iPhone SE 2022 Price: হাতে হাতে থাকবে আইফোন, ফাঁস হল অ্যাপলের নতুন ফোনের দাম

চলতি বছরের প্রথম কোয়ার্টারে 5G কানেক্টিভিটির সাথে একটি সাশ্রয়ী মূল্যের iPhone লঞ্চ করার পরিকল্পনা করছে Apple। চর্চায় থাকা এই ফোনকে ২০১৬ সালে আত্মপ্রকাশ করা iPhone…

চলতি বছরের প্রথম কোয়ার্টারে 5G কানেক্টিভিটির সাথে একটি সাশ্রয়ী মূল্যের iPhone লঞ্চ করার পরিকল্পনা করছে Apple। চর্চায় থাকা এই ফোনকে ২০১৬ সালে আত্মপ্রকাশ করা iPhone SE লাইনআপের অধীনে লঞ্চ করা হবে। যদিও আপকামিং মডেলটির নাম iPhone SE 3 হবে নাকি iPhone SE 2022, তা এখনো টেক জায়ান্টটি নিশ্চিত করেনি। ফোনটির নাম নিয়ে ধোঁয়াশা থাকলেও, ফিচার বা দাম সম্পর্কে ধারণা কিন্তু পাওয়া গেছে ইতিমধ্যেই। হালফিলে একটি রিপোর্টে দাবি করা হয়েছে যে iPhone SE সিরিজের তৃতীয় মডেলটি মিড-রেঞ্জ সেগমেন্টে বাজারে পা রাখবে। এছাড়া, অ্যাপল ডিভাইসের ‘টপিক ট্র্যাকার’ তথা খ্যাতনামা টিপস্টার মার্ক গুরম্যান (Mark Gurman), iPhone SE 3 -কে মার্চ বা এপ্রিল মাসে একটি ভার্চুয়াল লঞ্চ ইভেন্টের মাধ্যমে বাজারে আনা হবে বলেও জানিয়েছেন।

আইফোন এসই ৩ সম্ভাব্য দাম (iPhone SE 3 Expexted Price)

২০২১ সালের ডিসেম্বরে TrendForce দ্বারা প্রকাশিত রিপোর্টে দাবি করা হয়েছিল যে, টেক জায়ান্ট অ্যাপল তাদের আসন্ন আইফোন এসই ৩ -কে মিড-রেঞ্জ সেগমেন্টে‌ নিয়ে আসতে পারে। এই একই মন্তব্য সম্প্রতি মার্ক গুরম্যান (Mark Gurman)-এর পাওয়ারঅন নিউজলেটারেও দেখা গেছে। সেক্ষেত্রে, ফাঁস হওয়া রিপোর্ট অনুসারে, আইফোন এসই ৩ বা নাম-ফেরে আইফোন এসই ২০২২ ফোনের দাম ৪০০ ডলার বা আনুমানিক ২৯,৫৯০ টাকার কাছাকাছি থাকতে পারে। ফলে বাজেটের অভাবে যারা এতদিন অ্যাপলের ফোন ব্যবহার করতে পারেননি, তাদের জন্য এটা কোনো সুবর্ণ সুযোগের থেকে কম হবে না।

প্রসঙ্গত, দামের নিরিখে, বাজারে বিদ্যমান iPhone 6S এবং 6S Plus মডেল-দ্বয়কে, আইফোন এসই লাইনআপের এই আপকামিং ফোনটি কড়া টক্কর দিতে পারে।

আইফোন এসই ৩ সম্ভাব্য স্পেসিফিকেশন (iPhone SE 3 Expexted Specification)

আইফোন এসই ৩ ফোনে দেখা যেতে পারে একটি ৪.৭ ইঞ্চির রেটিনা এইচডি এলসিডি ডিসপ্লে। অনুমান করা হচ্ছে এটি অ্যাপলের শেষ ফোন হবে, যেখানে দেখা যাবে এলসিডি প্যানেল ও হোম বাটন। iPhone SE সিরিজের ৩তম প্রজন্মের এই ফোনে ব্যবহার করা হতে পারে ৫জি কানেক্টিভিটি যুক্ত অ্যাপলের নিজস্ব এ১৫ বায়োনিক প্রসেসর। এই মডেলটি ৩ জিবি পর্যন্ত র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ সহ আসতে পারে। বাহ্যিক ডিজাইনের দিক থেকে এই মডেলটি পূর্বসূরি iPhone SE 2020-র ন্যায় হবে বলে আভাস দিয়েছে অ্যাপল।