ্রকাশ করতে পারে।

জানিয়ে রাখি, গত মাসে শাওএমআইইউআই (Xiaomiui) তাদের একটি রিপোর্টে, 2201116SC স্মার্টফোনটি সম্পর্কে বেশ কিছু তথ্য প্রকাশ্যে এনেছে। জানা গেছে ডিভাইসটির কোডনেম ভিউক্স (Veux) এবং এর সংক্ষিপ্ত মডেল নম্বর হল কে৬এস (K6S)। এছাড়াও জানা গেছে 2201116SR, 2201116SI এবং 2201116SG হল স্মার্টফোনের জাপানি, ভারতীয় এবং গ্লোবাল ভ্যারিয়েন্টের মডেল নম্বর।

উল্লেখ্য, মনে করা হচ্ছে এই স্মার্টফোনে ব্যবহার করা হতে পারে একটি কোয়ালকমের চিপসেট এবং এই নয়া শাওমি ফোনের ব্যাক প্যানেলের ক্যামেরা সেটআপে একটি ১০৮ মেগাপিক্সেল (Samsung HM2) বা ৬৪ মেগাপিক্সেল (Samsung GW3) + ৮ মেগাপিক্সেল (Sony IMX355 ultrawide) + ২ মেগাপিক্সেল (macroVm2) ক্যামেরা সেন্সর থাকতে পারে। এর অন্যান্য স্পেসিফিকেশনগুলি অবশ্য এখনও জানা যায়নি।