Realme 9 Pro ও Realme 9 Pro+ ভারতে 5G সাপোর্টের সাথে আসছে, দাম হবে ১৫ হাজার টাকার বেশি

Avatar

Published on:

গতকালই ভারতে রিয়েলমি তাদের Realme 9 ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজে অন্তর্ভুক্ত Realme 9i ফোনটির ওপর থেকে পর্দা সরিয়েছে। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর, ৫,০০০ এমএএইচ ব্যাটারি ও ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা যুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের সাথে ভারতের বাজারে পা রেখেছে এই ফোনটি। আর এখন Realme 9 সিরিজের অন্যান্য মডেলগুলিও এদেশে শীঘ্রই আত্মপ্রকাশ করবে বলে জানা গেছে। স্বয়ং রিয়েলমির সিইও নিশ্চিত করেছেন যে, Realme 9 Pro এবং Realme 9 Pro+ ফোন দুটি শীঘ্রই ভারতে লঞ্চ হবে। এরসাথে তিনি ভারতের মার্কেটে এই নতুন দুটি স্মার্টফোনের দাম সম্পর্কেও আভাস দিয়েছেন।

ভারতে Realme 9 Pro এবং Realme 9 Pro+ -এর দাম সামনে এল

রিয়েলমির চিফ এক্সিকিউটিভ অফিসার (CEO) মাধব শেঠ টুইট করে রিয়েলমি ৯ লাইনআপে থাকা ‘প্রো’ ও ‘প্রো প্লাস’ মডেল দুটির ভারতের বাজারে শীঘ্রই আগমনের বিষয়টি নিশ্চিত করেছেন। এরসাথে সম্প্রতি 91Mobiles- এর সাথে একটি আলোচনায় মাধব শেঠ রিয়েলমি ৯ প্রো ও রিয়েলমি ৯ প্রো প্লাস মডেল দুটির দাম সম্পর্কেও ধারণা দিয়েছেন। তিনি জানান, আসন্ন রিয়েলমি ৯ প্রো- এর দাম ভারতীয় বাজারে ১৫,০০০ টাকার ওপরেই হবে। উভয় মডেলেই ৫জি কানেক্টিভিটি, আরও ভাল ডিজাইন থাকবে। আশা করা যায়, লঞ্চের পর ডিভাইসগুলি আসন্ন রেডমি নোট ১১ সিরিজের সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে। রিয়েলমি ৯ বেস মডেলটির ভারতে আসার খবরও পাওয়া গেছে।

জানিয়ে রাখি, Realme 9 Pro এবং 9 Pro+ ফোন দুটিকে আগেই ভারতের ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS), থাইল্যান্ডের ন্যাশনাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশন কমিশন (NBTC) এবং টিইউভি (TUV) -এর মতো একাধিক সার্টিফিকেশন সাইটগুলিতে তালিকাভুক্ত হয়েছে। ‘প্রো’ মডেলের রেন্ডারও সম্প্রতি প্রকাশ্যে এসেছে।

রিয়েলমি ৯ প্রো- এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Realme 9 Pro Expected Specifications)

রিয়েলমির এই আসন্ন ফোনে থাকতে পারে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৫৯ ইঞ্চির ডিসপ্লে। ফোনের ব্যাক প্যানেলে ফটোগ্রাফির জন্য ট্রিপল ক্যামেরা সিস্টেম দেওয়া হতে পারে, যার মধ্যে উপস্থিত থাকতে পারে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, ৮ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর ও আরও একটি ২ মেগাপিক্সেলের লেন্স। ফোনের সামনে দেওয়া হতে পারে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

পারফরম্যান্সের জন্য, Realme 9 Pro ফোনে ব্যবহার করা হতে পারে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর। এর সাথে ফোনটি সর্বাধিক ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ সহ বাজারে পা রাখতে পারে। পাওয়ার ব্যাকআপের জন্য এই রিয়েলমি ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হতে পারে এবং এতে ফাস্ট চার্জিং সাপোর্ট থাকবে বলে আশা করা হচ্ছে।

অন্যদিকে, Realme 9 Pro+ ফোনেও Pro মডেলের থেকে সামান্য উন্নত স্পেসিফিকেশন দেখতে পাওয়া যাবে। তবে আপাতত, এই ডিভাইসটি সম্পর্কে কোনও নির্দিষ্ট তথ্য প্রকাশ্যে আসেনি।

সঙ্গে থাকুন ➥