অনুমান সত্যি করে OnePlus 10 Pro ফোনে থাকবে ColorOS 12.1 কাস্টম স্কিন, ফ্রন্ট ডিজাইন প্রকাশ্যে

চলতি সপ্তাহেই ওয়ানপ্লাসের ফ্ল্যাগশিপ স্মার্টফোন OnePlus 10 Pro ফোনটি পা রাখবে চীনা বাজারে, যার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন বহু স্মার্টফোন অনুরাগী। আগামী ১১ জানুয়ারি…

চলতি সপ্তাহেই ওয়ানপ্লাসের ফ্ল্যাগশিপ স্মার্টফোন OnePlus 10 Pro ফোনটি পা রাখবে চীনা বাজারে, যার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন বহু স্মার্টফোন অনুরাগী। আগামী ১১ জানুয়ারি এই ফোনটির ওপর থেকে পর্দা সরানো হবে বলে নিশ্চিত করেছে ওয়ানপ্লাস কর্তৃপক্ষ। ইতিমধ্যেই সংস্থার তরফে এই ফোনটির সম্পর্কে একাধিক তথ্য প্রকাশ করা হয়েছে। কয়েকদিন আগে OnePlus 10 Pro ফোনের ব্যাকপ্যানেলের স্টাইলিশ ডিজাইনটিও প্রকাশ্যে এসেছে। এখন ওয়ানপ্লাসের পক্ষ থেকে সামনে আনা হল এই ফোনের ফ্রন্ট প্যানেলের ডিজাইনটি। আর এরসাথে জানা গেছে, ফোনটি সংস্থার লেটেস্ট ইউজার ইন্টারফেস ColorOS 12.1 -এ রান করবে।

OnePlus 10 Pro ফোনে থাকবে দুর্দান্ত ফ্রন্ট ডিজাইন ও লেটেস্ট কাস্টম স্কিন ColorOS 12.1

চীনা মাইক্রোব্লগিং সাইট Weibo-তে ওয়ানপ্লাস একটি পোস্ট করে তাদের আসন্ন ফ্ল্যাগশিপ স্মার্টফোন ওয়ানপ্লাস ১০ প্রো -এর একটি পোস্টার প্রকাশ্যে এনেছে, যেটি থেকে ফোনের ফ্রন্ট ডিজাইন সম্পর্কে স্পষ্ট ধারণা পাওয়া গেছে। শেয়ার করা পোস্টার অনুযায়ী, ওয়ানপ্লাস ১০ প্রো ফোনে ডুয়েল-কার্ভড স্ক্রিন থাকবে। যার চার ধারেই উপস্থিত থাকবে খুবই সরু বেজেল। গতবছর মার্চে লঞ্চ হওয়া পূর্বসূরি ওয়ানপ্লাস ৯ প্রো-এর তুলনায় এই আসন্ন ফোনের কার্ভগুলি আরও বেশি মিউটেড বলে মনে করা হচ্ছে এবং পোস্টারটি দেখে ওয়ানপ্লাস ১০ প্রো ফোনের স্ক্রীন-টু-বডি অনুপাতও ওয়ানপ্লাস ৯ প্রো ফোনের থেকে বেশি হবে বলেই আশা করা হচ্ছে। তবে পাঞ্চ-হোল কাট-আউটটি এখনও পূর্বসূরির ধারা বজায় রেখেই ডিসপ্লের একদম ওপরের বাম কোণে দেওয়া হবে।

oneplus-10-pro-front-design-official-coloros-12-1-custom-os-confirmed-ahead-of-launch

এছাড়া, ওয়ানপ্লাস আরও জানিয়েছে যে OnePlus 10 Pro ফোনে প্রথমবার দেখা যাবে সংস্থার লেটেস্ট কাস্টম স্কিন কালারওএস ১২.১ (ColorOS 12.1)। শোনা যাচ্ছে এই কাস্টম স্কিনের মাধ্যমে ফোনে পাওয়া যাবে অ্যাপলের “অ্যানিমোজির” (Animoji) মত সংস্থার নিজস্ব পার্সোনালাইজড থ্রিডি (3D) অবতার ফিচার “ওমোজি” (Omoji)। এছাড়া,কালারওএস ১২.১ কাস্টম স্কিনের সাহায্যে আরও দ্রুত এবং স্মুথ পারফরম্যান্সের সাক্ষী হবেন OnePlus 10 Pro ফোনের ব্যবহারকারীরা।

প্রসঙ্গত, এর আগে জানা গিয়েছিল, OnePlus 10 Pro ফোনে থাকবে ১২০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত এলটিপিও ২.০ AMOLED ডিসপ্লে। এই ফোনে ব্যবহার করা হবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর। ফটোগ্রাফির জন্য এই ফোনের ব্যাক প্যানেল দেওয়া হবে হ্যাসেলব্লাডের ট্রিপল ক্যামেরা আইল্যান্ড। পাওয়ার ব্যাকআপের জন্য OnePlus 10 Pro ফোনে উপস্থিত থাকবে ৮০ ওয়াট সুপারভিওওসি (SuperVOOC) ওয়্যার্ড চার্জিং ও ৫০ ওয়াট এয়ারভিওওসি (AirVOOC) ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি। এছাড়া রিভার্স ওয়্যারলেস চার্জিং সাপোর্টও অফার করবে এই ফোনে।