Xiaomi MIX Fold 2: শাওমির দ্বিতীয় ফোল্ডেবল ফোনের তথ্য ফাঁস, থাকবে Snapdragon 8 Gen 1 চিপ ও LTPO ডিসপ্লে

গত বছর Mix Fold-এর হাত ধরে ফোল্ডেবল স্মার্টফোনের জগতে পা রেখেছিল শাওমি (Xiaomi)। আর এখন অরিজিনাল Mix Fold-এর সাক্সেসর বা উত্তরসূরি হিসেবে একটি নতুন ফোল্ডেবল…

গত বছর Mix Fold-এর হাত ধরে ফোল্ডেবল স্মার্টফোনের জগতে পা রেখেছিল শাওমি (Xiaomi)। আর এখন অরিজিনাল Mix Fold-এর সাক্সেসর বা উত্তরসূরি হিসেবে একটি নতুন ফোল্ডেবল ডিভাইসের উপরে কাজ করছে শাওমি। যা Mix Fold 2 নামে বাজারে আসবে বলে জল্পনা শোনা যাচ্ছে। এক জনপ্রিয় টিপস্টারের সূত্র থেকে এবার Mix Fold 2-এর চিপসেট এবং ডিসপ্লে সম্পর্কিত খুঁটিনাটি তথ্য সামনে এসেছে।

চীনা টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশনের রিপোর্ট থেকে জানা গিয়েছে, Xiaomi MIX Fold 2 স্মার্টফোনটি ৮ ইঞ্চি এলটিপিও ডিসপ্লের (প্রাইমারি) সঙ্গে আসবে। এটি 2.5K স্ক্রিন রেজোলিউশন অফার করবে। ডিভাইসটির স্ক্রিনের যা আকার, তাতে এটি Apple iPad Mini (৮.৩ ইঞ্চি) ট্যাবলেটের মতো দেখতে হবে।

ডিসপ্লে ছাড়াও জানা গিয়েছে, Xiaomi MIX Fold 2 ফোল্ডেবলে Snapdragon 8 Gen 1 ফ্ল্যাগশিপ প্রসেসর দেওয়া হবে। যা চলতি বছরে লঞ্চ হওয়া একাধিক হাই-এন্ড হ্যান্ডসেটে ব্যবহার হওয়ার কথা রয়েছে। Xiaomi 12 সিরিজ ইতিমধ্যেই ওই চিপসেটের সাথে লঞ্চ হয়েছে। আবার আপকামিং Redmi 50 সিরিজের একটি মডেলে Snapdragon 8 Gen 1 ফ্ল্যাগশিপ প্রসেসর থাকবে বলে জল্পনা শোনা যাচ্ছে।

উল্লেখ্য, ডিজিটাল চ্যাট স্টেশনের রিপোর্টে Xiaomi MIX Fold 2-এর নাম উল্লেখ করা হয়নি। তবে স্ক্রিনের যে সাইজের কথা বলা হয়েছে, সেটা Xiaomi-র Mix Fold সিরিজের স্মার্টফোন ছাড়া অন্য কোনও হ্যান্ডসেটে থাকা অসম্ভব।