এক চুটকিতে পুরানো ডেস্কটপ কে বানান Touch Screen Desktop,‌ কত খরচ হবে জেনে নিন

আপনি যদি দীর্ঘদিন ধরে পুরানো ডেস্কটপে কাজ করে থাকেন, তাহলে নিশ্চয়ই সেটি বর্তমান সময়ে দাঁড়িয়ে সেরা অভিজ্ঞতা দিচ্ছে না। কারণ এখন টাচ স্ক্রিন যুক্ত ডেস্কটপ…

আপনি যদি দীর্ঘদিন ধরে পুরানো ডেস্কটপে কাজ করে থাকেন, তাহলে নিশ্চয়ই সেটি বর্তমান সময়ে দাঁড়িয়ে সেরা অভিজ্ঞতা দিচ্ছে না। কারণ এখন টাচ স্ক্রিন যুক্ত ডেস্কটপ বাজারে চলে এসেছে। তবে আজ আমাদের কাছে রয়েছে একটি চমকপ্রদ উপায়, যার সাহায্যে আপনি আপনার সাধারণ ডেস্কটপকে একটি টাচস্ক্রিন ডেস্কটপে পরিণত করতে পারবেন, তাও মাত্র কয়েক মিনিট সময়েই। কীভাবে? আসুন জেনে নেই সাধারণ ডেস্কটপকে টাচ স্ক্রিন ডেস্কটপে রূপান্তর করার পদ্ধতি।

ViewSonic TD1655 পোর্টেবল টাচ স্ক্রিন মনিটর ব্যবহার করুন

ভিউসনিকের এই পোর্টেবল টাচ স্ক্রিন মনিটরটি মাত্র কয়েক মিনিটের মধ্যে আপনার ডেস্কটপের সাথে সংযুক্ত হয়ে যায়। এর বিশেষ তার বা ওয়্যার মনিটরটিকে শুধুমাত্র ডেস্কটপের সাথেই নয়, ল্যাপটপের সাথেও সংযুক্ত করার সুবিধা দেয়৷ এটি আকারে খুব হালকা, সেই সাথে এতে একটি স্ট্যান্ড দেওয়া হয়েছে, যাতে আপনি সহজেই যেকোনো সারফেসে এটিকে রেখে আপনার কাজ করতে পারেন।

এছাড়া পোর্টেবল মনিটরের সাথে, আপনি একটি চৌম্বকীয় কভারও পাবেন, যা এর স্ক্রিনকে সুরক্ষা প্রদান করবে। থাকবে অ্যান্টি-স্ক্র্যাচ টাচ স্ক্রিন, ধাতব কেস এবং অ্যালুমিনিয়াম স্ট্যান্ড। উপরন্তু এর অ্যান্টি-স্লিপ ম্যাগনেটিক কভার ম্যাপটি খুব চিত্তাকর্ষক যা স্ক্রিনকে দাগ থেকে রক্ষা করবে। এই পোর্টেবল মনিটরের স্ক্রিনটি উল্লম্ব বা ভার্টিকাল লেআউট অফার করে, যাতে আপনি যখনই চান এর কোণ পরিবর্তন করতে পারবেন এবং এই মনিটরটি ৬০ ডিগ্রি কাত করতে পারেন।

উল্লেখ্য এই মনিটরে আপনারা ১৬ ইঞ্চি ডিসপ্লে পাবেন। এর ওজন ১ কেজি, সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল এই টাচ স্ক্রিন মনিটরে আপনি ১০ পয়েন্ট ফিঙ্গারপ্রিন্ট বা টাচ পেন সাপোর্ট পাবেন। Amazon India থেকে এটি কেনা যাবে, দাম পড়বে ২৪,৯৯০ টাকা।