বেড়ে যাবে র‌্যাম, Tecno Camon 18, Pova Neo, Spark 8T ও Spark 8 Pro ফোন ইউজারদের জন্য সুখবর

টেকনোর (Tecno) চারটি স্মার্টফোনে এবার যোগ হচ্ছে লেটেস্ট ‘মেমরি ফিউশন’ ফিচার, যার মাধ্যমে নিমেষেই এই চারটি ফোনের পারফরম্যান্স হয়ে উঠবে আগের তুলনায় আরও উন্নত। উল্লেখিত…

টেকনোর (Tecno) চারটি স্মার্টফোনে এবার যোগ হচ্ছে লেটেস্ট ‘মেমরি ফিউশন’ ফিচার, যার মাধ্যমে নিমেষেই এই চারটি ফোনের পারফরম্যান্স হয়ে উঠবে আগের তুলনায় আরও উন্নত। উল্লেখিত চারটি টেকনো ফোন হল – Tecno Camon 18, Tecno Pova Neo, Tecno Spark 8T এবং Tecno Spark 8 Pro। এখন প্রশ্ন হল কি এই মেমরি ফিউশন ফিচার? আসলে সংস্থার এই নতুন ফিচারটির মাধ্যমে ব্যবহারকারীরা আরও ভাল অভিজ্ঞতা পাবে। কারণ এই ফিচার ইন্টারনাল স্টোরেজ কে প্রয়োজনে র‍্যাম মেমোরি হিসেবে ব্যবহার করতে দেবে। টেকনো দাবি করেছে যে, এই প্রযুক্তিটি স্মার্টফোনের কার্যক্ষমতাকে গড় অ্যাপ্লিকেশন শুরুর সময়ের নিরিখে ৮০ শতাংশ উন্নত করবে এবং এর দ্বারা ব্যাকএন্ড ক্যাশে অ্যাপ্লিকেশনের সংখ্যা দ্বিগুণ বৃদ্ধি পাবে। সংস্থাটি ঘোষণা করেছে, একটি ওটিএ (OTA) আপডেটের মাধ্যমে ফিচারটি নির্দিষ্ট ফোনগুলিতে পৌঁছে দেওয়া হবে।

Tecno- এর চার ফোনে এবার পাওয়া অতিরিক্ত র‍্যামের সুবিধা

টেকনোর ‘মেমরি ফিউশন’ ফিচারটি আরেক স্মার্টফোন সংস্থা ভিভোর ‘এক্সটেন্ডেড র‍্যাম’ ফিচারটির মত, যা ইউজারদের মসৃণ ইউজার এক্সপেরিয়েন্স দিতে, অতিরিক্ত “ওয়ার্কিং” মেমরি হিসাবে ব্যবহার করার জন্য ফোন স্টোরেজের একটি বরাদ্দ করা অংশ ব্যবহার করা হয়। টেকনোর পেশ করা একটি প্রেস রিলিজ অনুযায়ী, এই নয়া ফিচারটি Tecno Camon 18, Tecno Pova Neo, Tecno Spark 8T, এবং Tecno Spark 8 Pro- এই চার ফোনে চালু করা হচ্ছে।

প্রসঙ্গত, Tecno Camon 18 ফোনটি হাইপার ইঞ্জিন গেমিং অপ্টিমাইজেশান সহ একটি মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর দ্বারা চালিত। এটি বর্তমানে ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ সহ বাজারে উপলব্ধ। টেকনোর মেমরি ফিউশন ফিচারের সাহায্যে, স্টোরেজ কে ৩ জিবি পর্যন্ত র‍্যাম হিসেবে পাওয়া যাবে, কার্যত ফোনটি এবার থেকে মোট ৭ জিবি র‍্যাম অফার করবে। আবার একইভাবে, Tecno Pova Neo ফোনের ইউজাররা চাহিদাপূর্ণ পরিস্থিতিতে ব্যবহারের জন্য মেমরি ফিউশন ফিচারের সাহায্যে স্টোরেজের অতিরিক্ত ৫ জিবি যোগ করে ৬ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যামকে মোট ১১ জিবি পর্যন্ত বাড়াতে পারবেন। এই ফোনে রয়েছে মিডিয়াটেক হেলিও জি২৫ চিপসেট এবং ১২৮ জিবি ই এমএমসি ৫.১ অনবোর্ড স্টোরেজ।

অন্যদিকে, Tecno Spark 8T স্মার্টফোনে পারফরম্যান্সের জন্য ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর। ফোনটি ৪ জিবি র‍্যামের সাথে এসেছিল, যা মেমরি ফিউশন ফিচারের মাধ্যমে আরও ৩ জিবি পর্যন্ত বাড়ানো যেতে পারে। এটি ৬৪ জিবি অনবোর্ড স্টোরেজ সহ এসেছে। সর্বোপরি, Tecno Spark 8 Pro ফোনে রয়েছে মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর এবং এটি ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ সহ বাজারে উপলব্ধ। এই ফোনে মেমরি ফিউশন ফিচারটি ব্যবহারকারীদের র‍্যাম হিসাবে ব্যবহার করার জন্য ৩ জিবি স্টোরেজ ধার করার অনুমতি দেবে।