Jio Autopay: জিও গ্রাহকদের জন্য সুখবর, রিচার্জের শেষ দিন মনে রাখার দিন শেষ

বর্তমান যুগে দৈনন্দিন জীবনযাপনের জন্য রিচার্জ প্ল্যানগুলির গুরুত্ব যে কতখানি, সে সম্পর্কে নিশ্চয়ই আর আলাদা করে বলার প্রয়োজন নেই। কিন্তু কবে যে সেই প্ল্যানের ভ্যালিডিটি…

বর্তমান যুগে দৈনন্দিন জীবনযাপনের জন্য রিচার্জ প্ল্যানগুলির গুরুত্ব যে কতখানি, সে সম্পর্কে নিশ্চয়ই আর আলাদা করে বলার প্রয়োজন নেই। কিন্তু কবে যে সেই প্ল্যানের ভ্যালিডিটি শেষ হচ্ছে তা মনে রাখা একটু হলেও ঝক্কির ব্যাপার। আচ্ছা ভাবুন তো, প্ল্যান শেষ হওয়া মাত্রই যদি আবার নিজে থেকেই স্বয়ংক্রিয়ভাবে রিচার্জ হয়ে যেত, তাহলে কি ভালোই না হত, তাই না? হ্যাঁ, নতুন বছরে ইউজারদের জন্য এই সুবিধা উপহার দিচ্ছে দেশের শীর্ষস্থানীয় টেলিকম কোম্পানি রিলায়েন্স জিও (Reliance Jio)।

Jio আনল প্রিপেইড এবং পোস্টপেইড রিচার্জের জন্য অটোপে সুবিধা

প্রিপেইড এবং পোস্টপেইড জিও গ্রাহকরা এখন তাদের রিচার্জের মেয়াদের শেষ তারিখ মনে না রেখেই তাদের পরবর্তী রিচার্জের জন্য পেমেন্ট করতে পারবেন, কারণ ব্যবহারকারীদের দ্বারা নির্বাচিত ট্যারিফ প্ল্যানটি নির্দিষ্ট তারিখে স্বয়ংক্রিয়ভাবে অটো-রিনিউ হয়ে যাবে। ন্যাশনাল পেমেন্টস কর্পোরেশন অফ ইন্ডিয়া (NPCI) বৃহস্পতিবার জানিয়েছে যে, ইউনিফাইড পেমেন্ট ইন্টারফেস (UPI) অটোপে এখন MyJio অ্যাপে উপলব্ধ। গত বছর NPCI যে ই-ম্যান্ডেট ফিচারটি লঞ্চ করেছিল, তা প্রথম টেলিকম অপারেটর হিসেবে জিও গ্রহণ করে নিয়েছে। এই ফিচার ব্যবহারকার করতে জিও গ্রাহকদের MyJio অ্যাপে গিয়ে নির্দেশমতো তথ্য সরবরাহ করতে হবে।

এই প্রসঙ্গে NPCI-এর প্রোডাক্ট চিফ কুনাল কালাওয়াটিয়া (Kunal Kalawatia) জানিয়েছেন, “আমরা জিও-র সাথে যুক্ত হতে পেরে এবং ইউপিআই অটোপে-কে টেলিকম খাতে নিয়োজিত করতে পেরে অত্যন্ত আনন্দিত। আমরা বিশ্বাস করি যে, আমাদের পারস্পরিক সহযোগিতায় জিও গ্রাহকদের জন্য এই ফিচার বিশেষভাবে কার্যকর হবে। গ্রাহকদের আরও বেশি স্বাচ্ছন্দ্য প্রদান করার জন্য আমরা নিরন্তর প্রচেষ্টা ক্রমাগত চালিয়ে যাব। ফলস্বরূপ এই ফিচারটির জনপ্রিয়তার পাশাপাশি জিও-র গ্রাহক সংখ্যাও ব্যাপক হারে বৃদ্ধি পাবে।”

জিও-র ডিরেক্টর কিরণ থমাসের (Kiran Thomas) মতে, জিও-র সুপিরিয়র প্রিপেইড ও পোস্টপেইড প্ল্যান এবং ইউপিআই অটোপে-র কম্বিনেশন এখন প্রতিটি জিও ব্যবহারকারীর জন্য উপলব্ধ। ফলে আর রিচার্জের মেয়াদ মনে না রেখে খুব সহজেই পরবর্তী রিচার্জের কাজ ইউজাররা অনায়াসে সম্পাদন করতে পারবেন। এই ফিচারটি জিও-র ইউজারবেসও বিপুল পরিমাণ বাড়াতে সাহায্য করবে বলে তিনি মনে করেন।

প্রসঙ্গত উল্লেখ্য যে, RBI-এর সংশোধিত নির্দেশিকা অনুযায়ী, গ্রাহকদের ৫০ টাকা পর্যন্ত রিচার্জ ট্রানজ্যাকশন ভ্যালিডেট করার জন্য ইউপিআই পিন এন্টার করতে হবে না। NPCI উল্লেখ করেছে যে, ব্যবহারকারীরা ইউপিআই অটোপে-র মাধ্যমে তাদের প্রয়োজনীয়তা অনুযায়ী ট্যারিফ প্ল্যানের জন্য ই-ম্যান্ডেট ক্রিয়েট, মডিফাই এবং রিমুভ করতে সক্ষম হবেন।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন