TCL 20 Pro 5G, TCL 20B প্রিমিয়াম ও মিড রেঞ্জে লঞ্চ হল, রয়েছে 48MP মেগাপিক্সেল কোয়াড রিয়ার ক্যামেরা

চাইনিজ কোম্পানি TCL, আজ ব্রাজিলের বাজারে TCL 20 Pro 5G (টিসিএল ২০ প্রো ৫জি) এবং TCL 20B (টিসিএল ২০বি) নামক দু-দুটি স্মার্টফোন লঞ্চ করল। এই…

চাইনিজ কোম্পানি TCL, আজ ব্রাজিলের বাজারে TCL 20 Pro 5G (টিসিএল ২০ প্রো ৫জি) এবং TCL 20B (টিসিএল ২০বি) নামক দু-দুটি স্মার্টফোন লঞ্চ করল। এই ফোনগুলিতে বড় ডিসপ্লে, হাই রেজোলিউশনের প্রাইমারি ক্যামেরা এবং ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে। এর মধ্যে TCL 20 Pro 5G মডেলটি ফ্ল্যাগশিপ সেগমেন্টে এসেছে, অন্যদিকে TCL 20B ফোন এসেছে মিড রেঞ্জার স্মার্টফোন হিসেবে। আসুন এখন এই দুটি নতুন TCL ফোনের ফিচার, দাম এবং লভ্যতা সম্পর্কে বিস্তারিত জেনে নিই।

TCL 20 Pro 5G এবং TCL 20B-এর দাম, প্রাপ্যতা (TCL 20 Pro 5G & TCL 20B Price, Availability)

দামের কথা বললে, টিসিএল ২০ প্রো ৫জি ফোনের ৬ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি ৭২৮ ডলার অর্থাৎ ভারতীয় মূল্য অনুযায়ী প্রায় ৫৪,০০০ টাকায় পাওয়া যাবে। অন্যদিকে টিসিএল ২০বি মডেলের ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম পড়বে ৩২৮ ডলার (প্রায় ২৪,০০০ টাকা)। আপাতত ফোনগুলি ব্রাজিলের বাজারে কেনার জন্য উপলব্ধ থাকবে, ভারতে এগুলি আগামী দিনে পাওয়া যাবে কিনা সে বিষয়ে এখনো কোনো নিশ্চয়তা নেই!

TCL 20 Pro 5G-এর স্পেসিফিকেশন (TCL 20 Pro Specifications)

টিসিএল ২০ প্রো ৫জি মডেলে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি+ কার্ভড AMOLED ডিসপ্লে (১০৮০×২৪০০ পিক্সেল রেজোলিউশন) রয়েছে, যার অ্যাসপেক্ট রেশিও ২০:৯ এবং স্ক্রিন টু বডি রেশিও ৯৩ শতাংশ। ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসর দ্বারা চালিত এবং এতে ৬ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ রয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক TCL UI দ্বারা রান করবে। পাওয়ার ব্যাকআপের জন্য টিসিএল ২০ প্রো ৫জি ফোনে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং এবং ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্টযুক্ত ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। এছাড়া এই হ্যান্ডসেটের কানেক্টিভিটি অপশনে সামিল রয়েছে 5G, ডুয়াল-ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.১, এনএফসি, জিপিএস এবং ইউএসবি টাইপ-সি পোর্ট।

একইভাবে ফটোগ্রাফির জন্য নতুন টিসিএল ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত, যার মধ্যে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি Sony IMX582 সেন্সর (এফ/১.৭৯ অ্যাপারচার), ১৬ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড ক্যামেরা, ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ ক্যামেরা দেখা যাবে। সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য আছে এফ/২.৪৫ অ্যাপারচারসহ ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

TCL 20B-এর স্পেসিফিকেশন (TCL 20B Specifications)

টিসিএল ২০বি ফোনে ৬.৫২ ইঞ্চি আইপিএস এলসিডি স্ক্রিন দেখা যাবে, যার রিফ্রেশ রেট ৬০ হার্টজ এবং অ্যাসপেক্ট রেশিও ২০:৯। এই ফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও এ২৫ প্রসেসর। ফোনটি ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ সহ পাওয়া যাবে। আবার এতে আছে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,০০০ এমএএইচ ব্যাটারি।ফোনটির পিছনে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার উপলব্ধ। ক্যামেরার কথা বললে এতে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ আছে, যা ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর সহ এসেছে। আবার সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য রয়েছে ২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।